scorecardresearch

বড় খবর

Sonu Sood: থামছে না সাহায্যের হাত! এবার সোনু সুদের ‘মিশন হসপিটাল অক্সিজেন’

দেশের প্রত্যন্ত অঞ্চলগুলিতে দুঃস্থ মানুষেরা যাতে অক্সিজেন পান, সেই জন্যই সোনুর এমন কর্মসূচী।

Sonu Sood Foundation, Andhra Pradesh, Corona India, Oxygen plant

থামছে না সাহায্যের হাত। গত বছর থেকে আজও সোনু সুদের অতিমারী পরিষেবা অব্যাহত। দেশে যখন অক্সিজেনের চরম অভাব, প্রতি মুহূর্তে কোনও না কোনও প্রান্তে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু ঘটছে, ঠিক সেই সময়েই ফের এক অভিনব উদ্যোগ নিলেন সোনু সুদ (Sonu Sood)। দেশের বিভিন্ন স্থানে অক্সিজেনের জোগানের দিতে ফ্রান্স ও অন্যান্য দেশ থেকে অক্সিজেন প্ল্যান্ট (Oxygen Plant) তো ইতিমধ্যেই আনিয়েছেন জনদরদী এই অভিনেতা, এবার দেশের বিভিন্ন জায়গার হাসপাতালে এই অক্সিজেন প্ল্যান্ট বসানোর উদ্যোগ নিলেন সোনু সুদ। তাঁর নয়া এই কর্মসূচীর নাম দিয়েছেন, ‘মিশন হসপিটাল অক্সিজেন’।

সোশ্যাল মিডিয়ায় এক ভিডিও বার্তায় অভিনেতা বলেন, “গত কয়েক মাসে আমাদের অত্যন্ত সঙ্কটের মধ্যে দিয়ে গিয়েছে। যার মধ্যে প্রধান অক্সিজেন সঙ্কট। এদিক ওদিক অক্সিজেনের জন্য লোকজন ছুটে বেড়াচ্ছেন। আমি ভেবেছিলাম এমন কিছু একটা করা হোক, যাতে সব হাসপাতালেই অক্সিজেন প্লান্ট থাকে। যাতে ভবিষ্য়তে আমাদের অক্সিজেন সঙ্কটের মুখে পড়তে না হয়। দেশের সব রাজ্যেই অক্সিজেন প্লান্টের প্রয়োজন আছে। তাই চলতি মাস থেকেই শুরু হচ্ছে এই মিশনের কাজ।”

[আরও পড়ুন: ‘লকডাউনে বাড়ির বাইরে শ্যুটিং করা যাবে না’, কড়া নির্দেশ আর্টিস্ট ফোরামের ]

অন্ধ্রপ্রদেশ থেকে এই ‘মিশন হসপিটাল অক্সিজেন’ কর্মসূচি শুরু হচ্ছে। এরপর হবে কর্নাটক, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, তামিলনাড়ুর মতো বিভিন্ন রাজ্যে। তাঁর কথায়, যেসব জায়গায় বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হয়, সেসব জায়গায় এই অক্সিজেন প্ল্যান্ট লাগানো হলে দুঃস্থ মানুষদের অক্সিজেনের অভাবে আর মৃত্যু ঘটবে না। তাই সাধারণ মানুষকেও এই কাজে শামিল হওয়ার আহ্বান জানিয়েছেন সোনু সুদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sonu soods mission hospital oxygen