বড় খবর

‘মদ খাওয়া, কারও সঙ্গে শোয়া কি অপরাধ? ধর্ষণ তো করেনি!’ পরিমণী সম্পর্কে বিস্ফোরক তসলিমা

অভিনেত্রীর গ্রেফতারের সমালোচনা করে কী বললেন লেখিকা?

Taslima Nasrin Pori Moni
পরিমণির সমর্থনে মুখ খুলে ফের বিস্ফোরক তসলিমা নাসরিন

গত কয়েক দিন ধরেই শিরোনামে পরিমণী। মাদক যোগ ও মধুচক্র চালানোর অভিযোগ উঠেছে অভিনেত্রীর বিরুদ্ধে। যার জেরে মাদক আইনের আওতায় বুধবার পরিমণীকে গ্রেফতার করেছে ব়্যাব। এবার সেই প্রেক্ষিতেই বিস্ফোরক মন্তব্য তসলিমা নাসরিনের।

পরিমণীর গ্রেফতারের সমালোচনা করেছেন লেখিকা। ফেসবুকে একটি দীর্ঘ পোস্টে কয়েকটি পয়েন্ট করে তসলিমা প্রশ্ন তুলেছেন, “র‍্যাবের ব্রিফিং দেখলাম পরীমণিকে নিয়ে। আমি শুধু শুনতে চাইছিলাম, কত ভয়ংকর অপরাধ করেছে পরীমণি? অপরাধের মধ্যে যা বলা হয়েছে, তা হল- ১) পিরোজপুর থেকে ঢাকায় এসে স্মৃতিমণি ওরফে পরীমণি সিনেমায় রাতারাতি চান্স পেয়ে গেছে। ২) তার বাড়িতে বিদেশি মদের বোতল পাওয়া গেছে। ৩) তার বাড়িতে একখানা মিনিবার আছে। ৪) পরীমণি মদ্যপান করে, এখন সে মদে আসক্ত। ৫) নজরুল ইসলাম নামের এক প্রযোজক, যে তাকে সাহায্য করেছিল সিনেমায় নামতে, মাঝেমধ্যে পরীমণির বাড়িতে আসে, মদ্যপান করে। ৬) ডিজে পার্টি হতো পরীমণির বাড়িতে। ৭) আইস-সহ মাদকদ্রব্য পাওয়া গেছে (এগুলোর চেহারা অবশ্য দেখানো হয়নি)। ৮) মদ খাওয়ার বা সংগ্রহ করার লাইসেন্স আছে পরীমণির, তবে তার মেয়াদ পার হয়ে গেছে, এখনও রিনিউ করেনি সে।”

এরপর তিনি যোগ করেছেন, “পরীমণি নাকি পর্নছবির সঙ্গে যুক্ত ছিল. কিছু খবর দেখলাম। না এটিরও প্রমাণ কিছু দেখানো হয়নি। মদ খাওয়া, মদ রাখা, ঘরে মিনিবার থাকা কোনওটিই অপরাধ নয়। বাড়িতে বন্ধু-বান্ধব আসা, এক সঙ্গে মদ্যপান করা অপরাধ নয়। বাড়িতে ডিজে পার্টি করা অপরাধ নয়। কারও সাহায্য নিয়ে সিনেমায় নামা অপরাধ নয়। কারো সাহায্যে মডেলিংয়ে চান্স পাওয়া অপরাধ নয়। কোনও উত্তেজক বড়ি যদি সে নিজে খায় অপরাধ নয়। ন্যাংটো হয়ে ছবি তোলাও অপরাধ নয়। লাইসেন্স রিনিউ-এ দেরি হওয়াও তো অপরাধ নয়।”

[আরও পড়ুন: মধুচক্র, মাদক কারবার চালানোর অভিযোগ! অভিনেত্রীর বাড়িতে হানা পুলিশের]

বাংলাদেশি অভিনেত্রীর পাশে দাঁড়িয়ে তসলিমা লিখেছেন, “পরীমণি নাকি একাধিক বিয়ে করেছে, সেটিও কোনও অপরাধ নয়।
অপরাধ তবে কোথায়? যে অপরাধের জন্য দামি গ্লেনফিডিশ হুইস্কিগুলো বাজেয়াপ্ত করা হল, মেয়েটাকে গ্রেফতার করা হল, রিমাণ্ডে নেওয়া হল! যে কটা মদ ভর্তি বোতল দেখা গেল পরীমণির বাড়িতে, মদের লাইসেন্সধারীদের বেসমেন্টের সেলারে এর চেয়ে অনেক বেশি থাকে। একটা দুটো পার্টিতেই সব সাবাড় হয়ে যায়। পরীমণি আবার মদ শেষ হয়ে গেলে খালি বোতল জমিয়ে রাখে। বোতলগুলো দেখতে ভালো বলেই হয়তো। কী জানি, এও আবার অপরাধের তালিকার মধ্যে পড়ে কিনা!”

এরপরেই পোস্টে বিস্ফোরক খ্যাতনামা লেখিকা- “কাউকে কি জোর করে মাদক গিলিয়েছে, মদ গিলিয়েছে, কারও সঙ্গে প্রতারণা করেছে মেয়েটি? ধাপ্পা দিয়ে ব্যাংকের হাজার কোটি টাকা পকেটে ভরেছে? কাউকে খুন করেছে? অনেকে বলছিল খুব গরিব ঘর থেকে উঠে এসে ধনী হয়েছে পরীমণি। গরিব থেকে ধনী হওয়া পুরুষগুলোকে মানুষ সাধারণত খুব প্রশংসা করে, কিন্তু মেয়ে যদি গরিব থেকে ধনী হয়, তাহলেই চোখ কপালে ওঠে মানুষের। কী করে হল, নিশ্চয়ই শুয়েছে। যদি শুয়েই থাকে, তাহলে কি জোর করে কারও ইচ্ছের বিরুদ্ধে শুয়েছে? ধর্ষণ করেছে কাউকে? পুরুষেরা যেমন দিনরাত ধর্ষণ করে মেয়েদের, সেরকম কোনও ধর্ষণ? অপরাধ খুঁজছি। নাকি মেয়ে হওয়াটাই সবচেয়ে বড় অপরাধ?” পরিমণীর পাশে দাঁড়িয়ে প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন তসলিমা নাসরিন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taslima nasrin on actress pori moni arrest

Next Story
বলিউডে পা রাখছেন পরিচালক কৌশিক কর, মুখ্য চরিত্রে ‘লগান’ খ্যাত যশপাল শর্মাKaushik Kar, Chhipkali, Yashpal Sharma, bollywood, কৌশিক কর, যশপাল শর্মা, ছিপকলি, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com