‘জার্সি’, ‘আতরঙ্গী’ থেকে ‘আরণ্যক’, ‘টনিক’, প্রকাশ্যে একাধিক ট্রেলার, দেখুন

রিলিজ করছে ডিসেম্বরে। কোথায় দেখতে পাবেন? জানুন।

Tonic, Jersey, Atrangi Re, Aranyak, Tollywood, bollywood, Dev, Raveena Tandon, Sara Ali Khan, Akshay Kumar, Shahid Kapoor, টনিক, দেব, আতরঙ্গী রে, সারা আলি খান, অক্ষয় কুমার, শাহিদ কাপুর, জার্সি, আরণ্যক, পরমব্রত চট্টোপাধ্যায়, রবিনা টন্ডন, bengali news today
'জার্সি', 'আতরঙ্গী', 'আরণ্যক', 'টনিক'

অতিমারী কোপ কাটিয়ে বিনোদুনিয়ায় সদ্য ছন্দে ফেরা শুরু করেছে। মাসখানেকের মধ্যেই মুক্তি পেয়েছে একগুচ্ছ ছবি। হলমুখো হচ্ছেন দর্শকরাও। করোনার সুবাদে ওটিটি প্ল্যাটফর্মে যে রমরমা শুরু হয়েছিল, সেটার পাশাপাশি বড়পর্দা নিয়েও এখন দর্শকদের মধ্যে উন্মাদনা কমেনি। তাই বহু অপেক্ষার পর বিগ বাজেট ছবিগুলো এবার ধীরে ধীরে পড়পর্দায় আসছে। সেই প্রেক্ষিতেই একের পর এক বাংলা, হিন্দি ছবির ট্রেলার প্রকাশ্যে আসছে। বলিউডের ‘জার্সি’, ‘আতরাঙ্গি’ থেকে বাংলার ‘টনিক’-এর ঝলক দেখে দর্শকরাও দিন গুনছেন কবে মুক্তি পাবে এই ছবিগুলো।

প্রথমেই আসা যাক ঘরের ছবির কথায়। দেবের বহু প্রতীক্ষিত ছবি ‘টনিক’। এই শীতেই আট থেকে আশির ভাল থাকার ‘টনিক’ (Tonic) নিয়ে হাজির হতে চলেছেন তিনি। এক বৃদ্ধ বাবা আর তাঁর ছেলের গল্প। যে সম্পর্ক তিক্ততাপূর্ণ। ছেলের অহমবোধ, আত্মকেন্দ্রিক স্বভাবই সেই বাবা-ছেলের রসায়নকে তিক্ত করে তোলার একমাত্র কারণ। গুরুতর সমস্যার সূত্রপাত মা-বাবার বিবাহবার্ষিকীর ৫০ বছর পালন নিয়ে। খুব কম খরচে একেবারে বুড়িছুঁই করে বৃদ্ধ বাবা-মায়ের বিবাহবার্ষিকী উদযাপন করার পরই নিজের বিয়ের বর্ষপূর্তি একেবারে ধুমধাম করে পালন করে ছেলে। সন্তানের এমন আচরণে কষ্ট পান বাবা-মা। যে চরিত্রে অভিনয় করেছেন পরাণ বন্দ্যোপাধ্যায় এবং শকুন্তলা বড়ুয়া। এরকমই এক তিক্ত সম্পর্কের মোড় ঘোরাতে ময়দানে হাজির হয় টনিক ওরফে দেব (Dev)। কীভাবে? বাকিগল্প জানতে হলে বড়দিন অবধি অপেক্ষা করতে হবে। কারণ আগামী ২৪ ডিসেম্বর দেবের জন্মদিনেই মুক্তি পাচ্ছে ‘টনিক’।

বলিউড ছবি ‘জার্সি’ (Jersey) নিয়েও দর্শকদের উন্মাদনার অন্ত নেই। বিগত ২ বছর ধরে শাহিদ কাপুর (Shahid Kapoor) এই ছবির জন্য অপেক্ষা করছেন। নিজেকে পুরো নিংড়ে দিয়েছেন তিনি ‘জার্সি’র জন্য। ব্যর্থ এক ক্রিকেটারের গল্প বলবে এই ছবি। ক্রিকেটের ময়দান ছেড়ে এক ব্যক্তিকে গ্রাস করেছে হতাশা। স্ত্রী-সন্তান থাকা সত্ত্বেও যার সাংসারিক ভাবনা নেই। চোখ-মুখ ঘিরে রয়েছে অবসাদ। কর্মহীন। রোজ রোজ স্ত্রীর কাছে হাত পাততে হয় টাকার জন্য। আর সেই নিয়েই সংসারে অশান্তির সূত্রপাত। কিন্তু একসময়ে সেই মানুষটিই বাইশ গজ কাঁপাতেন ব্যাট-বল হাতে। সে কি আর ঘুরে দাঁড়াতে পারবে জীবনে? এমন এক হৃদয় বিদারক গল্পই বলবে শাহিদ কাপুরের ‘জার্সি’। সিনেমার অভিনয় করেছেন শাহিদের বাবা পঙ্কজ কাপুর (Pankaj Kapoor) এবং স্ত্রীয়ের ভূমিকায় রয়েছেন ম্রুণাল ঠাকুর (Mrunal Thakur)। ৩১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে বড়পর্দায়।

[আরও পড়ুন: একইদিনে ‘লাল সিং চাড্ডা’ ও ‘KGF 2’র রিলিজ, বক্সঅফিস যুদ্ধ নিয়ে ক্ষমা চাইলেন আমির খান]

পরিচালক আনন্দ এল রাই ‘আতরঙ্গী’ (Atrangi Re) ছবির ঘোষণা হওয়ার পর থেকেই কাস্টিং নিয়ে হইচই। অক্ষয় কুমার (Akshay Kumar), সারা আলি খান (Sara Ali Khan) ও দক্ষিণী সুপারস্টার ধনুশ (Dhanush) একফ্রেমে। তবে পরিচালককে বিতর্কের সম্মুখীন হতে হয় সারা-অক্ষয়ের জুটি নিয়ে। নেটিজেনদের একাংশের মত, এত বয়সের ফারাক নায়ক-নায়িকার মধ্যে। কিন্তু সিনেমার ট্রেলার যাবতীয় বিতর্কে ঢালল জল। গল্পে এক চুলবুলি, চঞ্চল স্বভাবের মেয়ের ভূমিকায় সারা। যার বাড়ির লোক ধনুশকে একপ্রকার কিডন্যাপ করে এনে বিয়ে তার সঙ্গে। কিন্তু এই বিয়েতে অখুশি সারা। কারণ, তার ঘর বাঁধার শখ অন্য এক পুরুষের সঙ্গে। একুশবার ওই ভবঘুরে প্রেমিকের জন্য বাড়ি থেকে পালিয়েও লাভ হয়নি। ধরা পড়ে গিয়েছে। শেষমেশ স্বামী ধনুসের সঙ্গে চুক্তি করে যে, দিল্লি গিয়ে যে যার পথ দেখবে। কিন্তু মন পড়ে যায় সদ্য বিবাহিত স্বামীর ভাল মানুষীতে। সারার বক্তব্য, একসঙ্গে দুটো মানুষের সঙ্গে থাকা কি সম্ভব নয়? গল্পে তখনই এন্ট্রি নেন প্রেমিক অক্ষয় কুমার। তারপর? বাকি গল্প ডিজনি হটস্টারের পর্দায় মুক্তি পাচ্ছে ২৪ ডিসেম্বর।

ওদিকে, রবিনা টন্ডন (Raveena Tandon) ও পরমব্রত (Parambrata Chatterjee) অভিনীত থ্রিলার ওয়েব সিরিজ ‘আরণ্যক’-এর ট্রেলারও প্রকাশ্যে এসেছে সদ্য। রহস্য-রোমাঞ্চে ভরপুর। পুরো গল্পটাই হিমালয়ের পার্বত্য অঞ্চলের ঘন জঙ্গলের প্রেক্ষাপটে। আর সেই প্রেক্ষিতেই সিরিজের নামকরণ করা হয়েছে ‘আরণ্যক’ (Aranyak)। গগনচুম্বী উচ্চতার লম্বা গাছ। কুয়াশা ঘেরা জঙ্গল। যেখানে আলো প্রবেশ করাও দুর্ভেদ্য। সেখানেই ঘনীভূত হয়েছে গল্পের রহস্য। পুরো গল্পটাই হিমালয়ের পার্বত্য অঞ্চলের ঘন জঙ্গলের প্রেক্ষাপটে। আর সেই প্রেক্ষিতেই সিরিজের নামকরণ করা হয়েছে ‘আরণ্যক’। গগনচুম্বী উচ্চতার লম্বা গাছ। কুয়াশা ঘেরা জঙ্গল। যেখানে আলো প্রবেশ করাও দুর্ভেদ্য। সেখানেই ঘনীভূত হয়েছে গল্পের রহস্য। রয়েছেন আশুতোষ রানাও। রিলিজ করবে নেটফ্লিক্সের পর্দায় ১০ ডিসেম্বর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Tonic jersey atrangi re aranyak trailer released

Next Story
বিদেশেও কেরামতি বজরংবলীরএবার চিনের বক্স অফিসে ২০০ কোটির টাকা ব্যবসা করল ‘বজরঙ্গি ভাইজান’।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com