বড় খবর

‘স্পষ্ট কথা বলে অনেক অপমানিত হয়েছি, এই পদ্মশ্রী-ই সেটার জবাব’, তোপ কঙ্গনার

সোমবার রাষ্ট্রপতিভবনে পদ্মশ্রী পেলেন অভিনেত্রী। মাত্র ১৫ বছরের কেরিয়ারে একের পর এক জাতীয় পুরস্কার।

Kangana Ranaut, Kangana Ranaut receives Padma Shri, পদ্মশ্রী পেলেন কঙ্গনা, বিস্ফোরক কঙ্গনা, কঙ্গনা রানাউত, bollywood, bengali news today
পদ্মশ্রী পেলেন কঙ্গনা রানাউত

সপ্তাহ দুয়েক আগের কথা। দিল্লির বিজ্ঞান ভবনে ‘জাতীয় সেরা অভিনেত্রী’র পুরস্কার হাতে তুলে নিয়েছিলেন কঙ্গনা রানাউত (Kangana Ranaut)। আর তার দিন কয়েক কাটতে না কাটতেই এবার তাঁর ঝুলিতে এল পদ্মশ্রীর (Padma Shri) মতো সম্মান। গত ১৫ বছরের কেরিয়ারে চার-চারটে জাতীয় পুরস্কার জিতেছেন। বলিউডের কোনও নায়কও এত কম সময়ে একাধিক জাতীয় পুরস্কারের অধিকারী হননি সম্ভবত। সেই প্রেক্ষিতে কঙ্গনা উচ্ছ্বসিত তো বটেই, পাশাপাশি সোমবার রাষ্ট্রপতিভবনে রামনাথ কোবিন্দের হাত থেকে পদ্মশ্রী পেয়ে তোপ দাগতেও ভুললেন না অভিনেত্রী। সপাটে জানিয়ে দিলেন, “এযাবৎকাল স্পষ্ট কথা বলার জন্য অনেক অপমানিত হয়েছি। এই পদ্মশ্রী সেসবেরই জবাব। এবার অনেকের মুখ বন্ধ হবে।”

রাজনৈতিক হোক কিংবা বিনোদন, যে কোনওরকম জাতীয় ইস্যু নিয়েই নিজের মতামত ব্যক্ত করেন কঙ্গনা। তাঁর সপাট মন্তব্যের জন্য এযাবৎকাল কম কটাক্ষের শিকার হতে হয়নি তাঁকে। এমনকী বিতর্কেও জড়িয়েছেন। সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানোর অভিযোগে টুইটার থেকে বন্ধ করে দেওয়া হয়েছে কঙ্গনার অ্যাকাউন্ট। কিন্তু থেমে যাননি। পদ্মশ্রী পাওয়ার পরও সেই ক্ষোভ উগরে দিলেন রণংদেহী কঙ্গনা।

অভিনেত্রীর কথায়, “দেশের পরিস্থিতির কথা ভেবেই মুখ খুলি। এখনও আমার বিরুদ্ধে অনেক কেস রেজিস্টার রয়েছে। প্রায়ই অনেকে আমাকে জিজ্ঞেস করেন যে, কেন এহেন মন্তব্য করি আমি? এটা তো আমার কাজ নয়! কী পাই এসব বলে? আমি বলব, এই পদ্মশ্রীই তাঁদের উত্তর। এটা অনেকের মুখই বন্ধ করবে এবার।”

[আরও পড়ুন: সেলফি নিতে গিয়ে ধাক্কা-হুড়োহুড়ি! ‘নাচানাচি বন্ধ কর..’ ধমক সলমনের, দেখুন ভিডিও]

এখানেই অবশ্য থামনেনি কঙ্গনা। পাশাপাশি তিনি এও যোগ করেন যে, “শিল্পী হিসেবে এতদিন অনেক পুরস্কার, সম্বর্ধনা, ভালবাসা পেয়ে এসেছি। কিন্তু এই প্রথম, ভারত সরকারের তরফে একজন দায়িত্ববাণ নাগরিক হওয়ার পুরস্কার পেলাম। আর আমি এরজন্য ঋণী সরকারের কাছে। খুব কম বয়সে নিজের ফিল্মি কেরিয়ার শুরু করেছিলাম। ৮-১০টা ছবি করার পর তবেই সাফল্যের মুখ দেখতে শুরু করি। কিন্তু সেই সাফল্যের উদযাপন করার পরিবর্তে বরং অনেক কিছুর বিরুদ্ধে প্রতিবাদ করা শুরু করি। যেমন কোনওদিন ফর্সা হওয়ার প্রসাধনী দ্রব্যের বিজ্ঞাপন করিনি। আইটেম ডান্সার হিসেবে কোনও ছবিতে নাচিনি। এমনকী, বড় প্রযোজনা সংস্থার ব্যানারে ইন্ডাস্ট্রির প্রথম সারির অভিনেতাদের বিপরীতে অভিনয়ও করিনি। শেষমেশ দেখলাম আরও বেশি টাকা কামানোর পরিবর্তে শত্রু বানিয়ে ফেলেছি।”

প্রসঙ্গত, কঙ্গনা রানাউত মন থেকে সকল দেশবাসীকে ধন্যবাদও জানান এই পদ্মশ্রী পুরস্কারের জন্য। কঙ্গনার পাশাপাশি এবার পদ্মশ্রী (Padma Shri 2021) পেলেন করণ জোহর, একতা কাপুর, বর্ষীয়ান অভিনেত্রী সরিতা যোশি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: This padma shri will help silence so many people says kangana ranaut

Next Story
ওহ লাভলি! এবার মেকআপ শিল্পীদের জন্য ব়্যাম্পে হাঁটলেন মদন মিত্রMadan Mitra, Madan Mitra on ramp, Kolkata News, মদন মিত্র, ব়্যাম্পে হাঁটলেন মদন মিত্র, bengali news today, Tollywood makeup artist
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com