বড় খবর

Shruti Das: বর্ণবিদ্বেষী, কুৎসিত মন্তব্য ‘নোয়া’ শ্রুতিকে! ৮ জনের বিরুদ্ধে FIR দায়ের অভিনেত্রীর

শুক্রবার মহিলা কমিশনের কাছেও লিখিত অভিযোগ জানিয়েছেন অভিনেত্রী।

Shruti Das, Bengali Television, Bengali Serial, Tollywood, Kolkata News
৮ জনের বিরুদ্ধে FIR দায়ের অভিনেত্রী শ্রুতি দাসের

সোশ্যাল মিডিয়ায় বর্ণবিদ্বেষী, কুরুচিকর মন্তব্যের শিকার শ্রুতি দাস (Shruti Das)। ‘পেত্নি’, ‘কুৎসিত’, ‘এই নায়িকাকে হটানো হোক ধারাবাহিক থেকে’, ‘একে তো কাজের লোকের চরিত্রেই মানায়’!… এহেন অজস্র কমেন্ট প্রায়শই উঁকি মারে অভিনেত্রীর সোশ্যাল মিডিয়ায়। একের পর এক ট্রোল-মিমের শিকার হওয়ার পর বাধ্য হয়েই গত বৃহস্পতিবার লালবাজার সাইবার সেলের দ্বারস্থ হয়েছিলেন শ্রুতি। যার ভিত্তিতে শনিবার ৮ জনের বিরুদ্ধে ৬৬সি-সহ আরও কয়েকটি ধারায় এফআইআর দায়ের করেছেন অভিনেত্রী।

এপ্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার তরফে শ্রুতি দাসের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। শ্যুটিং ফ্লোর থেকেই অভিনেত্রী জানান, “শনিবার লালবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। মোট ৮জনের বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় এফআইআর দায়ের হয়েছে। শুক্রবার মহিলা কমিশনের কাছেও অভিযোগ জানিয়েছি। এই বিষয়ে কথা হয়েছে লীনা গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও।”

[আরও পড়ুন: Kabir Suman: নেই অক্সিজেন সাপোর্ট, সুস্থ হয়ে উঠছেন কবীর সুমন, কৃতজ্ঞতা জানালেন ডাক্তারদের]

প্রসঙ্গত, ‘ত্রিনয়নী’ ধারাবাহিকের দৌলতেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন কাটোয়ার তরুণী শ্রুতি দাস। বর্তমানে তিনি ‘দেশের মাটি’ ধারাবাহিকের নোয়া। সেখানেও টেলিদর্শকদের কাছে বহুল জনপ্রিয়তা লাভ করেছেন। তবে সোশ্যাল মিডিয়াজুড়ে অভিনেত্রীর উদ্দেশে কু-মন্তব্য করে চলেছেন নেটজনতার একাংশ। গায়ের রং নিয়ে তো বটেই এমনকী অভিনেত্রীর চরিত্র হনন করতেও পিছপা হননি তাঁরা। অবাক হতে হয় এই ভেবে যে, যে দুনিয়ায় মার্কিন মুলুকের জর্জ ফ্লয়েড হত্যা নিয়ে এত সোশ্যাল মিডিয়া পোস্টের হিড়িক, চাপের মুখে পড়ে ফর্সা হওয়ার ক্রিমের ব্র্যান্ডও নাম বদলাতে বাধ্য হয়, সেই প্রেক্ষিতে দাঁড়িয়ে আজও মানুষের ‘মনের কালিমা’ দূর করা যায়নি। আজও একজন অভিনেত্রী তথা মানুষকে গায়ের রং নিয়ে ‘খোঁটা’ খেতে হয়। বর্ণবিদ্বেষের শিকার হতে হয়।

সূত্রের খবর, অভিযুক্তদের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইন, অপরাধমূলক ষড়যন্ত্র, হুমকি, শ্লীলতাহানি-সহ একাধিক অভিযোগে মামলা রুজু হয়েছে। ওই ৮ অভিযুক্তের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালাচ্ছে লালবাজার সাইবার সেল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Shruti das lodged fir against eight people for racist comment over her

Next Story
‘সোনা, তোমাকে সব দিয়ে দেব!’, Nusrat নয়, তাহলে কার উদ্দেশে Nikhil-র এই পোস্ট?tridha Chowdhury, Nikhil Jain
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com