scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

প্রয়াত তাপস পাল, স্মৃতিচারণায় মুখ্যমন্ত্রী থেকে টলিউড

৬১ বছর বয়সে মঙ্গলবার ভোররাতে জীবনাবসান হয় এই তারকার।

প্রয়াত তাপস পাল, স্মৃতিচারণায় মুখ্যমন্ত্রী থেকে টলিউড
প্রয়াত তাপস পাল

প্রয়াত বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম জনপ্রিয় অভিনেতা তাপস পাল। ৬১ বছর বয়সে মঙ্গলবার ভোররাতে জীবনাবসান হয় এই তারকার। অভিনেতার অকাল প্রয়াণে শোকের ছায়া নেমেছে টলিউডে। ২০০১ সালে তৃণমূল কংগ্রেসের হাত ধরে সক্রিয় রাজনীতিতে পা রাখেন তিনি। পর পর দু’বার বিধানসভা নির্বাচনে জেতেন তিনি। ঘাস-ফুলের প্রতীকেই ২০০৯ এবং ২০১৪ সালে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন তাপস পাল। প্রাক্তন সাংসদের প্রয়াণে শোকস্তব্ধ বাংলার রাজনৈতিক ব্যক্তিবর্গও।

শোকবর্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ‘বিশিষ্ট অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পালের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। বহু বাংলা সিনেমার পাশাপাশি হিন্দিতেও তিনি বেশ কিছু সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। তাঁর প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হল।’

মুখ্যমন্ত্রীর শোকবার্তা।

অভিনেতা-বিধায়ক চিরঞ্জিত তাপস পালের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন। তাঁর কথায়, ‘বাংলা সিনেমার অপূরণীয় ক্ষতি। অনেক কথা মনে পড়ছে। তবে ওঁর জীবনের শেষর দিকটা খুবই মর্মান্তিক।’

আরও পড়ুন: প্রয়াত অভিনেতা তাপস পাল

অভিনেতা-পরিচালক অপর্ণা সেনও তাপস পালের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন। রাজনীতিতে যোগ দানের ফলে আমরা আগেই অভিনেতা তাপস পালকে হারিয়েছিলাম। এবার তিনি সব ছেড়ে চলে গেলেন। তবে, তাঁর কাজের মধ্যে দিয়ে তিনি মানুষের হৃদয়ে থাকবেন। তাপস পালের পরিবারকে আমি সমবেদনা জানাই।

আরও পড়ুন:  প্রয়াত তাপস পালের কিছু বিরল ছবির অ্যালবাম

‘তাপস পালের প্রয়াণে বাংলা সিনেমা শিল্পের অতুলনীয় ক্ষতি হল।’ অভিনেতার প্রয়াণে শোকপ্রকাশ করে এই টুইট করেছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

শোকবিহ্বল অভিনেত্রী-বিধায়ক দেবশ্রী রায়। বহু সিনেমায় তাপস-দেবশ্রী জুটি বেঁধে কাজ করেছেন। প্রিয় বন্ধুর প্রয়াণে স্মৃতিচারণা করতে গিয়ে কান্না ভেজা গলায় জানান, ‘বিশ্বাস করতে পারছি না। উনি আমার পরিবারেরই একজনের মতোই ছিলেন।’ এরপরই কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী।
অভিনেতা জিৎ শোকপ্রকাশ করে টুইটে জানিয়েছেন…

তাপস পালের প্রয়াণে সাংসদ তথা অভিনেতা দেব টুইটে শোকজ্ঞাপণ করে লিখেছেন,

বহু স্মৃতি মনে পড়ছে। বাংলা চলচ্চিত্র জগত সবসময় তাপস পালকে মনে রাখবে। টুইটে লিখেছেন পরিচালক অরিন্দম শীল।

আরও পড়ুন: ‘শ্রীময়ী’-র জীবনে আসছে বিশেষ কোনও মানুষ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tapas paul passed away reactions mamata banerjee rituparna chiranjit indrani tollywood