scorecardresearch

বড় খবর

একতরফা মুসলিম বিদ্বেষ, এই দেশে নিষিদ্ধ হল ‘দ্য কাশ্মীর ফাইলস’

কাশ্মীরে হিন্দুদের উৎখাত নিয়ে মুসলিমদের ভিলেন করা হয়েছে ছবিতে।

একতরফা মুসলিম বিদ্বেষ, এই দেশে নিষিদ্ধ হল ‘দ্য কাশ্মীর ফাইলস’
কাশ্মীরি পণ্ডিতদের নিপীড়ণ নিয়ে তৈরি সিনেমা দ্য কাশ্মীর ফাইলস

একতরফা মুসলিম বিদ্বেষ দেখানোর অভিযোগ। কাশ্মীরি পণ্ডিতদের নিপীড়ণ নিয়ে তৈরি সিনেমা দ্য কাশ্মীর ফাইলস নিষিদ্ধ হল সিঙ্গাপুরে। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই মিশ্র জাতির দেশে এই ভারতীয় ছবিকে সিনেমা হল প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এই দেশের সিনেমা সংক্রান্ত গাইডলাইন লঙ্ঘিত হয়েছে বলে জানিয়েছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ।

সিঙ্গাপুরের সিনেমা নিয়ন্ত্রক সংস্থা দ্য ইনফোকম মিডিয়া ডেভেলপমেন্ট অথরিটি সে দেশের সংস্কৃতি-সম্প্রদায় ও যুব মন্ত্রক এবং স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যৌথ বিবৃতিতে জানিয়েছে, কাশ্মীর ফাইলসের বিষয়বস্তু তাদের গাইডলাইনের ঊর্ধ্বে।

চ্যানেল নিউজ এশিয়া জানিয়েছে, এই ছবিটি অত্যন্ত উস্কানিমূলক এবং একতরফা মুসলিম বিদ্বেষ দেখিয়েছে হিন্দুদের নিপীড়ণের নামে। কাশ্মীরে হিন্দুদের উৎখাত নিয়ে মুসলিমদের ভিলেন করা হয়েছে ছবিতে।

আরও পড়ুন ‘পৃথ্বীরাজ’-এর ট্রেলার লঞ্চে কেঁদে ভাসালেন অক্ষয়, মোদিকেও দেখাবেন এই ছবি? দেখুন

তারা আরও জানিয়েছে, এই ধরনের প্রদর্শনের ফলে দুই সম্প্রদায়ের মধ্যে দ্বেষ বাড়তে পারে। সামাজিক সম্প্রীতি নষ্ট হবে এবং ধর্মীয় একাত্মবোধে আঘাত করবে। সিঙ্গাপুরের মতো বহুজাতীয় সমাজে কুপ্রভাব ফেলবে এই ছবি।

প্রসঙ্গত, বিবেক অগ্নিহোত্রী পরিচালিত-নির্মিত এই ছবি মার্চ মাসে মুক্তি পায়। ভারতে এই ছবি তুমুল সাফল্য পেয়েছে। কাশ্মীরি পণ্ডিতদের উপর হিংসার ঘটনাকে অবলম্বন করে নয়ের দশকে উপত্যকার কথা তুলে ধরা হয়েছে এই ছবিতে। ছবিতে অভিনয় করেছেন অনুপম খের, পল্লবী জোশী, মিঠুন চক্রবর্তীর মতো অভিনেতারা।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: The kashmir files to be banned in singapore