Sraboner Dhara Movie Review: গড়পড়তা, সাদামাটা, প্রাপ্তি শুধু কিছু মুহূর্ত

Sraboner Dhara Review: দর্শক যা প্রতিদিন যাপন করে চলেছেন, প্রতিদিন যে প্রশ্নগুলির উত্তর খুঁজে চলেছেন, সেই প্রশ্নগুলিকেই নতুন কিছু চরিত্রের চোখ দিয়ে দেখা।

By: Kolkata  Updated: February 9, 2020, 01:58:26 PM

Sraboner Dhara Cast: সৌমিত্র চট্টোপাধ্যায়, গার্গী রায়চৌধুরী, পরমব্রত চট্টোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়

Sraboner Dhara Director: সুদেষ্ণা রায়, অভিজিৎ গুহ

Sraboner Dhara Rating: ২/৫

সাম্প্রতিক প্রায় সব বাংলা ছবি হয় থ্রিলার নয়তো সম্পর্কের গল্প। ‘শ্রাবণের ধারা’-কে আর একটি সম্পর্কের গল্প বলা যেতে পারে। উচ্চাকাঙ্ক্ষা, সম্পর্ক, দায়িত্ববোধ, প্রেম, আঁকড়ে থাকা, ছেড়ে যাওয়া– এই নিয়ে প্রতিনিয়ত জেরবার জীবন। দর্শক যা প্রতিদিন যাপন করে চলেছেন, প্রতিদিন যে প্রশ্নগুলির উত্তর খুঁজে চলেছেন, সেই প্রশ্নগুলিকেই নতুন কিছু চরিত্রের চোখ দিয়ে দেখা। মোটামুটি এই হল ছবি।

পুরোপুরি স্ট্রেট ন্যারেটিভের গল্প। কোনও জারিজুরি নেই। উত্তর কলকাতার এজমালি বাড়ি ও দক্ষিণ কলকাতার দামি ফ্ল্যাটবাড়ির দ্বন্দ্ব আছে। অসমবয়সী প্রেমিক-প্রেমিকার কাব্যময় প্রেম আছে। খ্যাতনামা ব্যস্ত ডাক্তারের বউ ছেড়ে চলে যাওয়াও আছে। কিন্তু প্রশ্ন হল, এগুলো তো সবই জানা-চেনা। এই ধরনের বিষয় নিয়ে একগুচ্ছ ছবির আসা-যাওয়া দেখে ফেলেছেন দর্শক। তবে আর কেন?

আরও পড়ুন: Shikara movie review: বিধু বিনোদ চোপড়ার ছবি নিয়ে উচ্চাশা পূরণ হল না

এই ছবিতে দর্শকের প্রাপ্তি সৌমিত্র চট্টোপাধ্যায় ও গার্গী রায়চৌধুরীকে জুটি হিসেবে দেখা। একজন কিংবদন্তি অভিনেতা আর অন্যজন সাম্প্রতিক সময়ের বাংলার সেরা অভিনেত্রীদের অন্যতম। তাই রসায়ন যে ভাল হবে, তা বলাই বাহুল্য। অন্যদিকে রয়েছেন পরমব্রত-বাসবদত্তা। তাই ছবিটি মোটামুটি দৃষ্টিনন্দন লাগবে। কিন্তু অত্যন্ত সাদামাটা, গড়পড়তা ছবি, খুব নতুন কিছু পাবেন না দর্শক। তবে আলাদা করে ভাল লাগবে দামিনী বসু ও পদ্মনাভ দাশগুপ্তের অভিনয়।

সত্যি বলতে কী, এই ছবি অনেকটা সেই সব কবিতার মতো, যা আমরা লিখে থাকি নিজেদের ক্যাথারসিসের জন্য কিন্তু সেই সব কবিতা কি আদৌ কোথাও প্রকাশযোগ্য? এই প্রশ্নটা আসলে লেখককে নিজেই নিজেকে করতে হয়। তবে যাঁরা নিজেদের জীবনের সমস্যাকে জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী অভিনীত চরিত্রের মোড়কে দেখতে ভালবাসেন, তাঁরা এই ছবি দেখতেই পারেন। যদি ছবি না হয়ে নির্ভেজাল গল্প হতো, তাহলে বরং আরও বেশি উপাদেয় মনে হতো।

আরও পড়ুন, অভিযাত্রিক টিজার: কাজলকে নিয়ে অনেক দূরের যাত্রায় অপু

ছবিতে বেশ কিছু সুন্দর মুহূর্ত আছে, তা উপভোগ করবেন হয়তো দর্শক কিন্তু এই ছবি এমন কোনও সত্যের দিকে দর্শককে নিয়ে যাবে না যা দর্শকের কাছে একেবারেই অভিনব, যা অপ্রত্যাশিত। খুবই অনুমেয় গল্প। তবু সৌমিত্র চট্টোপাধ্যায়ের অনুরাগীরা দেখতে পছন্দ করবেন হয়তো।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Soumitra chatterjee gargee roychowdhury starrer sraboner dhara movie review

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X