scorecardresearch

বড় খবর

অতিমারিতে দিনরাত মানুষের সেবা, সংসদে বিশেষ সম্মান পেলেন দেব

লোকসভার স্পিকার ওম বিড়লায় দেবের প্রশংসায় পঞ্চমুখ, টুইট করে জানালেন অভিনেতা।

TMC MP Dev, Rampurhat massacre, বগটুই-কাণ্ড, সাংসদ অভিনেতা দেব, তৃণমূল সাংসদ দেব, bengali news today
দেব

অতিমারি আবহে অক্লান্তভাবে মানুষের সেবা করে গিয়েছেন। নিজস্ব সংসদীয় এলাকা ঘাটালের বাইরে গিয়েও কলকাতা শহর তথা শহরতলীতে যখন যেখানে দুস্থ মানুষের সাহায্যের প্রয়োজন হয়েছে, হাত বাড়িয়ে দিয়েছন তৃণমূল সাংসদ দীপক অধিকারী ওরফে দেব (TMC MP Dev)। সোমবার সেই অভাবনীয় কাজেরই স্বীকৃতি এল লোকসভার তরফে। দেবের মার্কশিটে একশোয় একশো বসালেন স্পিকার ওম বিড়লা (Om Birla)।

লোকসভার তরফে শংসাপত্র পেয়ে আপ্লুত দেবও। নিজে টুইট করে ধন্যবাদ জানিয়েছেন ওম বিড়লাকে। প্রসঙ্গত, করোনার প্রথম ঢেউ যখন আছড়ে পড়েছিল গোটা দেশে, তখন থেকেই দুরন্ত গতিতে কাজ করে চলেছেন সাংসদ। ঘাটালে অক্সিজেন সাপোর্টযুক্ত কোভিড রিলিফ সেন্টার খোলা থেকে, দুস্থ মহিলার হৃদরোগের চিকিৎসার যাবতীয় খরচা বহন করা, কোভিডে আক্রান্ত রোগীদের বাড়ি বাড়ি খাবার পোঁছে দেওয়া, কমিউনিটি কিচেন খোলা, অতিমারীতে যেন রক্তসংকট না দেখা দেয়, সেইজন্য ব্লাড ডোনেশন ক্যাম্প করার মতো একাধিক উদ্যোগ নিয়েছেন দেব।

পাঁচশোরও বেশি করোনায় আক্রান্ত রোগীদের কাছে পৌঁছে দিয়েছেন অক্সিমিটার। শুধু তাই নয়, বানভাসী ঘাটালে গিয়ে প্লাবিত এলাকায় খালি পায়ে হেঁটে বাড়ি বাড়ি গিয়ে দুর্ভোগ-সমস্যার কথা শুনেছেন। প্রয়োজনীয় ওষুধপাতি-খাবারের বন্দোবস্ত থেকে শুরু করে ত্রাণশিবিরও খুলেছিলেন। নিজের রেস্তরাঁ থেকে কলকাতা শহরে কোভিড রোগীদের বাড়িতে বিনামূল্যে খাদ্য সরবরাহ করেছেন দেব।

[আরও পড়ুন: ধুতি-কুর্তা পরেই ছেলেকে নিয়ে ঘুরতে বেরলেন আমির খান, ‘লগান’ বলে চেঁচালেন ভক্তরা, দেখুন]

উল্লেখ্য, লকডাউনে পরিযায়ী শ্রমিক এবং বাইরের দেশে আটকে থাকা পড়ুয়াদের ঘরে ফিরিয়েছিলেন তৃণমূল সাংসদ। এমনকী, ভোট প্রচারের ময়দানেও তাঁকে বারবার কোভিড সুরক্ষা বিধি মেনে চলার কথা বলতে শোনা গিয়েছিল। তৃণমূলের তারকা সাংসদের এহেন অবদান ভোলেননি সাধারণ মানুষও। সেই প্রেক্ষিতেই লোকসভার তরফে বিশেষ সম্মান পেলেন দেব।

সেই শংসাপত্র পেয়েই টুইট করে সাংসদ-অভিনেতা জানিয়েছেন, “শ্রদ্ধেয় স্পিকার ওম বিড়লাকে অসংখ্য ধন্যবাদ এই বিশেষ সম্মানের জন্য। আমি সাহায্যের হাত বাড়িয়েছি সাংসদ হিসেবে নয়, একজন মানুষ হিসেবে। প্রত্যেকেরই উচিত একে-অপরকে সাহায্য করা। পার্লামেন্টের অন্যান্য সাংসদরা যাঁরাই দুঃসময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাঁদের সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp dev received special acknowledgement for covid relief works from om birla