বড় খবর

Silajit-Srijit: নাম মিলান্তি! নতুন ছবি ‘X= প্রেম’ নিয়ে সৃজিতকে ‘কটাক্ষ’ শিলাজিতের!

সৃজিতের নতুন ছবির নাম নিয়ে গায়ক শিলাজিতের কী মন্তব্য?

silajit srijit
ছবির নাম নিয়ে সৃজিতকে কটাক্ষ শিলাজিতের

ফিল্মি-বার শুক্রেই সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) নতুন ছবি ‘X= প্রেম’-এর কথা ঘোষণা করেছে এসভিএফ (SVF) প্রযোজনা সংস্থা। এবার আর রহস্য-রোমাঞ্চ নয়, একেবারে রগরগে রোম্য়ান্টিক গল্প নিয়ে হাজির হচ্ছেন পরিচালক। সিনেমার অফিশিয়াল পোস্টারও প্রকাশ্যে আনা হয়েছে গতকাল। তাতেই জ্বলজ্বল করছে সিনেমার নাম- ‘X= প্রেম’। আর সেই প্রেক্ষিতেই এবার সৃজিত মুখোপাধ্যায়কে কটাক্ষ করলেন গায়ক শিলাজিৎ (Silajit Majumdar)। ঠিক প্রত্যক্ষভাবে নয়, খানিক পরোক্ষভাবেই আপত্তি তুললেন ছবির নাম নিয়ে।

বিষয়টা ঠিক কী? আর কেনই বা সৃজিতের নতুন ছবির নাম নিয়ে শিলাজিতের পোস্ট? আসলে ২০০০ সালে শিলাজিতের একটি গানের অ্যালবাম মুক্তি পেয়েছিল। যার নাম ‘X= প্রেম’। সেই একুশ বছর আগে মুক্তি পাওয়া গানের অ্যালবামের নামের সঙ্গে হুবহু সৃজিতের নতুন সিনেমার নামের মিল। আর সেই বিষয় নিয়েই শনিবার এক পেল্লাই আকৃতির ফেসবুক পোস্ট হাঁকিয়েছেন গায়ক।

[আরও পড়ুন: Gourab Roy Chowdhury: বোন টিউমারে আক্রান্ত গৌরব! মন ভাল করতে হাসপাতালেই জন্মদিন পালন]

ইন্ডাস্ট্রির অন্দরে শিলাজিৎ স্পষ্টবাদী বলেই পরিচিত। পোস্টেও তার অন্যথা হল না। নামোল্লেখ না করেই জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালককে একহাত নিলেন তিনি। লিখেছেন, “২০০০ সাল। একুশ বছরের পুরনো। কোম্পানি সন্দিহান ছিল একটা বাংলা গানের অ্যালবামের নাম এরকম খটমট, খাবে তো ‘X= প্রেম’?” সেই রেকর্ডিং কোম্পানিকে নাকি অ্যালবামের নামের মানে বোঝাতে গিয়ে বেশ বেগ পেতে হয়েছিল। কবে শেষমেশ শিলাজিতের ইচ্ছেপূরণ হয়। সেই নাম-ই রাখা হয়। কভারেও গায়কের ছবি ছাপা হয়েছিল। তবে তার জন্য কোনও অর্থ কিংবা ক্রেডিট না পাননি বটে!

শিলাজিৎ বললেন, “ভাল লাগে। একটা অদ্ভূত তৃপ্তি হয়। আমি ‘X= প্রেম’ এই অ্যালবামটা থেকে অর্থ না পাই, কোনও ক্রেডিট না পাই, বেঁচে থাকা অবস্থায় দেখে যেতে পারলাম ‘X= প্রেম’ নামটা এবং গানগুলোও লোক এখনও খাচ্ছে। এমনকী যারা আমাকে খেতে পারে না, তারাও আমার ভাবনা খাচ্ছে।” পোস্টের কোথাও সৃজিতের নামের উল্লেখ নেই। কিন্তু এই ফেসবুক পোস্টের মাধ্যমে যে পরিচালকের বিরুদ্ধে সিনেমার নাম অনুকরণের অভিযোগ তুলেছেন গায়ক শিলাজিৎ, তা আকারে-ইঙ্গিতে স্পষ্ট।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Singer silajit slams srijit mukherjee for his upcoming bengali movies name

Next Story
Koushani Mukherjee: ভোটের পাঠ চুকেছে! ফ্লোরে ফিরে বিক্ষোভের মুখে কৌশানি! স্থগিত শ্যুটিংKoushani Mukherjee, tollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com