scorecardresearch

বড় খবর

সুপ্রিয়াদেবীর ‘বর’ স্তালিন-হিটলার! ভিঞ্চির ‘মোনালিসা’কে পুজো! সিরিয়াল-কীর্তিতে শোরগোল

গাঁজাখুরি প্লটে মারাত্মক ট্রোলড বাংলা সিরিয়াল।

Bengali serial, Gouri Elo, Bengali serial got trolled, সুপ্রিয়াদেবীর সিরিয়াল, গৌরী এল, বাংলা ধারাবাহিক, bengali news today
সিরিয়ালের প্লট নিয়ে শোরগোল

দু’ দশক আগের বাংলা ছবি। সুপ্রিয়াদেবীর ঘরে টাঙানো তাঁর স্বামীর ছবি। প্রতিকৃতিতে পরানো মালা। সেই ছবি কার না?- একজন হিটলার, আরেকজন স্তালিন। আর সোশ্যাল মিডিয়ার কল্যাণে সেই দুই সিনেমার দৃশ্য-ই আজ দীর্ঘ এতবছর পরে ভাইরাল। খিল্লি-তামাশার অন্ত নেই। এমনকী শিল্প নির্দেশকের জ্ঞান নিয়েও প্রশ্ন তুলেছেন নেটিজেনরা। গল্পে সুপ্রিয়াদেবীর স্বামীর জায়গায় হিটলার-স্তালিনের ছবি কেন রাখা হয়েছিল? প্রশ্ন নেটিজেনদের। এ তো গেল অতীত সিনেমা-ভ্রান্তি। এবার আসা যাক, সম্প্রতি এক বাংলা ধারাবাহিকের কথায়। ‘গৌরী এল’ সিরিয়ালে কিনা দ্য ভিঞ্চির আঁকা মোনালিসার ফ্রেমবন্দি প্রতিকৃতিকে ঘটা করে পুজো করা হচ্ছে! দেখে তো মাথায় হাত দর্শকদের।

জি বাংলার সংশ্লিষ্ট সিরিয়ালের একটি দৃশ্যে দেখানো হয়েছে সদ্য বিবাহিতা গৌরী শ্বশুরবাড়িতে মোনালিসার ছবি পুজো করছে। মালা পরানো প্রতিকৃতিতে ধূপ দেখাচ্ছে সে। আর সেই দৃশ্য ক্যামেরাবন্দি করেই জনৈক নেটাগরিক ছেড়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। যা দেখে জেন-ওয়াই-এর চোখ কপালে! এ কেমন প্লট? প্রশ্ন রেখেছেন তাঁরা। এই অবশ্য প্রথম নয়। এর আগেও ধারাবাহিকের প্লট নিয়ে তুমুল শোরগোল হয়েছে। হিন্দি সিরিয়ালে অতিপ্রাকৃত বিষয় থেকে ফ্যামিলি ড্রামা.. সেখানেও এই একই ছায়া। নেটিজেনদের একপক্ষের মতে, হিন্দিকে অনুকরণ করে দর্শকদের সন্তুষ্ট করতে গিয়েই হয়তো এমন কেলেঙ্কারি কাণ্ড বাংলা ধারাবাহিকে।

[আরও পড়ুন: ভক্তদের ধাক্কা দিয়ে সরাতেই ক্ষেপলেন রামচরণ! ধমক নিরাপত্তারক্ষীকে, দেখুন ভিডিও]

নেটদুনিয়ার নীতিপুলিশরা কিন্তু বেজায় সজাগ। চুন থেকে পান খসলেই মিম-ট্রোলের ছড়াছড়ি। অতঃপর ধারাবাহিকে এমন গাঁজাখুরি প্লট নিয়ে যে তাঁরা আওয়াজ তুলবেন, সেটাও অসম্ভব কিচ্ছু নয়! তবে একপক্ষ আবার নস্ট্যালজিয়া চাগিয়ে বলছেন, “একটা সময় ছিল যখন বাংলা সিরিয়ালের বিষয়বস্তু কত মজার ছিল। ফ্যামিলি ড্রামা, মেসবাড়ির বন্ধুত্ব, প্রেম-ভালবাসা, আবেগ-অনুভূতি সবই থাকত। আম-গল্প দেখানো হত। কিন্তু ওই সাধারণত্বেও কত অসাধারণ কন্টেন্ট ছিল। আজকাল আর সেসব কোথায়?”

সন্ধে হলেই রিমোট হাতে টিভির সামনে বসে যান বাংলা ধারাবাহিকের দর্শকরা। ধুম-তা-না-না-না! ধারাবাহিকের গল্পের গরু গাছে উঠলেও, সেটাই গপগপিয়ে গিলছেন। পারিবারিক কাহিনি, অর্ধভৌতিক থেকে পৌরাণিক কাহিনি, সব ধরনের কাহিনি দেখারই সুযোগ মেলে এসব ধারাবাহিকে। তবে, অতিরঞ্জিত ভাবনাই এখন মূল উপকরণ হয়ে উঠেছে এসব ধারাবাহিকের, এমনটাই মত ধারাবাহিক-বিদ্বেষীদের। যার ফলে যাবতীয় ক্ষোভ গিয়ে পড়ে ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীদের উপর। সোশ্যাল মিডিয়ায় হতে হয় ট্রোলের শিকার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Television news download Indian Express Bengali App.

Web Title: Bengali serial gouri elo got trolled