scorecardresearch

বড় খবর

হিন্দুশাস্ত্র মেনে ছেলের ‘অদ্ভূত’ নাম রাখলেন সোনম-আনন্দ! অর্থ জানেন?

১ মাসের মাথায় ছেলের নামকরণ করলেন সোনম কাপুর।

হিন্দুশাস্ত্র মেনে ছেলের ‘অদ্ভূত’ নাম রাখলেন সোনম-আনন্দ! অর্থ জানেন?
হিন্দুশাস্ত্র মেনে ছেলের নাম রাখলেন সোনম-আনন্দ

মাতৃত্বের এক মাস পূর্ণ হল সোনম কাপুরের। আজ থেকে ঠিক একমাস আগে ২০ আগস্ট অভিনেত্রীর কোল আলো করে জন্ম নিয়েছিল এক ফুটফুটে পুত্র-সন্তান। খুশির জোয়ারে ভেসেছিল কাপুর পরিবারে। ছোট্ট রাজপুত্রকে দেখে সেদিন আনন্দে আত্মহারা হয়েছিলেন দাদু অনিল থেকে দিদিমা সুনীতা কাপুর, মাসি রিহা, মামা হর্ষবর্ধন-সহ সকলেই। আজ ঠিক একমাসের মাথায় সন্তানের নামকরণ করলেন সোনম কাপুর (Sonam Kapoor)।

হিন্দুশাস্ত্র মেনে ছেলের নাম রাখা হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। মঙ্গলবার বাড়িতে পুজোপাঠ করে ছেলের নামকরণ করা হয়েছে। কী সেই নাম?- ‘বায়ু’। হিন্দুশাস্ত্র মেনে কী কারণে সন্তানের এমন নাম রেখেছেন, সেকথাও ব্যখ্যা করলেন মা সোনম কাপুর ও বাবা আনন্দ আহুজা।

সোনম-আনন্দের পোস্টে উল্লেখ, “আমাদের জীবনে যে শক্তি চেতনা নতুন অর্থ বয়ে এনেছে.. হনুমান ও ভীমের কাছে যিনি অসীম সাহসী ও শক্তির মূর্ত প্রতীক.. পবিত্র, জীবনদায়ী.. আমরা আমাদের ছেলে বায়ু কাপুর আহুজার জন্য আশীর্বাদ চাইছি।”

শুধু তাই নয়, ওই পোস্টে সোনম কাপুর এও লেখেন যে, “হিন্দু শাস্ত্র মতে বায়ু হল পঞ্চ তত্ত্বগুলির মধ্যে একটি। তিনি বাতাসের দেবতা, হনুমান, ভীম এবং মাধবের আধ্যাত্মিক পিতা এবং তিনি বাতাসের শক্তিশালী দেবতা। … ইন্দ্র, শিব, কালী সমস্ত দেবতার সঙ্গে বায়ু সম্পর্কিত। বায়ু-ই হচ্ছে প্রাণ।…”

[আরও পড়ুন: ‘ইন্ডাস্ট্রি বদ্দা বাস লেটে এলে টুইট কোরো না’, বুম্বাকে ট্রোল কিরণের! দেবের হুঙ্কার, ‘চ্যালেঞ্জ নিবি না’]

সন্তানের নামকরণের জন্য সোনম কাপুর ও আনন্দ আহুজাকে শুভেচ্ছা জানান বলিউড তারকা তো বটেই পাশাপাশি ইন্ডাস্ট্রির বাইরের ঘনিষ্ঠ বন্ধুরাও।

প্রসঙ্গত, সোনমের ছেলেকে বাড়ি নিয়ে আসার দিনই আনন্দে মিষ্টি বিলি করতে দেখা গিয়েছিল অনিল কাপুরকে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sonam kapoor and anand ahuja announce sons name