বড় খবর

‘পরিমণি যদি আত্মহত্যা করে?’ ‘নারীবিদ্বেষী’ সমাজের কাছে প্রশ্ন তসলিমার

“পুরো দেশের পুরুষতন্ত্র, পুঁজিতন্ত্র, ধর্মতন্ত্র, লিঙ্গতন্ত্র ক্ষেপে উঠেছে”, বিস্ফোরক তসলিমা।

Taslima Nasrin Pori Moni
পরিমণির সমর্থনে মুখ খুলে ফের বিস্ফোরক তসলিমা নাসরিন

“পরিমণি যদি আত্মহত্যা করে, তাহলে নারীবিদ্বেষী এই কুৎসিত সমাজকে কি ভবিষ্যৎ ক্ষমা করবে?”, সপাট প্রশ্ন ছুঁড়ে দিলেন তসলিমা নাসরিন। অভিনেত্রী পরিমণির (Pori Moni) সমর্থনে মুখ খুলে সোমবারই বাংলাদেশকে ‘তালিবানি রাজত্বের’ সঙ্গেও তুলনা করেছিলেন লেখিকা। এবার ফের তসলিমার (Taslima Nasrin) মুখে বিস্ফোরক মন্তব্য।

গত কয়েক দিন ধরেই সংবাদের শিরোনামে পরিমণি। মাদক যোগ ও মধুচক্র চালানোর অভিযোগে অভিনেত্রীকে গ্রেফতার করেছে ব়্যাব। এরপর জলও গড়িয়েছে অনেকটা। বাংলাদেশে ছি-ছি-কার পড়ে গিয়েছে পরিমণিকে নিয়ে। আর সেই প্রেক্ষিতেই শব্দ-শূলে পুরুষতান্ত্রিক সমাজকে বিঁধেছেন তসলিমা নাসরিন।

বুধবার রাতে এক ফেসবুক পোস্টে তসলিমার অভিযোগ, “মিথ্যে মামলায় মেয়েটিকে ফাঁসানো হয়েছে। মেয়েটির বৃদ্ধ দাদু এসেছেন আদালতে। অপারেশনের পর অসুস্থ শরীর নিয়েই এসেছেন। তাঁর সঙ্গে দেখাও করতে দেওয়া হয়নি মেয়েটিকে। মেয়েটি দিন রাত কাঁদছে। মাদক, পর্ন ছবি- সব বানানো। কার এত ক্ষোভ মেয়েটির ওপর? মেয়েটিকে ধ্বংস না করে ছাড়বে না, পণ করেছে!”

[আরও পড়ুন: ছোট ছেলের নাম জাহাঙ্গির! ফের দেদার ট্রোলড সইফ-করিনা, জবাব দিলেন ‘পিসি’ সাবা]

এখানেই থামেননি! নাম না করেই পরিমণির বংশপরিচয় প্রসঙ্গে লিখেছেন, “মেয়েটির মা মারা গেছে তার তিন বছর বয়সে। মা-বাবা কেউ নেই তার। গ্রামের স্কুলের প্রতিষ্ঠাতা এবং প্রধান শিক্ষক ছিলেন তাঁর দাদু। নীতিবান আদর্শবান দাদুর কাছে বড় হয়েছে মেয়েটি। এমন দয়ামায়া মেয়েটির, দুঃস্থ শিল্পীদের জন্য প্রতিবছর দান করে। এই দান করা নিয়েও কুৎসা, টাকা কোথায় পেল দান করার? সিনেমায় তো অনেকদিন। নিজের জন্য একটি ফ্ল্যাটও কেনেনি এখনও। টাকা হাতে এলে বিলিয়ে দেয় গরিবদের। এই সরল সোজা শিশুর মতো হাসিখুশি মেয়েটি কষ্ট পাচ্ছে। একটি গাড়ি কিনেছে। তাতেও লোকেরা ক্ষুদ্ধ, টাকা কোথায় পেল গাড়ি কেনার? এই সেদিন পর্যন্ত মিডিয়া তার প্রশংসায় পঞ্চমুখ ছিল। যেই না এক প্রভাবশালী ধনী শিল্পপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করল, অমনি মিডিয়া তাকে হেন অপবাদ নেই যে দিচ্ছে না। পুরো দেশের পুরুষতন্ত্র, পুঁজিতন্ত্র, ধর্মতন্ত্র, লিঙ্গতন্ত্র ক্ষেপে উঠেছে। মেয়েটিকে কেউ বাঁচতে দিতে চাইছে না।”

এরপরই লেখিকার প্রশ্ন, “যদি আত্মহত্যা করে মেয়েটি! করতেই পারে। তখন নারীবিদ্বেষী এই কুৎসিত সমাজকে কি ভবিষ্যত ক্ষমা করবে?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taslima nasrin on pori moni

Next Story
শ্যুটিংয়ে আক্রান্ত অভিনেতা ভাস্বরের ভাই দেবদীপ, কাঠগড়ায় প্রোডাকশন ম্যানেজারBhaswar Chatterjee, Devdeep Chatterjee, tollywood, ভাস্বর চট্টোপাধ্যায়, দেবদীপ চট্টোপাধ্যায়, bengali news today
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com