বড় খবর

আয়ুষ্মান খুরানার ‘শুভ মঙ্গল জাদা সাবধান’-এর প্রশংসায় ট্রাম্প

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলিউড ছবি ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ নিয়ে অত্যন্ত উচ্ছ্বসিত। সমকামী প্রেমের গল্প নিয়ে তৈরি এই ছবি। ছবির মিখ্য চরিত্রে রয়েছেন আয়ুষ্মান খুরানা।

Donald Trump
ডোনাল্ড ট্রাম্প উচ্ছ্বসিত বলিউডের ছবি নিয়ে।

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বলিউডের ছবি ‘শুভ মঙ্গল জাদা সাবধান’-এর বিষয় ভাল লেগেছে। টুইটে তিনি জানিয়েছেন ‘গ্রেট’। সমকামী প্রেমের গল্প নিয়ে তৈরি এই ছবি। ছবির মিখ্য চরিত্রে রয়েছেন আয়ুষ্মান খুরানা।

শুক্রবার, এলজিবিটিকিউ অ্যাক্টিভিট পিটার ট্যাটসেল আয়ুষ্মান ও জিতেন্দ্র কুমার-এর ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ নিয়ে টুইট করেন। ভারতে সমকামীতা নিয়ে ভেদাভেদকে পরেও নির্মাতা ‘গে রোম্যান্স’ নিয়ে এ ধরনের ছবি করার সাহস দেখিয়েছেন, এই উদ্যোগকেই সাধুবাদ দিয়েছেন পিটার।

আরও পড়ুন, স্টার জলসা-তেও কাদম্বিনী গঙ্গোপাধ্যায়ের বায়োপিক! এবার লড়াই দুই চ্যানেলে

তিনি লেখেন, ”ভারতে এক নতুন বলিউড রম-কমে গে রোম্যান্সকে দেখানো হয়েছে। আশা করব বৃদ্ধ মানুষদের ধারনায় এ ছবি পার্থক্য আনতে পারবে, সমকামীতা নিয়ে ভেদাভেদকে দূরে ঠেলবে।”

ট্যাটসেলের টুইট, রিটুইট করে ট্রাম্প লেখে, ‘গ্রেট!’

শুক্রবার মুক্তি পেয়েছে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’। হিতেশ কেবল্য-র ছবির চিত্রনাট্য তৈরি দু’জন পুরুষকে নিয়ে, কার্তিক ও আমন, যারা নিজেদের সম্পর্কে পরিবারের সম্মতি পাওয়ার চেষ্টা করতে থাকে। ছবিতে আয়ুষ্মান-জিতেন্দ্র ছাড়াও অভিনয় করেছেন গজরাজ রাও, নীনা গুপ্তা ও মনু ঋষি।

আরও পড়ুন, অপমানজনক, কেউ বাবাকে জিজ্ঞেস করার প্রয়োজন মনে করল না: সোনম কাপুর

এখনও পর্যন্ত সমালোচক, তারকা ও ফ্যানেরা ছবিটি ভীষণ পছন্দ করেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র সমালোচক ছবিটিকে ৩.৫ রেটিং দিয়েছেন। তিনি লিখেছেন, ”তীক্ষ্ণ হিউমারের প্রয়োগে বার বার ভাবনার মূলে আঘাত করে এই ছবি, পাশাপাশি প্রেমের জন্য পরিবার নামক সিস্টেমের দানবীয় থাবার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথাও বলে। এমন একটি জায়গায় ছবির যাত্রাটি পৌঁছয়, যেখানে বলিউড এর আগে কখনও যায়নি। কিন্তু তার চেয়েও বড় কথা, কার্তিক (আয়ুষ্মান) ও অমন (জিতেন্দ্র)-কে এই ছবিতে শুধুই প্রেমে মগ্ন দুটি মানুষ বলেই দেখবেন দর্শক, সমকামী দম্পতি হিসেবে নয়।”

২৪ ফেব্রুয়ারি দু’দিনের ভারত সফরে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফার্স্ট লেডি মিলানিয়া-ও থাকবেন সঙ্গে। প্রথমে আহমেদাবাদ, তারপরে আগ্রা ও নতুন দিল্লি যাওয়ার কথা তাদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: The us president donald trump reacted on ayushmann khurranas shubh mangal zyada saavdhan

Next Story
অপমানজনক, কেউ বাবাকে জিজ্ঞেস করার প্রয়োজন মনে করল না: সোনম কাপুরsonam-kapoor
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com