বড় খবর

‘কালীপুজোর উদ্বোধনে এসে সাকিব বেশ করেছে’, মৌলবাদীদের তুলোধোনা তসলিমার

কী বললেন তসলিমা নাসরিন?

“সাকিব আল হাসানের (Shakib Al Hasan) ক্ষমা চাওয়া মোটেই উচিত হয়নি। ওর জন্যই এরপর থেকে মৌলবাদীদের অত্যাচার আরও বেড়ে যাবে”, সাফ মন্তব্য লেখিকা তসলিমা নাসরিনের।

কলকাতায় এসে কালীপুজোর উদ্বোধন করায় বাংলাদেশের মৌলবাদীদের প্রাণনাশের হুমকি খেয়েছিলেন ক্রিকেটার সাকিব আল হাসান। ফেসবুক লাইভে সিলেটের এক যুবক, খ্যাতনামা ক্রিকেটারকে কুপিয়ে খুন করার হুমকিও দেয়। সোশ্যাল সাইটে একের পর এক বাংলাদেশি নেটিজেনদের শাকিবের উপর ক্ষোভ যখন ফেটে পড়তে থাকে, তখনই বিষয়টি নিয়ে মুখ খুলতে বাধ্য হন বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান।

আরও পড়ুন সাকিবকে কুচিয়ে ফেলার হুমকি দিয়েছিলেন, অবশেষে গ্রেফতার মৌলবাদী মহসিন

কলকাতায় এসে হিন্দুধর্মের উৎসবে শামিল হয়ে কালীপুজোর উদ্বোধন করায় তিনি প্রকাশ্যে ক্ষমা চেয়ে নেন। সাকিবের দাবি, তিনি কোনও পুজোর উদ্বোধনে যাননি! গিয়েছিলেন পুজোর পাশের এক মঞ্চে। “আমার ভুল হয়ে থাকলে আমি অবশ্যই আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী। খবর কিংবা সামাজিক মাধ্যমে বলা হচ্ছে, আমি নাকি পুজোর উদ্বোধন করতে গিয়েছিলাম। আমি কখনোই পুজো উদ্বোধনে করিনি কিংবা উদ্বোধন করতে যাইনি। একজন সচেতন মুসলমান হিসেবে আমি তা করবও না! আমার ধর্মকে ছোট করে অন্য ধর্মকে বড় করার কোনও উদ্দেশ্য আমার ছিল না। আমার মনে হয় ইসলাম একটি শান্তির ধর্ম। ভবিষ্যতে আমি ইসলামের নির্দেশ মেনে চলার চেষ্টা করব।” মন্তব্য সাকিবের।

আরও পড়ুন কেটে টুকরো টুকরো করা হবে! পুজো উদ্বোধন করায় খুনের হুমকি সাকিবকে

আর ফেসবুক লাইভে শাকিবের এই মন্তব্য শুনেই একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন লেখিকা তসলিমা নাসরিন। মৌলবাদীদের রক্তচক্ষুকে বুড়ো আঙুল দেখিয়ে তাঁর মন্তব্য, “কলকাতার কালীপুজোয় অংশ নেওয়ার জন্য শাকিবের কখনোই উচিত হয়নি ক্ষমা চাওয়া। ওর এই ক্ষমা চাওয়ার জন্যই এরপর থেকে যেসব মুসলিমরা হিন্দুধর্মের উৎসবে অংশ নেবেন, তাঁদের মৌলবাদীদের রোষের শিকার হওয়ার মাত্রা আরও বেড়ে যাবে। ওঁর বলা উচিত ছিল, ও যা করেছে, একদম ঠিক করেছে। ভালবাসা, সৌহার্দ্যতা উদযাপন করা প্রয়োজন। আর ঘৃণাকে সবসময়ে প্রত্যাখ্যান করা উচিত।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Taslima nasrin opens up on shakib al hasans controversy row

Next Story
ভাইয়ের রিসেপশনে হিমাচলী লোকসংগীতে কোমর দোলালেন কঙ্গনা, ভাইরাল ভিডিওKangana
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com