বছর ২৫ পরে কান চলচ্চিত্র উৎসবে তারান্তিনো

মঙ্গলবার কানে ওয়র্ল্ড প্রিমিয়ার হল 'ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড' ছবির। এই ছবিতে রয়েছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং ব্র্য়াড পিট। ওল্ড-স্কুল হলিউড গ্ল্যামারে মাতল কানের রেড কার্পেট।

By: Mumbai  Updated: May 22, 2019, 01:07:17 PM

‘পাল্প ফিকশন’-এর ২৫ বছর পর কান চলচ্চিত্র উৎসবে ফিরলেন কোয়ান্টিন তারান্তিনো। ৫৬ বছরের এই পরিচালকের ‘পাল্প ফিকশন’ ১৯৯৪ সালে পাল্ম দি’ওর (Palme d’Or) জিতেছিল। তারপর ২০১৯ এ তিনি ফিরছেন ফ্রান্সের ছবির উৎসবে। তবে প্রতিহিংসা কিংবা বীভৎস রাগের ছবি নয়, নিপাট সাদামাটা ১৯৬০ দশকের লস অ্যাঞ্জলসকে নিয়ে রূপকথার গল্প বলবেন তিনি।

মঙ্গলবার কানে প্রিমিয়ার করল ‘ওয়ানস আপন অ্যা টাইম ইন হলিউড’। এই ছবিতে একসঙ্গে রয়েছেন লিওনার্দো ডি ক্যাপ্রিও এবং ব্যাড পিট। ওল্ড স্কুল হলিউড গ্ল্যামরে মাতল কানের রেড কার্পেট। পরিচালকের এই নতুন ছবির প্রিমিয়ার হয়ে গেল কানে।

তারান্তিনোর নয় নম্বর ছবির ট্রেলার মুক্তি পেয়েছে সম্প্রতি, অতি-নাটকীয় প্লট ও দৃশ্যে হলিউডকে মাত দেবে পরিচালকের ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড’। দু’মিনিটের বেশি এই ট্রেলারে রিক ডালটন ও তাঁর স্টান্ট ডবল এবং ক্লিফ বুথের মধ্যেকার সমীকরণ স্পষ্ট করা হয়েছে। এই দুই চরিত্রে দেখা যাবে লিওনার্দো ডি ক্যাপ্রিও ও ব্র্যাড পিট।

আরও পড়ুন, কান চলচ্চিত্র উৎসবে ঐশ্বর্য রাই বচ্চন, ছবিতে উন্মত্ত ভক্তকুল

বীভৎসতা দেখানো যাঁর ফিল্ম মেকিংয়ের অঙ্গ সেই তারান্তিনো এই ছবির কাজ করেছেন অনেক বেশি স্বস্তিতে, ষাটের দশকের টেলিভিশন শোয়ের উপর বেশ কিছুটা সময়ও ব্যয় করেছেন। তবে এদিন তাঁর নতুন ছবিকে স্পয়লারের থেকে দূরে রাখতে চেয়েছেন পরিচালক। তিনি অনুরোধ করেছেন প্রিমিয়ার শো নিয়ে এমন কিছু প্রকাশ্যে না বলতে যা ছবির গল্প সম্পর্কিত হয়। ৯ অগস্ট মুক্তি পাচ্ছে  ‘ওয়ানস আপন আ টাইম ইন হলিউড’।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Twenty five years after premiering pulp fiction quentin tarantino returned to the cannes

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X