বড় খবর

ডিস্কো ডান্সার ২.০! মিঠুনদার ডান্স রিমেকে হৃতিকের স্টেপস

মিঠুন চক্রবর্তীর আইকনিক ডান্স নাম্বারের রিমেক করলেন টাইগার শ্রফ, গাইলেন বেণীদয়াল। কিন্তু গোটা বিষয়টা দাঁড়াল কেমন, তা দেখে নিতে পারেন নিজেই।

Tiger Shroff disco dancer 2.0 remake of Mithun Chakraborty's disco dancer
ডিস্কো ডান্সার ২.০। ছবি: ইউটিউব থেকে
সদ্য ইউটিউবে মুক্তি পেয়েছে টাইগার শ্রফের ‘ডিস্কো ডান্সার ২.০’। দুদিন আগেই এই রিমেকের কথা সোশাল মিডিয়ায় জানিয়েছিলেন টাইগার। বলিউডে গত তিন বছরে একের পর এক রিমেক এসেছে। সিনেমার বাইরে বেশ কিছু ডান্স রিমেক এনেছে টি-সিরিজ। তার মধ্যে কোনওটা ভাল লেগেছে দর্শকের আবার কোনওটা ঠিক পছন্দ করেননি তাঁরা। টাইগারের এই রিমেক নিয়েও দেখা গিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

১৯৮২ সালের ছবি ডিস্কো ডান্সার মিঠুন চক্রবর্তীর সবচেয়ে বড় হিট ছবিগুলির একটি। বলিউডে যিনি ডিস্কো মিউজিককে জনপ্রিয় করেন, সেই বাপ্পী লাহিড়ির সঙ্গীত পরিচালনায় আই অ্যাম আ ডিস্কো ডান্সার-এর জন্ম। এটি ছিল ছবির টাইটেল সং। আর ছবিতে এই গানের সঙ্গে নায়ক মিঠুন চক্রবর্তীর ডান্স স্টেপস চিরস্মরণীয় হয়ে রয়েছে বলিউড দর্শকের মধ্যে।

আরও পড়ুন: করোনা হানায় পিছিয়ে যাবে কি বরুণ-রিচার বিয়ে

এমন একটি ডান্স নাম্বারের রিমেক মুখের কথা নয়। টাইগার শ্রফ এমনিতেই বলিউডের সেরা ডান্সিং স্টারদের একজন। কিন্তু এই গানের কোরিওগ্রাফিতে টাইগার মিশিয়ে দিয়েছেন হৃতিকের কিছু সিগনেচার ডান্স স্টেপস। একদিক থেকে সেকাল-একালের সেতুবন্ধন বলা যেতে পারে যা খারাপ নয়। কিন্তু সব মিলিয়ে ‘ডিস্কো ডান্সার ২.০’-তে ঠিক সেই ব্যাপারটা নেই যা মূল গানটিতে ছিল, এমন কথা বলেছেন অনেকেই। দেখে নিতে পারেন নতুন গানটি নীচের লিঙ্কে ক্লিক করে–

 

পুরনো গানটির চেয়ে নতুন গানটি নিঃসন্দেহে অনেক বেশি ঝকঝকে কারণ সেই সময়ে তো আর উন্নত ক্যামেরা ও গ্রাফিক্স ছিল না। কিন্তু মিঠুন চক্রবর্তীর বডি ল্যাঙ্গোয়েজ ও ডান্স স্টেপস-এ যে অকৃত্রিম আবেদনটি ছিল, টাইগারের রিমেকে সেটা অনেকটাই কম।

Tiger Shroff disco dancer 2.0 remake of Mithun Chakraborty's disco dancer
ইউটিউবে লিঙ্কে রিমেক সম্পর্কে মতামত।

তাই ইউটিউবে এই গানের লিঙ্কের নীচে অনেকেই লিখেছেন যে আগের গানটিই বেশি ভাল ছিল। তবে ‘ডিস্কো ডান্সার ২.০’ হাজার গুণে ভাল ‘দশ বাহানে ২.০’-র চেয়ে। ‘বাগী থ্রি’ ছবিতে টাইগার-শ্রদ্ধার ‘দশ বাহানে’ রিমেক একেবারেই জমেনি। সেদিক থেকে দেখতে গেলে ‘ডিস্কো ডান্সার ২.০’-কে ভাল বলতে হয়। কিন্তু যাঁরা যাঁরা পুরনো গানটি দেখেছেন এবং মিঠুন চক্রবর্তীর ভক্ত তাঁরা কিন্তু কিছুতেই নতুন গানটিকে বেশি মার্কস দিতে পারবেন না। যাঁরা দেখেননি আসল ‘ডিস্কো ডান্সার’, তাঁরা দেখে নিতে পারেন নীচের লিঙ্কে ক্লিক করে–

আরও পড়ুন, দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে সৃজিত-প্রসেনজিৎ

এটা ঠিক যে মিঠুন চক্রবর্তী এক এবং অদ্বিতীয়। তাই তাঁর কোনও ডান্স নাম্বারের রিমেককে বেশ কড়া সমালোচনা করবেন তাঁর ফ্যানেরা। টাইগার-এর ‘ডিস্কো ডান্সার ২.০’-তে টাইগারের নিজস্ব সিগনেচার রয়েছে, আবার যেহেতু হৃতিককে টাইগার তাঁর গুরু মনে করেন, তাই হৃতিকের কিছুটা প্রভাবও রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tiger shroff disco dancer 2 0 remake of mithun chakrabortys disco dancer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com