বড় খবর

শ্রবণশক্তি কম, বাকশক্তিও! ১ কোটি জিতলেন বিশেষভাবে সক্ষম প্রতিযোগী

‘কউন বনেগা ক্রোড়পতি’-র তামিল ভার্সনে কোটি টাকা জিতে নিলেন কৌশল্যা। তাঁর শ্রবণশক্তি ও বাকশক্তির সমস্যা রয়েছে কিন্তু সে সব প্রতিকূলতা হয়ে দাঁড়ায়নি।

Specially abled Kousalya Kharthika wins 1 crore in Tamil version of Kaun Banega Crorepati
কৌশল্যা কার্তিক মাদুরাইয়ের বাসিন্দা, শ্রবণ ও বাকশক্তির সমস্যায় ভোগেন ছোটবেলা থেকেই।

মাদুরাইয়ের বাসিন্দা, ৩১ বছরের কৌশল্যা কার্তিক মঙ্গলবার তামিল ক্রোড়পতি শোয়ের প্রথম কোটিপতি হয়েছেন। বিশেষভাবে সক্ষম কৌশল্যা মাদুরাইয়ের প্রিন্সিপাল ডিস্ট্রিক্ট কোর্টের জুনিয়র অ্যাসিস্ট্যান্ট হিসেবে কর্মরত। তাঁর শ্রবণশক্তি ও বাকশক্তির সমস্যা রয়েছে। তাই কোটি টাকা জিতে একটি হোয়াইট বোর্ডে লিখে জানালেন কৌশল্যা– তিনি খুবই খুশি।

‘কউন বনেগা ক্রোড়পতি’-র তামিল সংস্করণের নাম ‘কোডিশ্বরী’। ওই শোয়ের প্রত্যেকটি রাউন্ড অত্যন্ত বিচক্ষণতার সঙ্গে পেরিয়েছেন কৌশল্যা এবং অবশেষে ১ কোটি টাকা জিতে নিয়েছেন তিনি, ২১ জানুয়ারি। কৌশল্যা তো এই সাফল্যে খুশি বটেই, তাঁর এই জয়ে দর্শকও উচ্ছ্বসিত।

আরও পড়ুন: ‘ললিতা’ হয়ে এল ঐন্দ্রিলা! ধারাবাহিকে ত্রিকোণ ঝামেলা

এই সাফল্যের পরে তিনি একটি বিবৃতিতে জানান, ”প্রতিদিনের জীবনে আমাকে সব সময়েই আমার পরিবারের সদস্যের উপর নির্ভর করতে হয়েছে। কিন্তু ছোটবেলা থেকেই আমার জেদ ছিল কীভাবে নতুন কিছু শিখতে পারি আর যা শিখছি সেটাতে যেন উৎকর্ষতায় পৌঁছতে পারি। আমি যে এই শো-তে অংশগ্রহণ করতে পেরেছি, তার জন্য আমি কালারস তামিল-কে অনেক ধন্যবাদ জানাই। রাধিকা ম্যামের সঙ্গে হটসিটে বসার অভিজ্ঞতাটা দারুণ। উনি আমাকে অত্যন্ত সহজ করে নিয়েছিলেন। এই আইকনিক গেম শো-তে আসতে পেরে আর ক্রোড়পতি হিসেবে নিজেকে ঘোষণা করতে পেরে আমি খুব গর্বিত বোধ করছি।”

Specially abled Kousalya Kharthika wins 1 crore in Tamil version of Kaun Banega Crorepati
পুরস্কার হাতে কৌশল্যা কার্তিক।

১ কোটি টাকা পুরস্কার মূল্যের একটা বড় অংশ তিনি দান করতে চান নগরকয়েল-এর ডিফ অ্যান্ড ডাম্ব স্কুলে। এইভাবেই তিনি পাশে দাঁড়াতে চান সেই শিক্ষা-প্রতিষ্ঠানের যেখান থেকে তাঁর শিক্ষার সূত্রপাত। ওই স্কুলই তাঁকে প্রেরণা দিয়েছে প্রতিকূলতা জয় করে এগিয়ে যেতে। এছাড়া বিদেশভ্রমণের স্বপ্ন তাঁর বহুদিনের। কৌশল্যা জানিয়েছেন হয় ইতালি নয়তো সুইজারল্যান্ড– এর মধ্যে যে কোনও একটিতে তাঁর বে়ড়াতে যাওয়ার ইচ্ছে রয়েছে।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Specially abled kousalya kharthika wins 1 crore in tamil version of kaun banega crorepati

Next Story
অনুপম খের একজন ভাঁড়, সিরিয়াসলি নেওয়ার দরকার নেই: নাসিরুদ্দিন শাহnaseeruddin shah caa nrc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com