বড় খবর

অনলাইনে ফাঁস হয়ে গেল সলমন খানের ‘ভারত’

পাইরেসি ওয়েবসাইট তামিলরকার্স ফাঁস করল সলমন খানের ছবি ‘ভারত’। ছবিতে প্রধান ভূমিকায় রয়েছেন সলমন খান ও ক্যাটরিনা কাইফ।

bharat
অনলাইনে লিক সলমান-ক্যাটরিনা অভিনীত 'ভারত' ছবি

‘ভারত’, আলি আব্বাস জাফর পরিচালিত এই ছবি এখন অনলাইনে ডাউনলোড করা যাচ্ছে। সৌজন্যে তামিলরকার্স। এই পাইরেসি ওয়বসাইট অনলাইনে ফাঁস করল সলমন খানের ছবি। ভাইজানের এই ছবিতে রয়েছে ক্যাটরিনা কাইফ, জ্যাকি শ্রফ, সুনীল গ্রোভার, দিশা পাটানির মতো অভিনেতারা। প্রথমেই আইসিসি ওয়ার্ল্ড কাপের কারণে ছবির ব্যবসায় ঘাতটি হয়েছে খানিকটা। তারওপরে ছবি লিক, যেখানে বক্সঅফিসে সলমন খানের এই ছবি সমস্ত ছবির আয়কে মাত করতে পারত, এরপরে তা কতটা করতে পারবে তাই নিয়ে সন্দীহান সিনেমা মহল।

বহু অভিযোগ ও আদালতের কঠোর ব্যবস্থা নেওয়া সত্ত্বেও নির্মাতারা তামিলরকার্সকে ঠেকাতে পারছে না। গতসপ্তাহেও ‘এনকেজি’, ‘দেবী টু’-র মতো জনপ্রিয় ছবি ফাঁস করেছে এই কুখ্যাত পাইরেসি ওয়েব সাইট।

আরও পড়ুন, অমিতাভের শুভেচ্ছাবার্তা দিয়ে জিতের ‘শেষ থেকে শুরু’

ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র সমালোচক শুভ্রা গুপ্তা লিখেছেন, ”দেশভাগের রক্তাক্ত বীভৎসতা, লাহোরে ভারতের পরিবার ভেঙে যাওয়া, সেখান থেকে দিল্লির উদ্বাস্তু শিবির, এসবে ‘ভারত’-এর স্বচ্ছন্দ বিচরণ। কিন্তু তারপরেই হোঁচট খায় ছবি।”

”এই ছবিতে অনেক কিছু দেখে নাক সিঁটকোতেই পারেন, কিন্তু দেশ আমাদের সকলের, এই বোধ জাগিয়ে তুলতে সক্ষম ‘ভারত’। যেমন গ্রোভারের অনবদ্য অভিনয়ে সমৃদ্ধ বিলায়তির চরিত্রটি একজন মুসলমান। সংলাপ কিছু ক্ষেত্রে অতিনাটকীয় মনে হলেও আমাদের ফিরিয়ে নিয়ে যায় এমন এক সময়ে, যখন নির্ভয়ে দুই ঘোর শত্রুর মধ্যেও ‘দোস্তি’ এবং ‘ভাইচারা’র কথা বলা যেত, বলা যেত যে আসলে সবাই এক, দেশভাগের ফলে হৃদয় ভাগ হয় নি। হ্যাঁ, বজরঙ্গি ভাইজান-এর ছায়া অবশ্যই দেখবেন, কিন্তু দীর্ঘদিন বিচ্ছিন্ন প্রিয়জনের মিলনের গল্প শুনতে কার না ভাল লাগে? হোক না প্যাচপ্যাচে আবেগ, চোখে জল তো আসেই। আমার চোখে তো এলো।”

আরও পড়ুন, ইলাইয়ারাজর গান তাঁর অনুমতি ছাড়া ব্যবহারে নিষেধাজ্ঞা মাদ্রাজ হাইকোর্টের

ভারত নিয়ে ক্যাটরিনা কাইফ ইন্ডিয়ান এক্সপ্রেস ডট কমকে বলেন, ”আমি যখন এই ছবির কাজ করতে এসেছি, তখন আমার আর সলমনের করা পুরনো সমস্ত কাজের অভিজ্ঞতা পেছনে ফেলে এসেছিলাম। কুমুদের চরিত্রের প্রতি কোনও অমর্যাদা করিনি।”

Read the full story in English 

Web Title: Tamilrockers leak salman khan starrer bharat

Next Story
সলমনের ভারত, না ভারতের সলমন?KATRINA KAIF bharat movie
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com