বড় খবর

তৃতীয় লিঙ্গের মানুষদের টিকার বন্দোবস্ত করলেন Mimi Chakraborty, ওদের সঙ্গেই নিলেন প্রথম ডোজ

মিমি চক্রবর্তীর উদ্যোগে চালু ভ্যাকসিনেশন ড্রাইভ। বাড়ি বাড়ি গিয়ে প্রবীণ নাগরিকদের কোভিড ভ্যাকসিন দেওয়ার কথাও জানান সাংসদ।

mimi Chakraborty

Mimi Chakraborty: আগেভাগেই জানিয়ে দিয়েছিলেন, “আগে প্রবীণ নাগরিক কিংবা যাঁদের বিশেষ প্রয়োজন, তাঁরা ভ্যাকসিন নিক, তারপর না হয় আমি ভ্যাকসিন নেব।” এতদিন কোভিড ভ্যাকসিন (Covid Vaccine) নেননি মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। তবে মঙ্গলবার তৃণমূলের সাংসদ-অভিনেত্রীর উদ্যোগে করোনা টিকা পেলেন যাদবপুর কেন্দ্রের তৃতীয় লিঙ্গের মানুষেরা। আর এদিন ওঁদের সঙ্গেই ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন মিমি।

কসবার কেএমসি অফিস বিল্ডিংয়ে গিয়ে ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন মিমি চক্রবর্তী। পাশাপাশি মঙ্গলবার গোটা দিন ভ্যাকসিনেশন ড্রাইভ তলার কথাও জানালেন তিনি। প্রাইড মান্থ (Pride Month) অর্থাৎ লিঙ্গভেদহীন ভালবাসার মাস উপলক্ষে সাংসদ-অভিনেত্রীর এই বিশেষ উদ্যোগ তৃতীয় লিঙ্গ তথা রূপান্তরকামীদের জন্য। তবে কেবল তৃতীয় লিঙ্গের ব্যক্তিরাই নন, তাঁদের সঙ্গে এখান থেকে ভ্যাকসিন নিতে পারবেন যাঁরা বিশেষভাবে সক্ষম এবং সংশ্লিষ্ট কেন্দ্রের দুঃস্থ মানুষেরাও।

[আরও পড়ুন: Kanchan Mullick: “এই চেহারা নিয়েও মদ খেয়ে বউ পেটান!”,নেটদুনিয়ায় চরম কটাক্ষের শিকার কাঞ্চন]

কেএমসি অফিস বিল্ডিংয়ে ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন মিমি চক্রবর্তী

পাশাপাশি প্রবীণ নাগরিকরদের টিকাকরণের জন্যও অভিনব উদ্যোগ নিয়েছেন মিমি। তিনি জানান, বাড়ি বাড়ি গিয়ে প্রবীণ নাগরিকদের কোভিড ভ্যাকসিন দেওয়া হবে। অনেকেই এরকম রয়েছেন, যাঁরা বার্ধক্যজনিত নানা সমস্যায় জর্জরিত। বাড়ি থেকে বেরতে পারেন না। উপরন্তু, বাড়িতেও সেরকম কেউ নেই, যাঁরা টিকাকরণের জন্য নিয়ে যাবেন, তাঁদের কথা ভেবেই তৃণমূলের তারকা সাংসদের এমন অভিনব উদ্যোগ। মঙ্গলবার সকালে নিজে তো ভ্যাকসিনের প্রথম ডোজ নিলেন-ই, তার পাশাপাশি দুঃস্থ এবং রূপান্তরকামীদের জন্যও ভ্যাকসিনেশনের বন্দোবস্ত করে দিয়েছেন মিমি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tmc star mp mimi chakraborty organized covid vaccination drive for third gender people

Next Story
বিয়ে নিয়ে ভুল তথ্য! Nusrat-এর কড়া শাস্তির দাবিতে লোকসভার স্পিকারের দারস্থ বিজেপি সাংসদNusrat
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com