scorecardresearch

বড় খবর

চলতি ধারাবাহিক ফিরলেও আপাতত বন্ধ হচ্ছে না ‘মহাপ্রভু’

লকডাউনের মধ্যেই ফিরে এসেছে বাংলা টেলিভিশনের অন্যতম কাল্ট ধারাবাহিক ‘মহাপ্রভু’। এই সম্প্রচার নিয়ে টেলিজগত ও দর্শক দুপক্ষের মনেই কিছু প্রশ্ন উঠেছিল।

Star Jalsha to continue Mahaprabhu telecast on a new time slot
'মহাপ্রভু' ধারাবাহিকের একটি দৃশ্যে যিশু সেনগুপ্ত ও কল্যাণী মণ্ডল
প্রায় তিন মাস শুটিং বন্ধ রয়েছে বাংলায়। চলতি ধারাবাহিকের নতুন এপিসোড না থাকার জন্য সব বিনোদন চ্যানেলই ফিরিয়ে এনেছিল পুরনো ধারাবাহিক। তার মধ্যে বেশিরভাগই কয়েকটি এপিসোড দেখানোর পরে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে স্টার জলসা-য় ‘মহাপ্রভু’ ধারাবাহিকের সম্প্রচার একটি বিশেষ ঘটনা কারণ এর জন্য দূরদর্শন-এর থেকে রাইটস কিনতে হয়েছে চ্যানেলকে। কিন্তু তার পরে প্রশ্ন উঠেছিল এই ধারাবাহিকটি কি লকডাউন উঠে গেলে এবং শুটিং শুরু হলেও থাকবে পর্দায় নাকি বন্ধ হয়ে যাবে?

বিভিন্ন সময়ে স্টার জলসা-র সোশাল মিডিয়া পেজে এসে দর্শক এই প্রশ্নটি তুলেছেন। অন্যদিকে ‘মহাপ্রভু’-র সম্প্রচার নিয়ে টেলিপাড়ার অভ্যন্তরে একটা আশঙ্কা তৈরি হয়েছিল। নাম প্রকাশে অনিচ্ছুক মধ্যবয়সী এক জনপ্রিয় অভিনেতা এই প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে বলেছিলেন, ”যদি পুরনো ধারাবাহিকগুলি এভাবে কিনতে থাকে চ্যানেল তবে ধরে নেওয়া যেতেই পারে এই ধারাবাহিকগুলি নিয়ে চ্যানেলের কোনও লং টার্ম পরিকল্পনা রয়েছে। তার মানে তো একটা স্লট চলে গেল, অর্থাৎ কাজ কমে গেল।”

আরও পড়ুন: ‘জোকার’-এর মতো নেগেটিভ চরিত্র চেয়েছি বরাবর: আয়ুষ্মান

এই আশঙ্কা নিয়ে মাসখানেক আগে বিপুল আলোড়ন তৈরি হয়েছিল কারণ সেই সময়েই একটি বিনোদন চ্যানেল তাদের চলতি চারটি ধারাবাহিক বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়। পুরনো ধারাবাহিকের টিআরপি যদিও পুনঃসম্প্রচারেও ভাল থাকে তবে সব চ্যানেলই যদি এই মডেলটি গ্রহণ করে নতুন ধারাবাহিকের কাজ বন্ধ করে দিতে পারে– এমন একটি ভয় কাজ করছিল বহু শিল্পী-টেকনিসিয়ানদের মধ্যে। কিন্তু স্টার জলসা-র সাম্প্রতিক ঘোষণায় সেই ভয়ের আর কোনও অবকাশ নেই।

যিশু সেনগুপ্ত অভিনীত ‘মহাপ্রভু’ দূরদর্শনের সবচেয়ে সফল প্রযোজনাগুলির একটি। দর্শক এখনও এই ধারাবাহিকটিকে ভুলতে পারেননি। সেই কারণেই ২০২০-তে দাঁড়িয়ে নতুন করে সম্প্রচারের সিদ্ধান্ত নেয় স্টার জলসা। সম্প্রতি যখন শুটিং শুরু করার অনুমতি ঘোষণা করে রাজ্য সরকার, তখনই বেশ কিছু দর্শক স্টার জলসা-র সোশাল মিডিয়া পেজে এসে দাবি জানান যে সমসাময়িক ধারাবাহিকগুলি ফিরে এলেও ‘মহাপ্রভু’-র সম্প্রচার যেন বন্ধ না করা হয়।

স্টার জলসা-র সাম্প্রতিক সিদ্ধান্ত অনুযায়ী আপাতত দুই দিকই বজায় থাকছে– অর্থাৎ রাত নটার স্লট থেকে সরে যাচ্ছে এই ধারাবাহিক কারণ সম্ভবত ১৫ জুন থেকেই আসতে চলেছে চলতি ধারাবাহিকগুলির নিয়মিত এপিসোড। আবার দর্শকের জন্য তাঁদের প্রিয় এই ধারাবাহিকের সম্প্রচারও থাকছে, নতুন সময়ে। ৮ জুন থেকে ‘মহাপ্রভু’ দেখা যাবে প্রতিদিন সকাল ১২টায়। অর্থাৎ পুরনো ধারাবাহিকের সম্প্রচারের জন্য নতুন ধারাবাহিক বন্ধ হওয়ার আশঙ্কাও রইল না। আবার এই কাল্ট ধারাবাহিকের পুনঃসম্প্রচার মাঝখান থেকে হঠাৎ বন্ধও হল না।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Star jalsha to continue mahaprabhu telecast on a new time slot