scorecardresearch

বড় খবর

সত্যজিতের জন্মদিনেই প্রকাশিত ‘প্রফেসর শঙ্কু’র পোস্টার

গিরিডিবাসী সৈই বৈজ্ঞানিক, যাঁর হাতে ছিল নিশ্চিহ্নাস্ত্র, আর পকেটে মিরাকিউরল বড়ি, তাঁকে এতদিন সত্যজিৎ রায়ের লেখায়-আঁকা দিয়েই চিনেছেন পড়ুয়ারা। সত্যজিৎ পুত্রের হাত ধরে তাঁকে দেখা যাবে রুপোলি পর্দায়।

সত্যজিতের জন্মদিনেই প্রকাশিত ‘প্রফেসর শঙ্কু’র পোস্টার
'প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো'র পোস্টার সামনে আনল ভেঙ্কটেশ ফিল্মস।

সত্যজিৎ রায়ের কালজয়ী সৃষ্টি ‘প্রফেসর শঙ্কু’। সন্দীপ রায় যে শঙ্কুকে নিয়ে বড়পর্দায় আসছেন তা সকলের জানা। এদিন মুক্তি পেল সেই ছবিরই ফার্স্টলুক। স্রষ্টার জন্মদিনেই প্রকাশ্যে এল ছবির মোশন পোস্টার। ‘প্রফেসর শঙ্কু ও এল ডোরাডো’র পোস্টার সামনে আনল ভেঙ্কটেশ ফিল্মস।

গিরিডিবাসী সৈই বৈজ্ঞানিক, যাঁর হাতে ছিল নিশ্চিহ্নাস্ত্র, আর পকেটে মিরাকিউরল বড়ি, তাঁকে এতদিন সত্যজিৎ রায়ের লেখায়-আঁকা দিয়েই চিনেছেন পড়ুয়ারা। অনুবাদ সৌজন্যে বাংলা ভাষা ছাড়িয়ে সারা পৃথিবীতেই ছড়িয়ে পড়েছেন তিনি। সত্যজিৎ পুত্রের হাত ধরে তাঁকে দেখা যাবে রুপোলি পর্দায়।

আরও পড়ুন, ‘ফণী’র আগমনে সতর্ক থাকার বার্তা দিচ্ছেন দেব,মিমি, স্বস্তিকারা

নকুড়বাবু ও এল ডোরাডো গল্প নিয়ে তৈরি হচ্ছে শঙ্কু সিরিজের প্রথম ছবি। প্রফেসরের চরিত্রে অভিনয় করছেন ধৃতিমান চট্টোপাধ্যায়। নকুড়বাবুর চরিত্রে রয়েছেন শুভাশিস মুখোপাধ্যায়। বড় বাজেটের ছবি, এবং শঙ্কু সিরিজের প্রথম ছবি নিয়ে যথেষ্ট উত্তেজিত পরিচালক সন্দীপ রায়।

গল্পের প্রয়োজনেই বিদেশে শুটিং হবে এই ছবির। দেশে শুটিংয়ের পর্ব সেরে বছরের মাঝামাঝিই ইউরোপ ও ব্রাজিলে উড়ে যাবে টিম। কলকাতা ও গিরিডিতে হবে ছবির প্রথমভাগের শুটিং। এমনকি জার্মান, ব্রিটিশ, ব্রাজিলিয়ান চরিত্রদেরও দেখা যাবে এই ছবিতে। ইতিমধ্যেই সে সব চরিত্রের জন্য অভিনেতা বাছাই করা হয়ে গেছে। এ ছাড়াও ছবিতে রয়েছেন অনেক টলিউডের অভিনেতারাও। কাহিনির প্রয়োজনেই বেশ কিছু সংলাপ থাকবে ইংরেজি ভাষাতেই।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: The motion poster of prof shonku o eldorado