কেবিসিতে ছত্রপতি শিবাজিকে অসম্মান? বিতর্কের মুখে ক্ষমা চাইল চ্যানেল!

KBC 11: গত ৬ নভেম্বরের এপিসোডের একটি প্রশ্নে ঐতিহাসিক কিংবদন্তির প্রতি অশ্রদ্ধা প্রকাশ করা হয়েছে, এই নিয়ে রোষ প্রকাশ করতে থাকেন নেটিজেনরা।

By:
Edited By: Shanoli Debnath Kolkata  Updated: November 9, 2019, 02:29:30 PM

Sony TV and Chhatrapati Shivaji controversy: সোনি টিভি-র জনপ্রিয় রিয়্যালিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র একটি প্রশ্নে ছত্রপতি শিবাজির নামটি অসম্মানের সঙ্গে ব্যবহার করা হয়েছে, এই অভিযোগে তুমুল বিতর্ক শুরু হয় ৬ নভেম্বরের এপিসোডটি টেলিকাস্ট হওয়ার পর থেকেই। এমনকী শো বন্ধ করে দেওয়ারও দাবি জানানো হয়। ৭ নভেম্বর এই বিতর্কের পরিপ্রেক্ষিতে ক্ষমা চাওয়া হল সোনি টিভি-র পক্ষ থেকে।

৬ নভেম্বরের এপিসোডে করা একটি প্রশ্নে চারটি অপশন রাখা হয়েছিল, যার মধ্যে একটিতে ছিল ঐতিহাসিক কিংবদন্তি ছত্রপতি শিবাজির নাম। কিন্তু নামটি এভাবে লেখা হয়নি স্ক্রিনে ফুটে ওঠা অপশনে। লেখা ছিল শুধুই শিবাজি। তাই দর্শক ও নেটিজেনরা সম্প্রচারের পরেই তুমুল প্রতিবাদ জানাতে থাকেন সোশাল মিডিয়ায়। প্রশ্নটি ছিল এই যে মুঘল সম্রাট ঔরঙ্গজেবের সময়কালে কে রাজত্ব করেছেন– ১) মহারাণা প্রতাপ, ২) রানা সঙ্গ, ৩) মহারাজ রঞ্জিৎ সিং ও ৪) শিবাজি। ঠিক এইভাবেই স্ক্রিনে ফুটে উঠেছিল প্রশ্ন-অপশনগুলি।

আরও পড়ুন: Kolkata International Film Festival 2019 Live: গুগাবাবা দিয়ে শুরু ২৫ তম কলকাতা চলচ্চিত্র উৎসব

যেহেতু বাকি নামগুলির সামনে তাঁদের সম্মানসূচক উপাধিটি ব্যবহার করা হয়েছে, তাই ছত্রপতি উপাধিটি কেন শিবাজি-র নামের আগে বসানো হয়নি, সেই প্রশ্ন তুলেই সরব হন নেটিজেনরা। ৬ নভেম্বর রাতে সম্প্রচারের সঙ্গে সঙ্গেই বিতর্ক ছড়িয়ে পড়ে ফেসবুক ও টুইটারে। তার পরের দিন অর্থাৎ ৭ নভেম্বর কেবিসি-র এপিসোডে একটি টিকার বার্তার মাধ্যমে সোনি টিভি-র পক্ষ থেকে দর্শকের কাছে ক্ষমা চেয়ে নেওয়া হয়।

ছত্রপতির অসম্মানে এতটাই রেগে গিয়েছিলেন নেটিজেনরা যে অবিলম্বে ‘কৌন বনেগা ক্রোড়পতি’-কে নিষিদ্ধ করার দাবি তুলেছিলেন তাঁরা। তাই চ্যানেল যদি তড়িঘড়ি ক্ষমা না চাইত তাহলে এই বিতর্ক এগোত বহুদূর।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Sony tv issues apology over kbc 11 chhatrapati shivaji controversy

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement