scorecardresearch

বড় খবর

‘আমি ভিখারি গায়ক নই…’ বলিউড ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক সোনু নিগম

বলিউড থেকে সরে গিয়েও কেন আমিরের ‘লাল সিং চাড্ডা’র জন্য গাইলেন? জানালেন সোনু।

Sonu Nigam, Laal Singh Chaddha, সোনু নিগম, লাল সিং চাড্ডা, আমির খান, bengali news today
সোনু নিগম

জনপ্রিয় সঙ্গীতশিল্পী। তাঁর অনুরাগীর সংখ্যাও নেহাত কম নয়। তবুও বর্তমান বলিউড ইন্ডাস্ট্রিতে কিছুটা হলেও ব্রাত্য সোনু নিগম (Sonu Nigam)। একসময়ে যিনি কিনা একের পর এক ছবিতে সুপারহিট প্লে-ব্যাক উপহার দিয়েছেন শ্রোতাদের। রাতারাতি হিট হয়েছে তাঁর নিজস্ব অ্যালবাম। আর সেই সোনু নিগম-ই কিনা এখন বলিউড ফিল্মে সেভাবে ডাক পান না! নাকি নিজেই নিজেকে ইন্ডাস্ট্রি থেকে সরিয়ে রেখেছেন? এমন কৌতূহল অনুরাগীদের দীর্ঘ দিন ধরেই। শেষমেশ এপ্রসঙ্গে মুখ খুললেন সোনু নিগম। জানালেন, কেন ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে নিজে সরে গিয়েছেন?

একদা দেশের অন্যতম সেরা গায়ক সোনুর মন্তব্য, এখনকার সংগীত পরিচালকদের কাজের ধরণ তাঁর না-পসন্দ। যেখানে তাঁকে আর পাঁচজন গায়কের সঙ্গে দাঁড়িয়ে অডিশন দিতে হবে, সেই পদ্ধতিতে নারাজ তিনি। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিস্ফোরক মন্তব্য করেন গায়ক। বলেন, “আজকাল একটা গানই বিভিন্ন শিল্পীদের দিয়ে গাওয়ানো হয়। তারপর সেটা প্রযোজকদের ওপর ছেড়ে দেওয়া হয়। তাঁরাই বেছে নেন, কোন শিল্পীর গান ব্যবহার করা হবে সিনেমায়। এটা তো স্বয়ংবরের মতো অবস্থা।”

[আরও পড়ুন: বড় ঘোষণা! খুব শিগগিরিই দেবের বিয়ের ‘প্রজাপতি’ উড়বে, সাক্ষী থাকছেন মিঠুন]

এখানেই অবশ্য থামেননি তিনি। সোনু এও জানান যে, তিনি নিরাপত্তাহীনতায় ভোগেন না। আর সেইজন্যই প্রযোজক কিংবা সংগীত পরিচালকদের পিছনে দৌঁড়নোর প্রয়োজন পড়ে না তাঁর। তাঁর মন্তব্য, আমার ভক্তরা গর্ববোধ করেন যে আমি কাজের জন্য কারও কাছে ভিক্ষে চাইতে যাই না। আমার শুভাকাঙ্ক্ষীরা যদি জানতে পারেন যে, আমি আদতে ভিখারি, কিন্তু লোকের সামনে রাজার মতো ঘুরে বেড়াই, তাহলে নিশ্চয় ওদের ভাল লাগবে না।

এমনকী পদ্ম-সম্মানের প্রস্তাব নিয়েও তিনি বেজায় ক্ষুব্ধ। ওই একই সাক্ষাৎকারে তিনি জানান, “পদ্মশ্রী অনেক আগেই পাওয়া উচিত ছিল আমার। আমি এই পদ্ম-সম্মান প্রত্যাখান করতেই চেয়েছিলাম। কিন্তু পরে বাবার সঙ্গে কথা বলে আমি বদলাই।”

সম্প্রতি, আমির খানের মেগা বাজেটের প্রজেক্ট ‘লাল সিং চাড্ডা’র (Laal Singh Chaddha) জন্য গান রেকর্ড করেছেন সোনু নিগম। বলিউড থেকে সরে গেলেও কেন এই ছবির জন্য গান গাইলেন? সেই প্রশ্নের উত্তরও খোলসা করেছেন। গায়ক জানান, আসলে ফোনটা প্রীতমের কাছ থেকেই এসেছিল। আর তিনি সোনুকে আশ্বস্ত করেছিলেন যে, এই গান একমাত্র তাঁকে দিয়েই রেকর্ড করা হবে। আর কেউ গাইছেন না। এমনকী ব্যক্তিগতভাবে আমির খানই (Aamir Khan) নাকি প্রীতমের কাছে অনুরোধ রেখেছিলেন সোনু নিগমকে দিয়ে গাওয়ানোর জন্য। এরপরই তিনি আমিরের ছবির জন্য গান গাইতে রাজি হন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sonu nigam records laal singh chaddha song says hes not a bhikhaari singer