বড় খবর

সম্ভাবনাময় সমকামী প্রেমের গল্প ‘শির কোরমা’

দিব্যা দত্তা, স্বরা ভাস্কর ও শাবানা আজমিকে দেখা যাবে শির কোরমা’র গুরুত্বপূর্ণ চরিত্রে। ‘সিসক’ খ্যাত ফারাজ আরিফ আনসারি পরিচালনায় তৈরি এই ছবি।

Sheer Qorma
দিব্যা দত্ত ও স্বরা ভাস্করের অনবদ্য ছবি।

‘শির কোরমা’ ছবির ট্রেলারে সমকামী প্রেমের স্পর্শকাতর কিছু দিক তুলে ধরতে চেয়েছেন পরিচালক। স্বরা ভাস্কর ও দিব্যা দত্তা অভিনীত এই ছবি সনকামী প্রেমের গল্প। শাবানা আজমিকেও দেখা যাবে এক গুরুত্বপূর্ণ চরিত্রে। স্বরা ও দিব্যার প্রেমের কাহিনির সঙ্গে দর্শকদের পরিচয় করায় এই ছবির ট্রেলার।

ছবিতে পাকিস্তানি-কানাডিয়ান চরিত্র স্বরার। সে ভারতে আসে তার প্রেমিকার সঙ্গে (দিব্যা দত্তা), যিনি প্রতিটা বিষয়কে নির্দিষ্ট কোনও লিঙ্গের উর্দ্ধে রাখে।

শাবানা আজমি অভিনয় করেছেন দিব্যা দত্তার মায়ের ভূমিকায়, যে নিজের মেয়ের পরিস্থিতি মেনে নিয়ে অস্বীকার করে। বিগ বস সদস্য প্রিয়া মালিককেও দেখা যাবে ‘শির কোরমা’ ছবিতে।

আরও পড়ুন, করণের পরিচালনায় বড়পর্দায় দাদার বায়োপিক? জল্পনা তুঙ্গে

শাবানা আজমি আগে এই ছবি সম্পর্কে বলেছেন, ”দিব্যা দত্তাই শির কোরমার চিত্রনাট্য পড়ে আমার কথা বলে। স্ক্রিপ্ট শুনেই পছন্দ হয় এবং পরে ফারাজের সঙ্গে দেখা করে মনে হয়েছিল ও ভীষণ বীচক্ষণ, সৎ ও গল্পটার প্রতি দায়বদ্ধ।”

‘সিসক’ খ্যাত ফারাজ আরিফ আনসারি পরিচালনায় তৈরি এই ছবি। তিনি বলেন, ”শাবানা জির চরিত্রটি কেবলমাত্র বিশ্বের সব মায়েদের বৈশিষ্ট্য সামনে আনে তা নয়, বরং অভিভাবকত্ব নিয়ে বেশ কিছু প্রশ্নও তোলে। কিন্তু শেষপর্যন্ত মায়ের চরিত্রে নানা লেয়ার আমাদের সামনে আসে। সমস্ত ভালাবাসা দিয়ে আগলে রাখা একটি চরিত্র যা শাবানা দি ছাড়া সম্ভব ছিল না।”

শবানা আজমি ১৯৯৬ সালে একটি ছবি করেন যা ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডের দরুন এলজিবিটিকিউ বিষয় নিয়ে তৈরি। যা পূর্বের কথা মনে করিয়ে দেয়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sheer qorma lgbtq love story stars swara bhasker divya dutta and shabana azmi in pivotal roles

Next Story
‘মহাপীঠ তারাপীঠ’ ও ‘চুনি পান্না’-র দর্শকের জন্য সুখবরStar Jalsha serial Mahapeeth Tarapeeth Chuni Panna 7 day telecast
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com