scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

রাতারাতি ফেসবুক থেকে উধাও লক্ষ লক্ষ ফলোয়ার! ‘জুকু-বাবুর’ কাণ্ডে মাথায় হাত তারকাদের

তালিকায় জিতু-শ্রীলেখা থেকে টেলিপর্দার জনপ্রিয় মিঠাই-উচ্ছেবাবুরা! কার কত ফলোয়ার কমল?

রাতারাতি ফেসবুক থেকে উধাও লক্ষ লক্ষ ফলোয়ার! ‘জুকু-বাবুর’ কাণ্ডে মাথায় হাত তারকাদের
রাতারাতি ফেসবুক থেকে উধাও লক্ষ লক্ষ ফলোয়ার! মাথায় হাত টলিউড তারকাদের

ফলোয়ার সংখ্যা নিয়ে বরাবরই তারকারা সচেতন। এ বলে আমায় দেখ তো ও বলে আমায়! ফেসবুকের ডিসপ্লে-তেও শোভা পায় কার কত লক্ষ লক্ষ ফলোয়ার। তবে মঙ্গলবার রাত থেকেই ‘জুকু-বাবুর’ ব্যারাম! কী হল? লক্ষ লক্ষ ফলোয়ার কমে গিয়ে সংখ্যা দাঁড়িয়েছে হাজারে। ব্যস অমনি যে যাঁর প্রোফাইল থেকে স্ক্রিনশট পোস্ট করে জানান দিচ্ছেন। আমজনতারও মাথাব্যথা কম নয়! ফলোয়ার কমার ব্যামোয় এতটাই সিরিয়াস, যে নেটদুনিয়ায় কান্নাকাটির রোল পড়ে গিয়েছে।

দিতিপ্রিয়া রায়, সৌমিতৃষ্ণা কুণ্ডু, স্বস্তিকা দত্ত থেকে অনিন্দ্য চট্টোপাধ্যায়, শোলাঙ্কি, উষসী রায়, আদৃতের মতো তারকাদের ফলোয়ার তো কমেইছে, এমনকী জিতু কামাল, শ্রীলেখা মিত্রদের মতো তারকারাও ফেসবুকের এই কারসাজি নিয়ে নাস্তানাবুদ। ৯-১০ লক্ষ ফলোয়ার থেকে বিদ্যুৎগতিতে কমে দাঁড়িয়েছে ৯ হাজারে! যেখানে ফেসবুকের স্রষ্টা মার্ক জুকারবার্গের প্রোফাইলেই ১০ কোটি থেকে ফলোয়ার নেমেছে ৯ হাজারে, সেখানে সেলেবদের মাথায় ভাঁজ পড়া অস্বাভাবিক নয়।

জিতু কামাল অবশ্য ব্যঙ্গ করেই বলেছেন, “বেশ হয়েছে আমার।। খুব অহং না, দেখ কেমন লাগে..” শ্রীলেখা বলছেন, “আমার কত ছিল, কত কমেছে তা জানি না। এযুগে বড়ই অচল আমি। কী-ই বা যায়-আসে?.. টাকাও পাই না। কাজও দেয় না। সবই তো মায়া।” তারকাদের ফলোয়ারের সংখ্যা একেবারে আমজনতার মতোই হয়ে দাঁড়িয়েছে। ওই খানিক- ‘রাজার ঘরে যে ধন আছে, টুনির ঘরেও সে ধন গোছের..’ বিষয়।

[আরও পড়ুন: ‘বাঙালিকে উঁচু পদে দেখতে চায় না বিজেপি’, BCCI থেকে সৌরভ সরায় ক্ষুব্ধ জয়জিৎ]

অন্যদিকে স্বস্তিকা দত্তর মন্তব্য, “৪ লক্ষ ফলোয়ার কমে গিয়ে কিনা শেষে ৯ হাজার।” অনিন্দ্য বলছেন, “শুনছি ফেসবুকে অনেকের ফলোয়ার্স কমে যাচ্ছে। ভাগ্যিস ইনস্টাগ্রামে ডিজিটাল ক্লেনসিং হয়নি। অনেকে ফুলটু কেস খেতো তাহলে।”

এপ্রসঙ্গে একজন মেটা মুখপাত্র বলেছেন, “আমরা এই বিষয়ে সচেতন। বেশ কিছু ইউজার ফেসবুক প্রোফাইলে অসঙ্গত ফলোয়ার সংখ্যা দেখছেন। আমরা যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য কাজ করছি এবং ইউজারদের অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Tollywood celeb loses facebook follower