বড় খবর

Dev, Prosenjit: পুজো-ক্রিসমাস জমজমাট! মুক্তি পাচ্ছে দেব-প্রসেনজিতের ছবি, বড় ঘোষণা SVF-এর

৫টি বহু প্রতিক্ষীত ছবির মুক্তির দিন ঘোষণা করল SVF।

Dev, Srijit mukherji, Kakababur Protyaborton, golondaaj, Bengali movies, tollywood, SVF
'গোলন্দাজ', 'কাকাবাবুর প্রত্যাবর্তন'-এর দিন ঘোষণা SVF-এর

সপ্তাহের পয়লা দিনেই বড়সড় ঘোষণা প্রযোজনা সংস্থা SVF-এর। একগুচ্ছ বিগ বাজেট ছবি মুক্তির দিনক্ষণ ঘোষণা করা হল প্রযোজনা সংস্থার তরফে। বলা ভাল, সিনেপ্রেমীদের পুজো আর ক্রিসমাস একেবারে জমজমাট। কারণ, একদিকে দেব (Dev), অন্যদিকে মুক্তি পাচ্ছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) বহু প্রতিক্ষিত দুই ছবি। তবে, সেই তালিকায় রয়েছে অণির্বাণ ভট্টাচার্যের (Anirban Bhattacharya) ছবিও।

কবে মুক্তি পাবে ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর বায়োপিক ‘গোলন্দাজ’ (Golondaaj)? স্ক্রিনে দেবকে দেখা যাবে অন্য অবতারে? সেটের ছবি-ভিডিও দেখে দর্শকরা যেন আর তর সইতে পারছিলেন না। অন্যদিকে, সৃজিত মুখোপাধ্যায়ের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ (Kakababur Protyaborton) নিয়েও সিনেপ্রেমীদের প্রত্যাশা চরমে। আফ্রিকার ঘন জঙ্গলে রহস্যসন্ধানী প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে (Prosenjit Chatterjee) দেখার জন্য একেবারে মুখিয়ে রয়েছেন তাঁরা। কিন্তু করোনাই বাদ সাধে। পিছিয়ে যায় টলিউডের একের পর এক বিগ বাজেট এবং ভাল ছবির মুক্তি। সেই প্রেক্ষিতেই সোমবার বড় ঘোষণা এসভিএফের। একেবারে ৫ পাঁচটি ছবি-মুক্তির দিন ঘোষণা করে ফেলল।

স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তি পাওয়ার কথা ছিল দেব অভিনীত এবং ধ্রুব বন্দ্যোপাধ্যায় পরিচালিত ‘গোলন্দাজ’-এর। কিন্তু তার পরিবর্তে সেই সপ্তাহে মুক্তি পাচ্ছে বিরসা দাশগুপ্ত (Birsa Dasgupta) পরিচালিত ‘মুখোশ’ (Mukhosh)। যে ছবির মূল চরিত্রে দেখা যাবে অনির্বাণ ভট্টাচার্যকে। গত মাসেই এই সিনেমাটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কোপে তা পিছিয়ে যায়। বদল হয়েছে সিনেমার নামেও। আগে বিরসা-অনির্বাণের ছবির নাম ছিল ‘সাইকো’। তবে মুক্তির আগে নাম বদলে রাখা হল ‘মুখোশ’। প্রেক্ষাগৃহে আসছে ১৩ আগস্ট।

সিনেপ্রেমীদের পুজো জমজমাট করতে আসছেন দেব। কারণ, ১১ অক্টোবর থেকে দুর্গাপুজো শুরু, আর ১০ তারিখ মুক্তি পাচ্ছে তাঁর বহু প্রতিক্ষীত ছবি ‘গোলন্দাজ’। যে সিনেমার জন্য হোমওয়ার্ক করতে গিয়ে দেবকে কম কাঠখড় পোহাতে হয়নি। পায়ে চোটও পেয়েছিলেন। অতঃপর, নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় গোরা সৈন্যদের বিরুদ্ধে ধুতি-পাঞ্জাবি পরে দেবের ফুটবল ম্যাচ দেখার অপেক্ষায় যে সিনেদর্শকরা দিন গুনছেন, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: Ankush-Oindrila: গোবিন্দার বাড়িতে কবজি ডুবিয়ে খেলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা, তারপর?]

৩ নভেম্বর মুক্তি পাচ্ছে মৈনাক ভৌমিকের (Mainak Bhaumik) ‘একান্নবর্তী’ (Ekannoborti)। যে ছবি বলবে একান্নবর্তী পরিবারে দুই বোনের সম্পর্কের গল্প। মূল চরিত্রে অপরাজিতা আঢ্য এবং সৌরসেনী মৈত্র।

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ মুক্তি পাচ্ছে ২৪ ডিসেম্বর। প্রসঙ্গত, গতবছর-ই বড়দিনের সময় এই সিনেমা মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার কোপে যখন দর্শকরা সিনেমাহল-মুখো হতে আশঙ্কায় ছিলেন, তাই এত বড় বাজেটের ছবি মুক্তিতে কোনওরকম ঝুঁকি নিতে চাননি পরিচালক তথা প্রযোজনা সংস্থা। আর এই ছবি বড়পর্দায় না দেখলেই মিস! এমনটাই মনে করছেন নির্মাতারা। তাই এবারের বড়দিনে প্রেক্ষাগৃহে সৃজিত-প্রসেনজিতের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ ঘটানোর সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। অন্যদিকে, সৃজিতের সদ্য ঘোষিত ছবি ‘X=প্রেম’ মুক্তি পাবে ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি।

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Svf announces devs golondaaj and srijits kakababur protyabortons release date

Next Story
Ankush-Oindrila: গোবিন্দার বাড়িতে কবজি ডুবিয়ে খেলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা, তারপর?Ankush-Oindrila, Govinda, Tollywood
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com