বড় খবর

‘গোত্র’ আসলে কী ? উত্তর দেবেন শিবপ্রসাদ-নন্দিতা

সহজ প্রশ্নটাই আরও একবার দর্শককে মনে করিয়ে দিতে চেয়েছেন শিবপ্রসাদ ও নন্দিতা। সমাজের এই অস্থির সময়ে তাদের আত্মাকে প্রশ্ন করতে বাধ্য করতে চলেছেন পরিচালকদ্বয়।

gotro
'গোত্র' শিবপ্রসাদ-নন্দিতার নতুন ছবি।

দেশে রক্তারক্তি, বিদ্বেষ, হানাহানিতে বিপন্ন মানবজাতি। জাতি-ধর্মের বাইরে বেরোতে পারছে না মানুষ। সাম্প্রদায়িকতার জাঁতাকলে বলি হচ্ছে সাধারণ মানুষ। কিন্তু মানুষের প্রকৃত ধর্ম কী? তাদের আদেও কি কোনও ‘গোত্র’ রয়েছে? এই সহজ প্রশ্নটাই আরও একবার দর্শককে মনে করিয়ে দিতে চেয়েছেন শিবপ্রসাদ ও নন্দিতা। সমাজের এই অস্থির সময়ে তাদের আত্মাকে প্রশ্ন করতে বাধ্য করতে চলেছেন পরিচালকদ্বয়।

তবে ২০১৯টা উইন্ডোজের জন্য আলাদা। সাধারণত বছরে একটাই ছবি তৈরি করেন শিবু-নন্দিতা। কিন্তু এবছরটা ভিন্ন। দু’টো ছবি মুক্তি পেতে চলেছে তাদের পরিচালনায়। কিছুদিন আগেই ‘কণ্ঠ’ তৈরি করে তাক লাগিয়ে দিয়েছেন তারা। এবার সামনে এল ‘গোত্র’ ছবির পোস্টার। জাত-পাতের বিচারে মুড়ে চলেছে দেশের রাজনীতি থেকে ধর্ম-শিক্ষা। এই সামাজিক ব্যাধিই ‘গোত্র’-র মূল বিষয়।

আরও পড়ুন, আসছেন শান্তিলাল, কিন্তু কে ইনি?

শিবপ্রসাদ-নন্দিতার ছবি মানেই পারিবারিক ছোঁয়ার সঙ্গে সঙ্গে থাকবে সামাজিক বিষয়। ‘গোত্র’র দৃষ্টিভঙ্গিও সেইকরম। সাম্প্রদায়িকতা বিভিন্নভাবে ব্যাখ্যা হচ্ছে এ যাবৎ। তবে ছবির কাস্ট নিয়ে এখনই মুখ খুলতে নারাজ পরিচালকরা। এদিকে দর্শক আশা করেছিল ‘বেলাশুরু’ নিয়ে পর্দায় ফিরবে পরিচালক জুটি কিন্তু তা হল না।

সূত্রের খবর, ছবিতে অভিনয় করতে চলেছে মানালি ঘোষ, সাহেব ভট্টাচার্য, অনসূয়া মজুমদার, টোটা রায়চৌধুরি এবং খরাজ মুখোপাধ্যায়ের মতো অভিনেতারা। আর এই বছর জন্মাষ্টমীতে অর্থাৎ অগাস্টে মুক্তি পাবে ‘গোত্র’।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shiboprosad mukherjee and nandita roys new film gotro

Next Story
আসছেন শান্তিলাল, কিন্তু কে ইনি?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com