বড় খবর

কড়া নির্দেশিকা জারি করেই শুটিং শুরু করার অনুমতি দিল রাজ্য সরকার

বেশকিছু বিধি নিষেধের মধ্যে দিয়ে যেতে হলে টলিপাড়াকে। নবান্ন থেকে জানানো হয়েছে, ১ জুন থেকে শুরু করা যাবে যাবতীয় শুটিং। কিন্তু ইন্ডোরে ও আউটডোরে সর্বাধিক ৩৫ জন কর্মী নিয়ে কাজ করতে হবে।

প্রতীকী ছবি

করোনার প্রকোপে প্রায় দুমাস শুটিং বন্ধ। বিনোদনের বহুকর্মী বেকার। মুক্তি পিছিয়ে গিয়েছে সিনেমার। বড়সড় ক্ষতির সম্ভবনা দেখা দিয়েছিল বাংলা ইন্ডাস্ট্রিতে। স্বভাবতই চিন্তার কালো মেঘ ঘনিয়েছিল কপালে। এবার খানিকটা হলেও স্বস্তি। শুটিং শুরু করার অনুমতি দিল রাজ্য সরকার। স্বস্তির নিঃশ্বাস ফেলছে বিনোদন কর্মীরা।

তবে বেশকিছু বিধি নিষেধের মধ্যে দিয়ে যেতে হলে টলিপাড়াকে। নবান্ন থেকে জানানো হয়েছে, ১ জুন থেকে শুরু করা যাবে যাবতীয় শুটিং। কিন্তু ইন্ডোরে ও আউটডোরে সর্বাধিক ৩৫ জন কর্মী নিয়ে কাজ করতে হবে। এখানেই শেষ নয়, বাধ্যতামূলক করা হয়েছে স্যানিটাইজেশন ব্যবস্থাকে। নির্দিষ্ট সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। কেবলমাত্র শট দেওয়ার সময়টুকু ছাড়া অভিনেতারা মাস্ক খোলার অনুমতি পাবেন না।

আরও পড়ুন, শুটিং শুরু করতে কতটা প্রস্তুত টলিপাড়া? বৈঠকে বসছে বাংলা ইন্ডাস্ট্রি

শনিবার নবান্নের তরফে নির্দেশিকা জারি করে এমনটাই জানানো হয়েছে। বলা যেতে পারে শর্তসাপেক্ষে চালু হতে পারে বাংলা বিনোদন ইন্ডাস্ট্রি। এদিকে প্রোডিউসার্স গিল্ড, আর্টিস্ট ফোরাম, ইমপা এবং বিভিন্ন চ্যানেল কর্তৃপক্ষ একজোট হয়ে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন ২ ও ৪ জুলাই।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা তরফে ইমপার সঙ্গে যোগাযোগ করা হলে জানা যায়, রাজ্য সরকার নির্দেশ দিলেও ৪ জুলাই বৈঠকের পরই বাকি সমস্ত সিদ্ধান্ত নেবেন তাঁরা। অন্যদিকে, শুটিংয়ের অনুমতি দিলেও প্রেক্ষাগৃহ খোলার বিষয়ে স্পিকটি নট সরকার। এমতাবস্থায় সিনেমার মুক্তি স্থগিতই রয়েছে এখনও। সুতরাং, কিছুটা হলেও পরিস্থিতি জটিল থেকেই গেল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tollywood bengali cinema serial shooting starts from first june

Next Story
রণবীরকে কী নামে ডাকেন দীপিকা? শেয়ার করে ফেললেন হোয়াটসঅ্যাপের সেই চ্যাট!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com