scorecardresearch

বড় খবর

দীর্ঘদিন পর বড়পর্দায় প্রত্যাবর্তন শতাব্দীর, হিন্দি ছবির শুটিং শুরু করলেন তৃণমূল সাংসদ

রাজনীতি থেকে দূরে! সেটে ফিরে যেন ‘ফিনিক্স পাখি’ শতাব্দী।

দীর্ঘদিন পর বড়পর্দায় প্রত্যাবর্তন শতাব্দীর, হিন্দি ছবির শুটিং শুরু করলেন তৃণমূল সাংসদ
শতাব্দী রায়

দীর্ঘ বিরতির পর ইন্দ্রাণী হালদার, দেবশ্রী রায়ের মতো বাংলা ইন্ডাস্ট্রির খ্যাতনামা অভিনেত্রীরা যখন টেলিভিশনের পর্দাকে বেছে নিয়েছেন ঘুরে দাঁড়ানোর জন্য, তখন শতাব্দী রায় (Satabdi Roy) হাঁটলেন অন্য পথে। ছোটপর্দা নয়, বরং বড়পর্দার মাধ্যমেই দর্শকদের কাছে প্রত্যাবর্তনের সিদ্ধান্ত নিলেন তৃণমূল সাংসদ। তাও আবার হিন্দি সিনেমা দিয়ে। সম্প্রতি সেই ছবির শুটিং শুরু করেছেন শতাব্দী।

ছবির নাম- ‘দ্য জঙ্গিপুর ট্রায়াল’ (The Jangipur Trial)। দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিচালিত এই হিন্দি সিনেমা এক কোর্টরুম ড্রামা দেখাবে। যেখানে আইনজীবীর ভূমিকায় লড়বেন শতাব্দী রায়। যিনি কিনা তিন দশক আগেকার এক পুরনো মামলা পুনরায় শুরু করে চারদিকে শোরগোল ফেলে দিয়েছেন। সিনেমার কাস্টিংও খাসা। কবীর বেদী, জাভেদ জাফরি, রাজেশ খট্টর, জাকির হুসেইন, অমিত বহেলদের মতো অভিনেতাদের সঙ্গে স্ক্রিনস্পেস শেয়ার করবেন তিনি।

[আরও পড়ুন: ‘বাংলা-হিন্দি মিলিয়ে হাতে ৪টে প্রজেক্ট’, যশ-নুসরতের রাজনৈতিক ছবিতে যুবনেতা ‘মন্দার’ দেবাশিস]

প্রায় এক দশকেরও বেশি সময় ধরে ফিল্মি জগৎ থেকে বিরতি নিয়েছিলেন শতাব্দী (TMC MP Satabdi Roy)। বীরভূম থেকে তৃণমূলের টিকিটে সাংসদ পদে হ্যাট্রিক করেছেন। রাজনীতির ময়দানে কোথাও গিয়ে অভিনেত্রী সত্ত্বাটাই পর্দার আড়ালে চলে গিয়েছিল। তাই এবার একেবারে নয়া উদ্যমে ময়দানে নেমে পড়েছেন শতাব্দী। বলছেন, “সেটে ফিরেই নিজেকে ফিনিক্স পাখির মতো মনে হচ্ছে।”

তা দীর্ঘ বিরতির পর সিনেমার কাজ শুরু করে অনুভূতি কেমন? সেই প্রসঙ্গে সাংসদ-অভিনেত্রীর উত্তর, “নিঃশ্বাস নিতে চাইছিলাম, তাই আবার অভিনয়ে ফিরেছি। সৃজনশীল মানুষ হিসেবে সেটে ফিরেই নিজেকে জীবন্ত মনে হচ্ছে। অভিনয় আমার নেশা এবং মানুষ আমাকে চেনেন সর্বপ্রথমে একজন অভিনেত্রী হিসেবেই। মাঝে অনেকটা সময় রাজনীতিতে দিয়েছি।”

এর আগেও অবশ্য তিনটে হিন্দি ছবিতে অভিনয় করেছিলেন শতাব্দী রায়। তার মধ্যে প্রথম ১৯৯১ সালে নয়া জহর দিয়ে শুরু করে পরে মুলাকাত ও লাভ স্টোরি ৯৮-এও কাজ করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tmc mp satabdi roy to comeback in hindi film the jangipur trial