বিটলস-এর ”হেই জুড” পাণ্ডুলিপির নিলাম, বিক্রি ৯১০, ০০০ ডলারে

জুলিয়ান নিলামের সঙ্গীত বিশেষজ্ঞ জেসন ওয়াটকিন্স দ্য বিটলসের জনপ্রিয় গান "হেই জুড"-কে, পল ম্যাককার্টনির তাত্ক্ষণিকভাবে লিখিত নোট খুব বিরল এবং মূল্যবান বলে বর্ণনা করেছেন।

By: IE Bangla Entertainment Desk
Edited By: Debasmita Das Kolkata  Updated: April 13, 2020, 10:13:15 AM

শুক্রবার পল ম্যাককার্টনির হাতে লেখা দ্য বিটলস-এর জনপ্রিয় গান “হেই জুড”-এর পাণ্ডুলিপি নিলাম হল ৯১০, ০০০ ডলারে। অকশন হাউস জুলিয়ন অকশন থেকে জানানো হয়েছে, প্রায় নয় গুণ বেশি দামে বিক্রি হল হাতে লেখা এই গান।

বিটলসের লোগো সহ একটি ভিনটেজ বাস ড্রামহেড যা ১৯৬৪ সালে এই ইংলিশ ব্যান্ডের প্রথম উত্তর আমেরিকান সফরের সময় ব্যবহৃত হয়েছিল আরেকটি শীর্ষ আইটেম, সেটিও বিক্রি হয়েছে ২০০,০০০ ডলারে।প্রসঙ্গত, ব্যান্ডের ব্রেকআপের ৫০ তম বার্ষিকী উপলক্ষে জুলিয়ানের নিলাম অনলাইনে বিটলসের ২৫০ টিরও বেশি জিনিস নিলামের জন্য দিয়েছে।

জন লেনন এবং স্ত্রী ইয়োকো ওনোর আঁকা চিত্রটি যা ব্যাগিজম নামে পরিচিত, তা বিক্রি হল ৯৩, ৭৫০ ডলারে বিক্রি হয়। ব্যাগিজম-একটি শব্দ যা তাঁরা স্টেরিওটাইপিংকে ব্যঙ্গ করার জন্য তৈরি করেছিলেন। লন্ডনের অ্যাবে রোড রেকর্ডিং স্টুডিওতে ফ্যাব ফোরের ড্রামার রিঙ্গো স্টারের ব্যবহৃত অ্যাশট্রে নিলাম হল ৩২,৫০০ ডলারে।

আরও পড়ুন, লকডাউনে বাড়িতে বসেই তৈরি শুভজিতের করোনা র‍্যাপ ভিডিও

ছোট লিভারপুল ভেন্যুর কাঠের স্টেজ, খ্যাতির শীর্ষে ওঠার আগে যেখানে পারফর্ম করত, তা বিক্রি হল ২৫,৬০০ ডলারে। বিক্রির আগে জুলিয়ান নিলামের সঙ্গীত বিশেষজ্ঞ জেসন ওয়াটকিন্স দ্য বিটলসের জনপ্রিয় গান “হেই জুড”-কে, পল ম্যাককার্টনির তাত্ক্ষণিকভাবে লিখিত নোট খুব বিরল এবং মূল্যবান বলে বর্ণনা করেছেন।

নিউইয়র্কের টাইমস স্কয়ারের হার্ড রক ক্যাফেতে এই বিক্রয়টি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, তবে করোনাভাইরাসের কারণে অনলাইনেই নিলাম হল শেষমেষ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

The beatles handwritten hey jude lyrics sell for 910000 dollars at auction

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X