বড় খবর

‘২বার রাজ্যসভার প্রস্তাব ফিরিয়েছি’, করফাঁকি অভিযোগের পাল্টা বিস্ফোরক সোনু সুদ

রাজনীতিতে নামেননি, তাই কি আয়কর হানা সোনুর সম্পত্তিতে? উঠছে প্রশ্ন।

Sonu Sood, Sonu Sood declined Rajya Sabha offers, সোনু সুদ, রাজ্যসভার প্রস্তাব ফিরিয়েছেন সোনু সুদ, bengali news today
করফাঁকি অভিযোগের পাল্টা বিস্ফোরক সোনু সুদ

২০ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে সোনু সুদের বিরুদ্ধে। করোনা কালে দুস্থ থেকে শুরু করে কর্মহীন, পরিযায়ী শ্রমিকদের ত্রাতার ভূমিকার অবতীর্ণ হয়েছিলেন অভিনেতা। গোটা দেশের কাছে যিনি গরিবের মসিহা, ঈশ্বরের দূত-সম, এবার সেই অভিনেতা সোনু সুদের (Sonu Sood) বিরুদ্ধেই কিনা মারাত্মক অভিযোগ তুলল কেন্দ্রীয় প্রত্যক্ষ কর সংস্থা (CBDT)। রাজনীতিতে যোগ দেওয়ার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন নির্দ্ধিধায়। তাই কি সোনু সুদের উপর এই আয়কর নজরদারি? প্রশ্ন তুলেছেন অনুরাগীরা।

সম্প্রতি এক জাতীয়স্তরের সংবাদমাধ্যমের কাছে সোনু সুদ ফাঁস করেন যে, দু’বার রাজ্যসভার সদস্যপদের প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিয়েছেন তিনি। কারণ, এইমুহুর্তে রাজনীতিতে যোগ দেওয়ার জন্য প্রস্তুত নন অভিনেতা। সোনুর কথায়, “২টো ভিন্ন রাজনৈতিক দলের কাছ থেকে রাজ্যসভার টিকিট পাওয়ার প্রস্তাব পেয়ে ফিরিয়ে দিয়েছি। কারণ, মানসিকভাবে প্রস্তুত ছিলাম না। যখন নিজেকে রাজনীতির জন্য প্রস্তুত করতে পারব, নিজের বাড়ির ছাদ থেকে চেঁচিয়ে সবাইকে জানাব। তবে এখন শুধু মানুষের সেবাই চালিয়ে যেতে চাই। বন্ধ করার জন্য শুরুটা করিনি।”

[আরও পড়ুন: ‘আমার সব টাকা দুঃস্থদের সেবার জন্য’, কর ফাঁকির অভিযোগে ব্যথিত সোনু সুদ]

দিন কয়েক আগেই দিল্লি সরকারের চালু করা ‘দেশ কা মেন্টর’ প্রকল্পের প্রচারক হিসেবে দেখা করেছিলেন কেজরিওয়ালের সঙ্গে। সেই থেকেই জল্পনার সূত্রপাত যে অভিনেতা এবার আম আদমি পার্টিতে যোগ দিতে চলেছেন। কিন্তু AAP-এ যোগদান করার জল্পনা নস্যাৎ করে দিয়েছেন সোনু খোদ। তাঁর মন্তব্য, “আমি আম আদমি পার্টিতে মোটেই যোগ দিচ্ছি না। আপনার আমাকে কর্ণাটক, গুজরাত যেখানেই ডাকুন না কেন ম্যাজিকের মতো পৌঁছে যাব সেখানে। বিজেপি কিংবা কংগ্রেস শাসিত রাজ্যগুলোর জন্যও কাজ করেছি আমি।”

পাশাপাশি আয়কর বিভাগের হানা নিয়ে সোনুর “ওঁরা যা কাগজপত্র দেখতে চেয়েছেন, দেখিয়েছি। যা জানতে চেয়েছেন, উত্তর দিয়েছি। এটা আমার কর্তব্য। আর ওঁরা যা করেছেন সেটা ওঁদেরও দায়িত্ব। সবটা দেখে-শুনে আমার কাজের প্রশংসাও করেছেন ওঁরা।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Sonu sood declined rajya sabha seats twice from different political parties

Next Story
‘পয়সা খাইয়েছেন জাভেদ আখতার! মামলা অন্য আদালতে চালান করুন’, কোর্টে আর্জি কঙ্গনারJaved Akhtar, Kangana Ranaut, Javed Akhtar defamation case, bollywood, কঙ্গনা রানাউত, জাভেদ আখতার, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com