বড় খবর

”কেউ না হলে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ছাত্ররা রুখে দাঁড়াবে”, আলিয়া প্রসঙ্গে টলিউড

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদরত ছাত্রছাত্রী ও দিল্লি পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সরব হয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের অনেকেই।

tollywood
জামিয়া কাণ্ডের প্রতিবাদে সবর টলিউড। ফোটো- ইনস্টাগ্রাম

”হীরক রাজার দেশে”- খানিকটা ব্যাঙ্গাত্মক ভঙ্গিতেই টুইট করলেন পরমব্রত চট্টোপাধ্যায়। এভাবেই জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় চত্বরে সিএএ-র বিরুদ্ধে প্রতিবাদরত ছাত্রছাত্রী ও দিল্লি পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় সরব হয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের অনেকেই। সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে আন্দোলনের জেরে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়েছিল দিল্লি পুলিশ বাহিনী। কাঁদানে গ্যাস ও লাঠি চার্জে অশান্ত হয়ে ওঠে ক্যাম্পাস।

এই ঘটনার প্রতিবাদেই সোচ্চার হয়েছে সংস্কৃতিমনস্ক মানুষেরা। জামিয়ার পড়ুয়ারা আক্রান্ত হওয়ার প্রতিবাদে পথে নেমেছেন কলকাতা, বেঙ্গালুরু, মুম্বইয়ের ছাত্রছাত্রীরা। স্বস্তিকা মুখোপাধ্যায় টুইট করে বলেন, ”কেউ না হলে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে ছাত্ররা রুখে দাঁড়াবে”। সব কি তোমরা বন্ধ করতে পারবে? #কালাদিবস”। শুধু একটা টুইট নয়, একের পর এক পোস্টে তীব্র প্রতিবাদ জানিয়ে পড়ুয়া পাশে থাকার কথা জানিয়েছেন স্বস্তিকা।

আরও পড়ুন, ”বিশ্ববিদ্যালয়ে আক্রমণকারী প্রশাসনকে ধিক্কার”, জামিয়া প্রসঙ্গে অপর্ণা সেন

ঘটনার প্রতিবাদে সামিল হয়েছেন সুমন মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, অনুপম রায়, সৃজিত মুখোপাধ্যায়, অরিন্দম শীলের মতো টলিউডের পরিচিত মুখেরা। তৃণমূল সাংসদ ও অভিনেতা দেব টুইট করে বলেছেন, ”দেশে সরকার থাকবে,সরকার আইন কানুন তৈরি করবে। পছন্দ না হলে তার প্রতিবাদ করাটাই স্বাভাবিক। রাজ্যের মুখ্যমন্ত্রী তো বলেছেন,এই আইন এখানে লাগু করা হবে না। প্রতিবাদ করুন,আন্দোলন হোক কিন্তু আইন হাতে নেওয়া বা সরকারি সম্পত্তিতে আগুন লাগানো গণতান্ত্রিক আন্দোলনের পদ্ধতি নয়।বিনম্র অনুরোধ”।

আরও পড়ুন, ভাল সিনেমা যদি থাকে, সমাজে অনেক খারাপ কাজ কম হবে: সুব্রত

নাগরিকত্ব আইনের প্রতিবাদে জাতীয় পুরস্কারের অনুষ্ঠান বয়কট করেছেন বাঙালি পরিচালক সুপ্রিয় সেন। অহিংস প্রতিবাদের কথা বলেছেন অপর্ণা সেন। তবে কম-বেশি ঘটনার প্রতিবাদে গর্জে উঠেছে টলিউড।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Srijit swastika parambrata tollywood condemn attack on the students across the country

Next Story
”বিশ্ববিদ্যালয়ে আক্রমণকারী প্রশাসনকে ধিক্কার”, জামিয়া প্রসঙ্গে অপর্ণা সেনaparna
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com