scorecardresearch

বড় খবর

নিরীহ কুকুরদের চড়-থাপ্পড়! ‘অত্যাচারী’ প্রশিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ শ্রীলেখার

ফের পথসারমেয়দের অত্যাচারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ অভিনেত্রীর।

sreelekha mitra filed FIR
নিরীহ অবলা কুকুরদের পাশে শ্রীলেখা

সারমেয়দের প্রতি অকথ্য অত্যাচার, প্রশিক্ষক সৌম্যজিত বিশ্বাসের বিরুদ্ধে এবার পাটুলি থানায় অভিযোগ দায়ের করলেন শ্রীলেখা মিত্র। মঙ্গলবার রাতেই জনৈক ব্যক্তির ছবি দিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন অভিনেত্রী। এবার সোজাসুজি পুলিশের কাছে অভিযোগ জানালেন।

এপ্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার কাছে শ্রীলেখা মিত্র জানান, “কুকুরের বিষয়ে পুলিশরা একটু দেরি করেই পদক্ষেপ নেন। আগেও দেখেছি। ওই প্রশিক্ষকের ৭৫ হাজার টাকার জরিমানা হওয়া উচিত। প্রশিক্ষণের নামে অবলাদের ওপর এহেন অত্যাচার! চড়-থাপ্পড়! কুকুরদের আসল প্রশিক্ষণ করতে হয় ট্রিট অর্থাৎ খাবার কিংবা কোনও আকর্ষণীয় জিনিসের লোভ দেখিয়ে। এর আগে আমি ২বার থানায় অভিযোগ করেছিলাম আমার আবাসনের লোকেদের বিরুদ্ধে। আমাকে যারা মারার হুমকি দিয়েছিল। পুলিশ তখনও কিছু করেনি। হরিদেবপুরের ওসি উল্টে বলেছিলেন, দেখুন আপনি তারকা, আপনার বদনাম হবে, সমস্যাটা মিটিয়ে নিন। তখন বলেছিলাম, আপনার বদনাম নিয়ে আপনাকে ভাবতে হবে না। কুকুরদের ওপর অত্যাচার বা ওদের যাঁরা দেখভাল করেন, তাদের ওপরও অত্যাচার হয়, সেই জায়গা থেকেই আমার আর্জি আবাসন কর্তৃপক্ষগুলোকে যে, ওরা লিখে দিক এটা ডগ ফ্রেন্ডলি অ্যাপার্টমেন্ট। গতকাল সৌম্যজিৎ বিশ্বাসের ভিডিওটা দেখার পর আজ পাটুলি থানায় ফোনে অভিযোগ করেছি। আগামীকাল সেখানে আমার সঙ্গে তথাগত, সায়ন্তনী-ও যেতে পারে FIR-এর জন্য। আমার মনে হয়, এই বিষয়গুলো নিয়ে এবার অন্তত সবাই কড়াভাবে প্রতিবাদ করুক”।

আরও পড়ুন [ ‘নোংরামি বন্ধ করুন! রূপঙ্করদাকে কোণঠাসা করবেন না’, প্রতিবাদী শ্রীলেখা ]

প্রসঙ্গত, পরিচালক-অভিনেতা তথাগত মুখোপাধ্যায়ের ফেসবুক ওয়াল থেকে ছড়িয়ে পড়ে খবরটি। একটি ভিডিও, আর তাতেই ছিঃ ছিঃ পড়ে যায় নেটপাড়ায়। ভিডিওটিতে দেখা যায়, অবলা একটি সারমেয়কে ট্রেনিংয়ের নামে অকথ্য অত্যাচার করছেন প্রশিক্ষক। তার ওপর শুধু জোর খাটাচ্ছেন এমন নয়, বরং তার গলার বেল্ট ধরে টেনে-হেঁচড়ে নিয়ে যাচ্ছেন পর্যন্ত। একজন প্রশিক্ষকের এহেন অমানবিক আচরণে অবাক হওয়ার পাশাপাশি যেন বাকরুদ্ধ হয়ে পড়েছে নেটপাড়া। সেই মুহূর্তেই থানায় অভিযোগের সিদ্ধান্ত নেন শ্রীলেখা। বুধবার সেটা করেনও।

সেই ডগ ট্রেনারের ছবি দিয়ে সোশ্যাল মিডিয়ায় শ্রীলেখার মন্তব্য, “চিনে রাখুন এই শয়তানকে।” আর আজ সকাল হতেই ছুটলেন পাটুলি থানায়। ওই পোস্টে থানার ওসির নম্বরও চান। আর তারপরে থানায় অভিযোগ দায়ের করেছেন অভিনেত্রী। পথসারমেয়দের নিয়ে বরাবরাই যত্নশীল অভিনেত্রী। গত লকডাউনের সময়ও দুবেলা খেতে দিয়েছেন নিজের এলাকার চারপেয়েদের। শুধু তাই নয় তাঁর বাড়িতেও আশ্রয় দিয়েছেন একাধিক পথসারমেয়দের। যা নিয়ে আবাসন কর্তৃপক্ষের ক্ষোভের মুখেও পড়তে হয় অভিনেত্রীকে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sreelekha mitra filed complain against dog trainer in patuli