scorecardresearch

বড় খবর

‘বৌদি’ শুভশ্রী আসছেন ‘ক্যান্টিন’ সামলাতে, খাবার চেখে দেখবেন নাকি!

পরমব্রত চট্টোপাধ্যায়ের পরিচালনায় আগামী ছবি ‘বৌদি ক্যান্টিন’।

Subhashree Ganguly, Parambrata Chatterjee, Boudi Canteen, শুভশ্রী গঙ্গোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, বৌদি ক্যান্টিন, bengali news today
'বৌদি ক্যান্টিন'-এ শুভশ্রী গঙ্গোপাধ্যায়

ঘেমে-নেয়ে হেঁশেলে হাতা-খুন্তির কারবার! দৈনন্দিন ঘরবন্দী সে অভ্যেস যে নারীকে সাফল্যের চূড়াতেও পৌঁছে দিতে পারে, তার জ্বলন্ত উদাহরণ আসমা খান। ব্রিটিশ-ইন্ডিয়ান শেফ। সেই রাঁধুনির সঙ্গে জন্মসূত্রে বাংলার সম্পর্ক থাকলেও তিনি এখন লন্ডনে একাধিক ভারতীয় রেস্তরাঁয় মালকিন। আর সেই আসমার জীবনকাহিনী নিয়েই এবার সিনেমা তৈরি করতে চলেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। নাম ‘বৌদি ক্যান্টিন’।

পরমের ‘বৌদি ক্যান্টিন’-এর কর্ত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। গল্পে যাঁর নাম পৌলমী। মঙ্গলবারই সিনেমার লুক প্রকাশ্যে এনেছেন অভিনেত্রী। পরনে আকাশি রঙের হালকা মসলিন শাড়ি। স্লিভলেস হালকা গোলাপি রঙের ব্লাউজ। সিঁথিতে সিঁদুর। কপালে ছোট্ট লাল টিপ। একেবারে মধ্যবিত্ত বাঙালি ঘরের সুগৃহিনীর অবতারে ধরা দিলেন শুভশ্রী। আর ‘বৌদি’র এহেন অবতার দেখে ইতিমধ্যেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনুরাগীরা।

প্রসঙ্গত, পরিচালনার দায়িত্ব সামলানো পাশাপাশি এই সিনেমায় অভিনয়ও করছেন পরমব্রত চট্টোপাধ্যায়। কাস্টিংও ভাল। শুভশ্রীর ছাড়াও রয়েছেন সোহম চক্রবর্তী ও অনুসূয়া মজুমদার। অনুসূয়াকে দেখা যাবে শুভশ্রীর শাশুড়ির চরিত্রে। উল্লেখ্য, ‘হাবজি-গাবজি’র পর আবারও পরমের সঙ্গে স্ক্রিনস্পেস শেয়ার করবেন শুভশ্রী।

পরিচালকের কথায়, “এক বিশেষ সামাজিক বার্তা দিতে আসছে ‘বৌদি ক্যান্টিন’। আমাদের সমাজের একাংশ একজন নারীকে তখনই সফল বলে মনে করে যখন সে বাইরে গিয়ে কাজ করে। তবে নিজের গুণাবলীর মাধ্যমেও কিন্তু একজন নারী পুরুষের সমকক্ষ হওয়ার ক্ষমতা রাখেন। ঠিক যে বিষয়টা এই ছবর মাধ্যমে ফুটে উঠবে।”

[আরও পড়ুন: হলিউডের বড় তারকাদেরও টেক্কা! এবার কান ফিল্ম ফেস্টিভ্যালের ‘বিচারক’ দীপিকা পাড়ুকোন]

এক সাদামাটা গৃহিণীর এই লড়াইয়ের কাহিনী অরিত্র সেন ও সোমশ্রী ঘোষের লেখা। সংলাপ লিখেছেন সম্রাজ্ঞী বন্দ্যোপাধ্যায়। তবে মূল চিত্রনাট্যে সাজানোর ভার বর্তেছে পরমব্রতর কাঁধে। অতঃপর পরিচালনা, অভিনয়ের পাশাপাশি ‘বৌদি ক্যান্টিন’-এর মূল চিত্রনাট্যকার পরমব্রত চট্টোপাধ্যায়। মে মাসের ২০ তারিখ শুরু হচ্ছে শুটিং।

প্রসঙ্গত, মুম্বই-কলকাতা করে পরমব্রত এখন বেজায় ব্যস্ত। দিন দুয়েক আগেই মুক্তি পেয়েছে ‘অভিযান’। ওদিকে হিন্দি সিরিজ ‘কৌন প্রবীণ তাম্বে’র শুটেও ব্যস্ত তিনি। এরমাঝেই লন্ডনে একটা ছবির শুটিং করবেন বলে ভেবেছিলেন। তবে টাইট শিডিউলে সেটা এখনই সম্ভব নয়। তাই কলকাতাতে ঘরোয়া আমেজেই নতুন ছবি ‘বৌদি ক্যান্টিন’-এর কাজ শুরু করবেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Subhashree ganguly revealed parambrata chatterjee helmed boudi canteen look