scorecardresearch

বড় খবর

ব্যাঙের ডাকের সঙ্গে ফারহানের গানের গলার তুলনা! টক শো-তে গর্জে উঠলেন তারকা

‘ক্ষুব্ধ’ ফারহান আখতার কী বললেন জানেন?

ব্যাঙের ডাকের সঙ্গে ফারহানের গানের গলার তুলনা! টক শো-তে গর্জে উঠলেন তারকা
ব্যাঙের ডাকের সঙ্গে ফারহানের গানের গলার তুলনা!

“ফারহান আখতার গাইলে নাকি একসঙ্গে হাজারটা ব্যাঙ ডাকছে মনে হয়..”, সম্প্রতি এক টক শোয়ে গিয়ে প্রকাশ্যে এমনই কথা শুনতে হল ফারহান আখতারকে। এমন কটাক্ষের সম্মুখীন তিনি এই প্রথমবার হননি। কাজেই গা সওয়া হয়ে গিয়েছে। কিন্তু নিন্দুকদের আদতে পাত্তা দিতে নারাজ ফারহান (Farhan Akhtar)। তবে এবার চুপ থাকলেনা না। নিজের সম্পর্কে এমন মন্তব্য শুনে সপাটেই জানিয়ে দিলেন, “দুঃখিত এর জন্য আমি ক্ষমা চাইতে পারব না।”

একাধারে সিনে পরিচালক, লেখক আবার গায়কও। নাম লিখিয়েছেন প্রযোজকের তালিকাতেও। মাল্টি-ট্যালেন্টেড ফারহান আখতারের দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন ওঠার কথা নয়! পরিচালক হিসেবে যতটা সাফল্য লাভ করেছেন, লেখক কিংবা প্রযোজক হিসেবেও ইন্ডাস্ট্রির অন্দরে তাঁর তেমনই সুখ্যাতি রয়েছে। তবে ফারহানের গানের গলা নিয়ে শ্রোতারা বরাবরই দ্বি-বিভক্ত। কেউ তাঁর লেখা লিরিকসের জন্য বাহবা দিয়েছেন, আার কেউ বা স্বরচিত গান নিজকণ্ঠে শোনানোর জন্য ফারহানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। তবে, অনেকেই রয়েছেন যাঁরা চিরাচরিত বলিউড ঘরানার গান শুনতে পছন্দ করেন, তাঁদের জাভেদ-পুত্রের কণ্ঠে গান শুনতে মোটেই ভাল লাগে না। বহুবার এই নিয়ে সোশ্যাল-ওয়ালে লেখালেখিও করেছেন নিন্দুকেরা। এবার এই প্রসঙ্গের উত্থাপন হল এক টক শোয়ে।

[আরও পড়ুন: ‘এক আজনবি হাসিনা সে..’ গাইলেন শশী থারুর, হিন্দি উচ্চারণ নিয়ে সাংসদকে ‘খোঁচা’ জাভেদ আখতারের]

আরবাজ খান (Arbaaz Khan) সঞ্চালিত টক শো ‘পিঞ্চ’-এ ফারহানের গান নিয়ে নানা ট্রোল-মিমের কথা উঠল। এমনকী আরবাজ খোদ একটা কমেন্ট পড়ে শোনালেন ফারহানকে। যেখানে বলা হয়েছে, “ফারহান আখতার গান গাইলে মনে হয় ব্যাঙ ডাকছে..।” অভিনেতা-প্রযোজক তথা গায়ক প্রথমটায় হেসে উড়িয়ে দেন বটে! তারপরই নিন্দুকদের উদ্দেশে বলেন, আমি চাই আপনারা ঘরে থাকুন আর আমার গান শুনুন।

প্রসঙ্গত, ‘রক অন’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র মতো একাধিক ছবিতে গান গেয়েছেন ফারহান আখতার। এমনকী অমিতাভ বচ্চনের সঙ্গে ‘আতরঙ্গি ইয়ারি’তেও গেয়েছেন। সেই প্রসঙ্গ টেনেই ফারহান বলেন, “আমি জানি যে প্রচলিত বলিউড ঘরানার গানের সঙ্গে আমার কণ্ঠ মোটেই যায় না। তাছাড়া, আমি তো পেশাদার প্লে-ব্যাক গায়কও নই। প্লে-ব্যাক সিঙ্গারদের ক্ষেত্রে বিশেষ কিছু দক্ষতার প্রয়োজন হয়। আমার গানের গলা তার সঙ্গে মিল খায় না। কিন্তু হ্যাঁ, আমি নিজে উপভোগ করার জন্য গান গাই। মানুষের মনোরঞ্জন করার জন্য নয়। তাই আমার গানের গলা কারও খারাপ লাগলে, তার জন্য আমি একেবারেই দুঃখিত নই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Trolls compare farhan akhtar to a croaking frog for his singing