scorecardresearch

বড় খবর

ম্যান ভার্সাস ওয়াইল্ড, সঙ্গে বেয়ার গ্রিলস এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ম্যান ভার্সাস ওয়াইল্ড-এর বিশেষ এপিসোড শুট হয়েছে বেয়ার গ্রিলস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে, উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে। এপিসোডের সমস্ত তথ্য দেওয়া রইল আপনাদের জন্য।

ম্যান ভার্সেস ওয়াইল্ডে-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিয়ার গ্রেইল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখা যেতে চলেছে ব্রিটিশ ‘সারভাইভালিস্ট’ বেয়ার গ্রিলসের ‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’-এর বিশেষ পর্বে। উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশানাল পার্কে শুটিং হয়েছে এই এপিসোডের। ২০১১ সালে বন্ধ হয়ে গিয়েছে ম্যান ভার্সাস ওয়াইল্ড-এর সম্প্রচার, তারপর থেকে কেবলমাত্র রিপিট টেলিকাস্ট করা হয়। নরেন্দ্র মোদীর জন্যই নতুন এপিসোড শুট করা হয়েছে। সেইদিক থেকে এটি বিশেষ পর্ব। এর আগেও গ্রিলস আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে ২০১৫-য় একটি বিশেষ পর্বের শুটিং করেছিলেন।

ম্যান ভার্সেস ওয়াইল্ডের এপিসোডের সমস্ত তথ্য দেওয়া রইল আপনাদের জন্য:

এই পর্বে বেয়ার যথারীতি শেখাবেন কীভাবে ন্যূনতম খাদ্যের সাহায্যে জঙ্গলে বেঁচে থাকা যায়, পরিবেশ সঙ্কট, এবং প্রকৃতির পরিবর্তন, বন্যপ্রাণী সংরক্ষণের বিষয়ে কথা বলবেন তাঁরা। হিমালয়ে মোদী অভিজ্ঞতার কথাও জানতে পারবেন গ্রিলস।

গ্রিলস বাঘ শিকারের শিক্ষা দেবেন মোদীকে

লাঠি ও ছুরি একসঙ্গে বেঁধে বাঘ শিকারের শিক্ষা দেবেন গ্রিলস, শিখবেন মোদী। বেয়ার বলেছেন, মোদী ভারতের একজন গুরুত্বপূর্ণ নাগরিক, তাঁর কাজ এই প্রধান নাগরিককে বাঁচিয়ে রাখা। তবে মোদী বলেছেন, তাঁর প্রতিপালন তাঁকে প্রাণীহত্যা শেখায়নি।

আরও পড়ুন, বাইরে যত রোয়াব নিয়ে চলি, বাড়িতে ভিজে বেড়াল: ঊষসী

এভারেস্টের চূড়ায় পৌঁছনোর অভিজ্ঞতা বলবেন গ্রিলস

অনেকেই জানেন না, কিন্তু বেয়ার গ্রিলস সেই ব্যক্তি যিনি সবথেকে অল্প বয়সে এভারেস্টের চূড়ায় পৌঁছেছেন। ১৯ বছর বয়সে শৃঙ্গে গিয়েছিলেন তিনি। এই প্রাপ্তিতে নিজের মায়ের প্রতিক্রিয়ার কথা বলবেন গ্রিলস।

আরও পড়ুন, সারার জন্মদিনেই ‘কুলি নং ১’-এর ফার্স্টলুক উপহার পরিচালকের

ভারতের সাফাই ও নিকাশি ব্যবস্থা নিয়ে আলোচনায় গ্রিলস-মোদী

Man vs Wild With Bear Grylls and Prime Minister Modi was shot in Uttarakhand’s Jim Corbett National Park.
ম্যান ভার্সাস ওয়াইল্ড-এর বিশেষ এপিসোড শুট করা হয়েছে বেয়ার গ্রিলস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে উত্তরাখণ্ডের জিম করবেট ন্যাশনাল পার্কে

পরিচ্ছন্ন ভারত ও নিকাশি ব্যবস্থার জন্য উদ্যোগ নিয়েছে মোদী সরকার। অনুষ্ঠানের প্রোমোতে দেখা যাচ্ছে, সেই বিষয়েও গ্রিলসের সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন, আলিয়া ভাটের বাবার ভূমিকায় যিশু সেনগুপ্ত

‘ম্যান ভার্সাস ওয়াইল্ড’ সঙ্গে বেয়ার গ্রিলস ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-র বিশেষ এপিসোড সম্প্রচারিত হবে ডিসকভারি চ্যানেল, ডিসকভারি এইচডি ওয়ার্ল্ড, অ্যানিমাল প্ল্যানেট, অ্যানিমাল প্ল্যানেট এইচডি ওয়ার্ল্ড, টিএলসি, টিএলসি ওয়ার্ল্ড, জিত প্রাইম, জিত প্রাইম এইচডি, ডিসকভারি সায়েন্স, ডিসকভারি টার্বো, ডিসকভারি কিডস এবং ডি তামিল চ্যানেলে, ১২ অগাস্ট রাত ৯ টায়। মোট আটটি ভাষায় দেখা যাবে এই পর্বটি – ইংরাজী, বাংলা, হিন্দি, তামিল, তেলুগু, কন্নড়, মালয়ালম এবং মারাঠি।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: The special man vs wild with bear grylls and prime minister modi episode