scorecardresearch

বড় খবর

বক্স অফিসে ‘ছপাক’ বনাম ‘তানহাজি’ দৌড়ে নিঃসন্দেহে এগিয়ে মারাঠা বীর

বক্স অফিসে ‘ছপাক’-এর কঠিনতম চ্যালেঞ্জ, অজয় দেবগণ অভিনীত ‘তানহাজি – দ্য আনসাং ওয়ারিওর’-এর আয়কে ছাপিয়ে যাওয়া

বক্স অফিসে ‘ছপাক’ বনাম ‘তানহাজি’ দৌড়ে নিঃসন্দেহে এগিয়ে মারাঠা বীর
বক্স অফিসে কে এগিয়ে?

দীপিকা পাড়ুকোন প্রযোজিত এবং অভিনীত, মেঘনা গুলজার পরিচালিত বিতর্কিত ছবি ‘ছপাক’-এর প্রথমদিনের বক্স অফিস আয় দাঁড়িয়েছে ৪.৭৭ কোটি টাকা, যা নিতান্তই সাধারণ বলা যেতে পারে। বক্স অফিসে এই ছবির কঠিনতম চ্যালেঞ্জ, অজয় দেবগণ অভিনীত ‘তানহাজি – দ্য আনসাং ওয়ারিওর’-এর আয়কে ছাপিয়ে যাওয়া, যার সম্ভাবনা আপাতত ক্ষীণ বলেই বোধ হচ্ছে।

ফিল্ম ট্রেড বিশেষজ্ঞ তরণ আদর্শ টুইটারে যা লিখেছেন তার সারমর্ম করলে দাঁড়ায়, “প্রথমদিনে #Chhapaak একেবারেই সাধারণ…কিছু নির্দিষ্ট মাল্টিপ্লেক্সে ভালো ব্যবসা করেছে…তবে বড় শহরের বাইরে প্রত্যাশার অনেক কম আয়…দ্বিতীয় এবং তৃতীয় দিনে এই আয় না বাড়লে মুশকিল।”

অ্যাসিড আক্রমণের শিকার লক্ষ্মী আগরওয়ালের জীবনকাহিনী ‘ছপাক’। সম্প্রতি দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী পড়ুয়াদের সঙ্গে দেখা করতে যান দীপিকা, যার প্রতিবাদে সোশ্যাল মিডিয়ায় তাঁর ছবি ‘বয়কট’ করার ডাক দেন শাসকদলের সমর্থকদের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাম্প্রতিক সাক্ষাৎকারে দীপিকা তাঁর নতুন ছবি সম্পর্কে বলেন, “আপনি কখনোই আগে থেকে জানতে পারবেন না, কী পরিবেশের মধ্যে আপনাকে ফেলে দেওয়া হবে। আপনার সহ-অভিনেতাদের সঙ্গে কাজ করতে গিয়ে আপনার প্রতিক্রিয়া কী হবে। ওটা স্বতঃস্ফূর্ত ভাবেই আসবে, তবে যতক্ষণ আপনি সৎ থাকবেন, ততক্ষণ ছবিটা ভালো হবে।”

অন্যদিকে হুড়মুড় করে এগিয়ে চলেছে অজয় দেবগণ, কাজল এবং সইফ আলি খান অভিনীত ‘তানহাজি: দ্য আনসাং হিরো’, যা ‘ছপাক’-এর মতোই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ১০ জানুয়ারি। প্রথমদিনে ছবির আয় ১৫.১০ কোটি টাকা।

ওম রাউত পরিচালিত এই ছবির নায়ক হলেন মারাঠা যোদ্ধা এবং শিবাজির সতীর্থ তথা ঘনিষ্ঠ বন্ধু তানহাজি (বাংলায় তানাজি) মালুসারে। শিবাজির পতাকা হাতে নিয়েই যুদ্ধক্ষেত্রে নামতেন তানাজি। কোন্ডানা দুর্গ পুনরুদ্ধার করতে মুঘলদের সঙ্গে সংগ্রাম করেন তিনি।

‘তানহাজি’ অজয় দেবগণের কেরিয়ারের শততম পূর্ণ দৈর্ঘ্যের ছবি।

‘তানহাজি’র প্রথমদিনের বক্স অফিস আয় সম্পর্কে তরণ আদর্শ জানিয়েছেন, “প্রত্যাশার অতিরিক্ত আয় করেছে #Tanhaji। দুপুরের পর থেকে দ্রুত হারে আয় বাড়তে শুরু করে…মুখে মুখে যা সুখ্যাতি ছড়াচ্ছে, তাতে দ্বিতীয় এবং তৃতীয় দিনে আরও মজবুত হবে ব্যবসা।”

এর আগে বলিউডের মার্কেটিং তথা প্রচার বিশেষজ্ঞ গিরিশ জোহর ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানান, “খুব বড় আকারের ছবি ‘তানহাজি’। মারাঠা সম্প্রদায়ের এক ভুলে যাওয়া বীরের কাহিনি। ছবি মুক্তির আগে চারপাশের কথাবার্তা শুনে যা মনে হচ্ছে, বক্স অফিসে ভালো ব্যবসা দেবে। তিন হাজারের বেশি স্ক্রিনে মুক্তি পাচ্ছে ছবিটা। এবং থ্রি-ডি তেও মুক্তি পাচ্ছে, বড়পর্দায় বড় মাপ বোঝাতে। ‘ওয়ার্ড অফ মাউথ’ যদি ভালো হয়, তবে বক্স অফিসে চলবেও অনেকদিন।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tanhaji chhapak public verdict box office collection