বড় খবর

Srijit-Srijato: ‘জুলফিকার’-এর পাল্টা! এবার শ্রীজাতর পরিচালনায় অভিনয় করবেন সৃজিত

কীধরণের চরিত্রে দেখা যাবে সৃজিতকে? জানুন।

Srijit Mukherji, Srijato Bandopadhyay, Tollywood, সৃজিত, শ্রীজাত, রানা সরকার, Bengali News today
শ্রীজাতর ছবিতে অভিনয় করবেন সৃজিত মুখোপাধ্যায়

সালটা ২০১৬। সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji) পরিচালিত তারকাখচিত ছবি ‘জুলফিকার’-এ অভিনয় করতে দেখা গিয়েছিল শ্রীজাতকে। এবার তারই পাল্টা নিতে চলেছেন ‘ত্রিভুবন গুপ্ত’ ওরফে শ্রীজাত! কারণ, শ্রীজাত (Srijato Bandopadhyay) হাতেখড়ি হতে চলেছে যে ছবি দিয়ে, সেই ছবিতে এক বিশেষ ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে সৃজিত মুখোপাধ্যায়কে।

কবি শ্রীজাত নতুন ভূমিকায় ধরা দিতে চলেছেন ক্যামেরার নেপথ্যে। এবার তিনি পরিচালকের আসনে। দিন কয়েক আগেই সেই খবর প্রকাশ্যে এসেছে। সিনেমার নাম মানবজমিন। সেই সিনেমাতেই ক্যামিওর রোলে থাকছেন সৃজিত। তা কীরকম চরিত্র? ছবির প্রযোজক রানা সরকার (Rana Sarkar) জানালেন এক পোড় খাওয়া পরিচালকের চরিত্রে দেখা যাবে সৃজিত মুখোপাধ্যায়কে। সিনেমার গল্প অনুযায়ী একজন পরিচালকের প্রয়োজন ছিল। সবার প্রথমে সৃজিতের নাম-ইমাথায় এসেছি তাঁর এবং পরিচালক শ্রীজাতর। আর সৃজিতের কাছে সেই প্রস্তাব রাখতে না রাখতেই তিনি তৎক্ষণাৎ সবুজসংকেত দিয়ে দিয়েছেন।

প্রযোজন রানা সরকারও রসিকতা করে ফেসবুকে একটি পোস্ট শেয়ার করেছেন। সেখানে লেখা- “হিরো-হিরোইন ফাইনাল হওয়ার আগেই শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের ছবিতে একটা বিশেষ কাস্টিং লক হয়ে গেল। ‘মানবজমিন’-এ অভিনয় করবেন সৃজিত মুখোপাধ্যায়। তাহলে কি এবার ‘জুলফিকার’-এর বদলা নেবেন কবি?” মুখুজ্জ্যেমশাইকে কাস্ট করা নিয়ে শ্রীজাতর মন্তব্য, “সৃজিতকে হিরোর মতোই দেখতে, তাই ওঁর লুক বদল করব না। পর্দায় দেখলেই দর্শকরা বুঝতে পারবেন যে, ওঁর মতো আর কেউ এই চরিত্রটা ক্যারি করতে পারবে না।” অনুরাগীরাও উচ্ছ্বসিত এই খবরে। কারণ প্রথমত, পরিচালক হিসেবে শ্রীজাতর প্রথম ছবি, উপরন্তু সেখানে আবার সৃজিতের মতো পরিচালকের অভিনয়, অতঃপর কৌতূহল যে থাকবেই, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: Karan Johar: বড় ঘোষণা! ৫ বছর পর ফের পরিচালনায় করণ, ছবিতে রণবীর-আলিয়া]

অনেক দিন ধরেই ছবি পরিচালনার কথা ভাবছিলেন শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। সিনেমার গল্প তৈরি থাকলেও প্রযোজক পাচ্ছিলেন না। তবে শেষমেশ সেই পরিকল্পনা বাস্তবায়িত হতে চলেছে। আর কবির পরিচালক হওয়ার এই ইচ্ছেপূরণের নেপথ্যে প্রযোজক রানা সরকার।

কী ধরনের ছবি বানাবেন শ্রীজাত? রোম্যান্টিসিজমের সঙ্গে থাকছে কমেডির মিশেল। কবি-পরিচালকের কথায়, শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাসের সঙ্গে নামের মিল থাকলেও গল্পের কোনও মিল নেই। মানবজীবনের বাস্তব সমস্যা নিয়েই হয়তো এক দলিল তৈরি করতে চলেছেন শ্রীজাত। যেটা কবিতা কিংবা সাহিত্যে বলা সম্ভব নয়। পরিচালনার পাশাপাশি সিনেমার জন্য গানও লিখছেন তিনি। তবে সেই গানের সুর করার দায়িত্ব বর্তেছে জয় সরকারের উপর। আর বাকি রসদ পর্দার জন্যই না হয় তোলা থাক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Srijit mukherji to act in srijato bandopadhyays debut film

Next Story
Srijit-Mithila: মেয়ের চোখে অস্ত্রোপচারের জন্য হাসপাতালে সৃজিত, কেমন আছে আয়রা? জানালেন মিথিলাSrijit Mukherji, Rafiath Rashid Mithila, tollywood, সৃজিত-মিথিলা, আয়রা, Bengali News today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com