বড় খবর

Dev: ‘বহুবার চিঠি দিয়েও কিছু হয়নি’, ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ দেবের

মঙ্গলবার ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে যান তৃণমূলের তারকা সাংসদ।

TMC MP Dev, Ghatal Master Plan, Ghatal Flood
ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তৃণমূল সাংসদ দেবের

MP Dev on Ghatal Master Plan: “ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে অনেকবার কেন্দ্রের কাছে চিঠি পাঠালেও কোনও সদুত্কর পাওয়া যায়নি”, মোদী সরকারের বিরুদ্ধে সরাসরি বঞ্চনার অভিযোগ তুললেন তৃণমূলের তারকা সাংসদ দীপক অধিকারী ওরফে দেব (TMC MP Dev)।

মঙ্গলবার দুপুরেই ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন দেব। ভারী বৃষ্টির জেরে ভেঙে গিয়েছে ঘাটালের ঝুমি নদীর সেতু। যার জেরে মনসুখা এলাকায় বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমনকী সেই জল ঢুকে পড়েছে শহরেও। ডিভিসি ব্যারেজ থেকে জল ছাড়ার ফলে ঘাটালের বন্যা পরিস্থিতি নিয়ে দিন কয়েক আগেই সতর্কবাণী দিয়েছিলেন সাংসদ। ভারী বৃষ্টির ফলে সংশ্লিষ্ট এলাকার অনেক জায়গাই জলমগ্ন ছিল, উপরন্তু জলের তোড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে বহু গৃহস্থের ঘর-বাড়ি। সেই পরিস্থিতি পরিদর্শন করতেই এদিন জেলাশাসক রশ্মি কোমল, জেলা পরিষদের সহ-সভাধিপতি অজিত মাইতি ও পুলিশ সুপার দীনেশ মাইতিদের নিয়ে তিনি পৌঁছে গিয়েছিলেন ক্ষতিগ্রস্থ এলাকায়। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রত্যক্ষভাবে কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন সাংসদ-অভিনেতা দেব

[আরও পড়ুন: শ্রীময়ী-কাঞ্চন-পিঙ্কির ব্যক্তিগত তরজায় আর্টিস্ট ফোরাম হস্তক্ষেপ করবে না, স্পষ্ট জানালেন শান্তিলাল]

উল্লেখ্য, দিন কয়েক ধরেই ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে সাংসদ দেবকে কটাক্ষ করে বেশ কিছু পোস্টার পড়েছিল কয়েক জায়গায়। সেই প্রেক্ষিতেই মুখ খুললেন সাংসদ। দেব জানান, ঘাটালের মাস্টার প্ল্যান নিয়ে একাধিকবার কেন্দ্রকে চিঠি পাঠালেও কোনও লাভ হয়নি। এবার কেন্দ্রীয় সরকারের সহযোগিতা প্রয়োজন, নাহলে এই কাজ করা যাচ্ছে না।

পাশাপাশি তিনি এও যোগ করেন যে, এখন রাজনীতির সময় নয়। কীভাবে মানুষকে বাঁচিয়ে রাখা যায়, প্রাথমিক লক্ষ্য সেটাই হওয়া উচিত। যে সমস্ত বাড়ি ভেঙেছে সেগুলির তালিকা পাঠানো হবে মুখ্যমন্ত্রীর কাছে। এছাড়া, ত্রাণ শিবির ঘুরেও সেখানকার মানুষের সঙ্গে কথা বলেন দেব। তিনি জানান, “যাঁরা আর ত্রাণ শিবিরে থাকতে চাইছেন না, তাঁদের বাড়ি পাঠিয়ে খাবার, ওষুধ পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছি। অনেক জায়গায় এখনও রয়েছে ঠিকই, তবে আগের তুলনায় জল অনেকটাই নেমেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc star mp dev talks on ghatal master plan slams bjp government

Next Story
Kangana Ranaut: ‘গণতন্ত্রের রক্ষাকর্তা নরেন্দ্র মোদী’kangana-ranaut
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com