scorecardresearch

নাক উঁচু, কাঁচা-পাকা ছোট চুল! রাজনৈতিক সিনেমায় ভিন্ন লুকে শ্রীলেখা

কার ভূমিকায় অভিনয় করছেন? সেখানেই সিনেমার ট্যুইস্ট। দেখুন ট্রেলার।

নাক উঁচু, কাঁচা-পাকা ছোট চুল! রাজনৈতিক সিনেমায় ভিন্ন লুকে শ্রীলেখা
নয়া ছবির জন্য ভিন্ন লুকে শ্রীলেখা মিত্র

রাজনীতি থেকে দূরে থাকতে চাইলেও বারবার তিনি জড়িয়ে যান রাজনৈতিক বিষয়ে। আসলে রাজনীতি সচেতন অভিনেত্রী শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। ঘোষিত বাম সমর্থক। সবুজ-গেরুয়া উভয়পক্ষকেই কটাক্ষবাণে ধরাশায়ী করে থাকেন। এবারে এক রাজনৈতিক সিনেমাতে দেখা যাবে শ্রীলেখাকে। শনিবার সকাল সকাল সেই ছবির ট্রেলার শেয়ার করে উসকে দিয়েছেন জল্পনা। কার ভূমিকায় অভিনয় করছেন? প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন নিজেই। আর সেখানেই সিনেমার ট্যুইস্ট।

সিনেমার নাম ‘ন্যায়- জাজমেন্ট ডে’। আদ্যোপান্ত রাজনৈতিক ছবি। ট্রেলারেই মিলল ইঙ্গিত। সেই সিনেমাতেই অভিনেত্রীকে দেখা ভিন্ন অবতারে। এহেন লুকে ইন্ডাস্ট্রি যে তাঁকে আগে দেখেনি, তা বলাই বাহুল্য। একজন নেত্রীর চরিত্রে অভিনয় করছেন শ্রীলেখা। মেক-আপে উঁচু নাক, ছোট করে ছাঁটা চুল। তাতে পাক ধরেছে। চোখে সাঁটা মোটা ফ্রেমের গোল চশমা। দেখেই ইন্দিরা গান্ধীকে স্মরণ করাতে বাধ্য। কিন্তু ট্রেলারে দেখা গেল ছা-পোষা টিনের চালের ঘরের সামনে বসে অভিনেত্রী। তা ইন্দিরা গান্ধীর জীবনযাপন তো এমন ছিল না। সেই প্রসঙ্গ টেনেই অনেকে আবার নেত্রীর চরিত্রের ঝাঁজে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে মিল খুঁজে পেয়েছেন। এপ্রসঙ্গে শ্রীলেখা মিত্রর মন্তব্য, “চরিত্রটা একজন নেত্রীর। তবে কার ভূমিকায় অভিনয় করছি, সেটা সিনেমার জন্যই তোলা থাক।”

[আরও পড়ুন: বিদ্যা বালানের নামে কাশ্মীরে ফায়ারিং রেঞ্জ, অভিনেত্রীকে অনন্য সম্মান ভারতীয় সেনার]

‘ন্যায়- জাজমেন্ট ডে’ পরিচালনা করেছেন সুশান্ত রায়। যাঁর সঙ্গে শ্রীলেখার রাজনৈতিক দৃষ্টিভঙ্গি মেলে। ট্রেলারেও বাম সমর্থকদের মিছিল দেখা যায়। প্রতিবাদ, ন্যায়-বিচার এসব উপকরণেই রাজনৈতিক মিশেলে সিনেমার গল্প এগিয়েছে। এই সিনেমার হাত ধরেই পরিচালক হিসেবে ডেবিউ করছেন সুশান্ত রায়। শ্রীলেখা মিত্র ছাড়াও কাস্টিংয়ে রয়েছেন অখিলেন্দ্র মিশ্র, রবিন দাস, রাজীব গৌর সিং, পায়েল রায়, শাহিদুর রহমান। ক্যামেরার নেপথ্যে অভিজিৎ নন্দী।
সংগীতের দায়িত্বে ছিলেন শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়।

তা কবে মুক্তি পাবে শ্রীলেখা অভিনীত ‘ন্যায়- জাজমেন্ট ডে’? অতিমারীর প্রভাবে প্রেক্ষাগৃহের দরজা না খুললে ওটিটি প্ল্যাটফর্মেই ছবি রিলিজের কথা ভেবেছেন পরিচালক। যা নিয়ে কথাবার্তাও চলছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Sreelekha mitras new look for upcoming political drama nyay