বড় খবর


ষোলো বছর শাহরুখের সঙ্গে কথা বলেননি সানি

Sunny Deol, Shah Rukh Khan: একজন বলিউডের বাদশা আর অন্য়জন নব্বইয়ের সবচেয়ে সফল নায়কদের অন্য়তম। কিন্তু দুজনের মধ্য়ে কথা ছিল না বহু বছর।

Sunny Deol didn't speak to Shah Rukh Khan for 16 years
সানি দেওল ও শাহরুখ খানের ছবি তারকাদের ফেসবুক পেজ থেকে

Sunny Deol, Shah Rukh Khan, Darr: ১৯৯৩ সালে মুক্তি পায় হিন্দি ছবি ‘ডর’, যেখানে অভিনয় করেছিলেন শাহরুখ খান, জুহি চাওলা ও সানি দেওল। ছবির পরিচালক ছিলেন যশ চোপড়া। এই সাইকোলজিকাল থ্রিলারটি সুপারহিট হয় এবং বহু সমালোচকেরও প্রশংসা পায়। শাহরুখ তাঁর কেরিয়ারে খুব কম সংখ্য়ক ছবিতেই খলনায়কের ভূমিকায় অভিনয় করেছেন। ‘ডর’ তার মধ্য়ে অন্যতম। শাহরুখ ও সানির মধ্য়ে মনোমালিন্যের সূত্রপাত ওই ছবির শুটিং ফ্লোর থেকেই।

তার পরে প্রায় ষোলো বছর শাহরুখের সঙ্গে কথা বলেননি সানি। মিস মালিনী ডট কম-এর একটি প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি এই বিষয়ে মুখ খুলেছেন সানি ইন্ডিয়া টিভি-কে দেওয়া একটি সাক্ষাৎকারে। সানি ওই সাক্ষাৎকারে ‘ডর’-এর শুটিংয়ের পুরো ঘটনাটিই খুলে বলেছেন। ঘটনাটি ঘটেছিল এই রকম যে ‘ডর’-এর ক্লাইম্য়াক্স দৃশ্য়ে সানি দেওলকে ছুরি দিয়ে আঘাত করার কথা ছিল শাহরুখের। যশ চোপড়ার সঙ্গে ওই দৃশ্য়ের লজিক নিয়ে তুমুল তর্ক হয় সানির।

আরও পড়ুন: ‘রিয়্য়ালিটি শো-তে অশালীন হতে দেবেন না শিশুদের’, উপদেশ কেন্দ্রের

সানির বক্তব্য় ছিল এই রকম, যেহেতু সানি-অভিনীত চরিত্রটি একজন কমান্ডো এবং সে পুরোপুরি শারীরিক ভাবে সক্ষম, তাই কোনও সাধারণ মানুষের পক্ষেই তাকে আঘাত করা সম্ভব নয় সামনে থেকে। পিছন থেকে কোনও আঘাত এলে অসুবিধা নেই কিন্তু যখন চরিত্রটি দেখতে পাচ্ছে যে প্রতিপক্ষ তাকে সামনে থেকে আক্রমণ করছে, সেক্ষেত্রে সেই আঘাত প্রতিহত করাটাই চরিত্র অনুযায়ী যুক্তিযুক্ত।

Sunny Deol didn't speak to Shah Rukh Khan for 16 years
‘ডর’ ছবিতে জুহি চাওলা, সানি দেওল ও শাহরুখ খান।

কিন্তু পরিচালক সানির এই যুক্তি শুনতে রাজি ছিলেন না এবং সেখান থেকেই যশ চোপড়া ও শাহরুখের সঙ্গে সানির মনোমালিন্য় গভীর হয়। সানি সম্প্রতি অন্য় একটি সাক্ষাৎকারে বলেছেন, ”শেষ পর্যন্ত কিন্তু দর্শক ওই ছবিতে আমাকে পছন্দ করেছেন। শাহরুখকেও পছন্দ করেছেন। আমার একটাই বক্তব্য় যে আমি জানতাম না ওই ছবিতে খলনায়ককেই বড় করে দেখানো হবে। আমি সব সময় খোলা মনেই ছবি করতে আসি এবং বিশ্বাস করে আসি। বিশ্বাসের উপর ভর করেই আমি কাজটা করি। দুর্ভাগ্য়বশত কিছু অভিনেতা বা তারকারা এইভাবে কাজ করেন না। হয়তো ওই জন্য়ই তাঁরা তারকা।”

এই বিষয়ে ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, সানি ইন্ডিয়া টিভি-কে দেওয়া সাক্ষাৎকারে জানান যে রাগ হলে তাঁর অভ্য়াস হল পকেটে হাত ঢুকিয়ে নেওয়া। যশ চোপড়ার সঙ্গে বাদানুবাদের সময় সেটাই করেছিলেন সানি। একে যশ চোপড়ার মতো একজন ব্য়ক্তিত্ব তার উপর বয়সে অনেকটাই বড়, তাই তাঁকে অসম্মান না করে রাগটা নিজের ভিতরেই রাখার চেষ্টা করছিলেন তিনি। সানি ওই সাক্ষাৎকারে বলেন, পকেটে হাত ঢুকিয়ে ফেলার বেশ খানিকক্ষণ পরে খেয়াল হয় যে আমি পকেটটাই ছিঁড়ে ফেলেছি।

যিনি এক হাত একটি টিউবওয়েল তুলে ফেলতে পারেন, তাঁর পক্ষে এটা একেবারেই অস্বাভাবিক নয়। সানির বক্তব্য, ওই ঘটনার পরে তিনি খুব একটা আর ফিল্মি পার্টিতে যেতেন না, লোকজনের সঙ্গে দেখাসাক্ষাতও করতেন না খুব একটা। এভাবেই নাকি কেটে গিয়েছে ষোলো বছর। ইন্ডিয়া টুডে-র প্রতিবেদন অনুযায়ী, এমনটা নয় যে সানি ইচ্ছে করে কথা বলেননি শাহরুখের সঙ্গে। যেহেতু শাহরুখের মুখোমুখি হননি তিনি তাই কথাও হয়নি।

আরও পড়ুন: সর্দার উধম সিংয়ের লুক! উচ্ছ্বসিত ভিকি-ফ্য়ানেরা

কিন্তু এতদিন পরে আবারও ওই ঘটনার প্রসঙ্গ উঠতে সানি যা যা বললেন, তার থেকে একটা জিনিস স্পষ্ট যে ‘ডর’-এর ঘটনার অসন্তোষ এখনও তাঁর মনে বেশ তীব্র। আপাতত সানি ব্য়স্ত তাঁর ছবি ‘পল পল দিল কে পাস’ নিয়ে। ওই ছবি দিয়েই ডেবিউ করছেন সানির ছেলে করণ দেওল ও সাহের বাম্বা। আগামী ২০ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে ওই ছবি।

Web Title: Sunny deol didnt speak to shah rukh khan for 16 years

Next Story
‘রিয়্য়ালিটি শো-তে অশালীন হতে দেবেন না শিশুদের’, উপদেশ কেন্দ্রেরChildren in dance reality shows I&B advisory private channels
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com