”দম মারো দম” কি আর শোনা যাবে আশা ভোঁসলের কণ্ঠে?

বিক্ষিপ্ত অশান্তির ঘটনাক্রমে দেশ যখন তোলপাড় ঠিক তখনই আশা ভোঁসলের টুইট যজ্ঞে ঘি দিয়েছে। শুক্রবার সকালে টুইট করেন গায়িকা। তাতেই দ্বন্দ্বে নেটিজেনরা।

By: Kolkata  Updated: July 27, 2019, 03:21:55 PM

দেশ জুড়ে ‘জয় শ্রীরাম’ ধ্বনি যুদ্ধের পরিস্থিতি তৈরি করছে। দেশব্যাপি এই অসহিষ্ণুতার আবহের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীকে আর্জি জানিয়ে প্রথমে চিঠি লিখেছিলেন দেশের ৪৯জন বিদ্বজ্জন। এরপর সেই  চিঠির পাল্টা হিসেবে ফের চিঠি লিখেন ৬১ জন বুদ্ধিজীবি। দ্বিতীয় চিঠির মূল বক্তব্য, প্রথম চিঠিতে স্বাক্ষরকারীরা বেছে বেছে কয়েকটি ইস্যুতে সরব হচ্ছেন এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আচরণ করছেন। দেশের বিদ্বজ্জন মহলে যখন এমন আড়াআড়ি বিভাজন সেই সময় নতুন করে বিতর্কের আগুনে ঘি ঢেলেছেন আশা ভোঁসলে।তাঁর কণ্ঠে তুমুল জনপ্রিয় ”দম মারো দম… হরে কৃষ্ণ হরে রাম” গানটি আর গাওয়া যাবে কি না তা জানতে চেয়ে টুইট করেছেন আশা।

আশা ভোঁসলে লিখেছেন, ”দম মারো দম, বোলো সুবহা শাম, হরে কৃষ্ণ হরে রাম, এই কালজয়ী গানটা আমি আর গাইতে পারব তো?”

আশা ভোঁসলের এই টুইট মূহুর্তের মধ্যেই বিতর্কের ঝড় তোলে টুইটারে। টুইট প্রকাশ্যে আসার কিছুক্ষণের মধ্যেই রি-টুইট ও কমেন্টে প্রতিফলিত হতে থাকে টুইটারেতিদের মতামত। কারও মত এই টুইটের পক্ষে, তো কেউ আবার ‘দেশের স্পর্শকারত পরিস্থিতি’ নিয়ে এমন মন্তব্যে ভীষণ বিরক্ত।

আরও পড়ুন, মোদীকে চিঠি দিলেন অপর্ণা-অঞ্জন সহ বিদ্বজ্জনেরা

আরও পড়ুন, বিরোধী বুদ্ধিজীবীদের দুষে মোদীকে ফের চিঠি বিশিষ্টদের

প্রসঙ্গত, দেব আনন্দ ও জীনাত আমনের সুপারহিট ছবি ‘হরে রাম, হরে কৃষ্ণ’। এই ছবিতেই আরডি বর্মনের সঙ্গীতপরিচালনায় গানটি গেয়েছিলেন আশা ভোঁসলে। ছবি মুক্তি পাওয়ার পরই এই গান তুমুল জনপ্রিয় হয় এবং আক্ষরিক অর্থেই তা কালজয়ী হয়ে উঠেছে। বর্তমান প্রেক্ষাপটে দেশ জোড়া বিতর্কের মাঝে নিজের সেই গানকে উল্লেখ করেই নিজের অবস্থানের ইঙ্গিত দিলেন বরাবরের স্পষ্টবাদী আশা, এমনটাই মত ওয়াকিবহল মহলের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Singer asha bhosle tweeted can i perform this evergreen song or not

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং