বড় খবর


কোণঠাসা করণের পাশেই ‘প্রতিবাদী’ স্বরা ভাস্কর

বলিউডের প্রতিবাদী মুখ স্বরা সাম্প্রতিক অতীতে বিভিন্ন ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছে৷ এনআরসি-সিএএ সংক্রান্ত প্রতিবাদেও শামিল হয়েছেন তিনি।

এমনিতে বলিউডে তাঁর ভাবমূর্তি প্রতিবাদীর। কিন্তু সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যা প্রসঙ্গে অন্য রকম অবস্থান নিলেন স্বরা ভাস্কর। বলিউডের নেপোটিজম এবং আরও নানা বিষয়কে কেন্দ্র করে কঙ্গনা রানাওয়াত, প্রকাশ রাজ, মনোজ বাজপেয়ীর মতো অভিনেতারা যখন প্রযোজক-পরিচালক করণ জোহর এবং অভিনেত্রী আলিয়া ভাটের তীব্র সমালোচনা করছেন, ঠিক তখনই স্বরা দাঁড়ালেন করণদের পাশে। টুইটারে তিনি জানিয়েছেন, সুশান্তের মৃত্যুর জন্য এভাবে কাউকে দায়ী করা একেবারেই ঠিক নয়।

করণ এবং আলিয়ার নাম সুশান্তের আত্মহত্যার প্রসঙ্গে বারবার উঠে এসেছে। নেটিজেনদের একাংশের দাবি, সদ্যপ্রয়াত অভিনেতার অবসাদের জন্য দায়ী ছিলেন আলিয়ারা। কিন্তু কেন এমন অভিযোগ? করণের চ্যাট শো ‘কফি উইথ করণ’-এ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলিয়া। সেখানে সুশান্তকে নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “সুশান্ত সিং রাজপুত কে? কী করেন তিনি?” এরপর ওই চ্যাট শো-তে সুশান্তকে নিয়ে হাসিঠাট্টা হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: প্রেম-হতাশা-বিতর্ক! সুশান্ত সিং রাজপুতের মৃত্যু তদন্ত

এই ঘটনার প্রসঙ্গ তুলেই নেট দুনিয়ায় সরব হয়েছেন অনেকে। উঠে এসেছে বলিউডে ‘স্টার কিড’দের অন্যায্য সুবিধা পাওয়ার অভিযোগও। সুশান্তের মতো প্রতিভাবান ‘বহিরাগত’দের প্রাপ্য সুযোগ থেকে বঞ্চিত করা হয় বলেও দাবি করেছেন নেট নাগরিকদের একাংশ। কিন্তু স্বরার দাবি, একটি চ্যাট শো-তে কী কথাবার্তা হয়েছে, তার ভিত্তিতে কাউকে দায়ী করা অনুচিত। এটা এক ধরনের বোকামি তো বটেই, সঙ্গে হিপোক্রিসিও। তাঁর কথায়, “সুশান্ত কোনও সুইসাইড নোট রেখে যাননি। তিনি কী পরিস্থিতির মধ্য দিয়ে গিয়েছেন, তা আমরা কেউ জানি না। তাঁর আত্মহত্যার কারণ জানা নেই আমাদের। সুশান্তের মতো একজনের মৃত্যুকে কেন্দ্র করে নিজেদের হতাশা প্রকাশ করা বন্ধ করুন। সুশান্তের পরিবারকে শান্তিতে থাকতে দিন।”

বলিউডের প্রতিবাদী মুখ স্বরা সাম্প্রতিক অতীতে বিভিন্ন ইস্যুতে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন। এনআরসি-সিএএ সংক্রান্ত প্রতিবাদেও শামিল হয়েছেন তিনি। কিন্তু সুশান্ত ইস্যুতে তিনি রইলেন করণ, আলিয়ার পাশেই। তাহলে কি বলিউডে তৈরি হতে চলেছে নতুন কোনো রাজনৈতিক সমীকরণ?

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Swara bhaskar in support of karan johar in nepotism debate

Next Story
‘টিকটক বন্ধ! বসিরহাট-যাদবপুরের মানুষ তাঁদের সাংসদদের কোথায় দেখবেন?’ বিদ্রূপ শ্রীলেখার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com