অভিনয় থেকে সরে গিয়েছেন জায়রা, সিদ্ধান্তে ক্ষুব্ধ তসলিমা

টুইটে তসলিমা লিখেছেন, ''মানুষে বলছেন ধর্মের জন্য জায়রা ওয়াসিমের অভিনয় ছেড়ে দেওয়ার সিন্ধান্তকে শ্রদ্ধা করা উচিৎ। সত্যি? পুরুষতান্ত্রিক এই সমাজ নারীদের মগজধোলাই করার চেষ্টা করে সর্বক্ষণ।''

By: Kolkata  Updated: July 2, 2019, 11:49:58 AM

ধর্মবিশ্বাসে আঘাত আসছে, তাই অভিনয় থেকে সরে দাঁড়ালেন দঙ্গল গার্ল। জায়রা ওয়াসিমের এই সিদ্ধান্তে দু’ভাগে ভাগ হতে দেখা গিয়েছে বলিউডকে। এবার মুখ খুললেন তসলিমা নাসরিন। টুইট করে নিজের বক্তব্য জানিয়েছেন তিনি।

টুইটে তসলিমা লিখেছেন, ”মানুষে বলছেন ধর্মের জন্য জায়রা ওয়াসিমের অভিনয় ছেড়ে দেওয়ার সিন্ধান্তকে শ্রদ্ধা করা উচিৎ। সত্যি? পুরুষতান্ত্রিক এই সমাজ নারীদের মগজধোলাই করার চেষ্টা করে সর্বক্ষণ। নারীদের নমনীয়, নির্ভরশীল, অশিক্ষিত, যৌন বস্তু ও সন্তান উৎপন্ন করার কল বানিয়ে রেখেছে। মেয়েদের স্বাধীনতা নেই।”

আরও পড়ুন, ‘ধর্মবিশ্বাসে আঘাত’ অভিনয়ে ইতি টানলেন জায়রা ওয়াসিম

এখানেই থেমে থাকেননি তিনি। তসলিমা টুইটের পর টুইটে পুরুষশাসিত সমাজের বিরুদ্ধে সুর চড়িয়েছেন। প্রতিবাদ জানিয়ে বলেছেন, ”আমার গায়ে কাঁটা দিচ্ছে। প্রতিভাবান অভিনেত্রী জায়রা ওয়াসিম বলিউড ছাড়ছেন কারণ তিনি মনে করছেন কেরিয়ার তাঁকে আল্লাহ কাছ থেকে দূরে নিয়ে যাচ্ছে। অত্যন্ত ক্ষীণবুদ্ধির মতো সিদ্ধান্ত। ধর্ম চিরকাল নারীদের বিরুদ্ধে, তাদের প্রতিভা বোরখার নিচে ঢাকা দিয়ে রাখে।”

প্রসঙ্গত, জায়রার বলিউড ছেড়ে দেওয়ার পোস্ট নিয়ে টুইট করেছেন রবিনা ট্যান্ডন, ফারহান আখতারের মতো অভিনেতারা। জায়রার পোস্টে স্পষ্ট ছিল ধর্মবিশ্বাসের সঙ্গে সংঘাতের কারণেই অভিনয় থেকে সরে আসছেন অভিনেত্রী।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Taslima nasreen on zaira wasims choice to quit acting

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X