টলিউড দখলে বিজেপির সাঁড়াশি আক্রমণ

BJP, Agnimitra Paul, Tollywood: লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার বেশ কিছু দিন আগে থেকেই কানাঘুষো শোনা যাচ্ছিল টলিপাড়ায় যে এবার বাংলা বিনোদন জগতে দলীয় প্রভাব বিস্তার করতে উদ্য়োগী হবে বিজেপি।

By: Kolkata  Published: Jun 19, 2019, 6:57:57 PM

BJP, Agnimitra Paul, Tollywood: বাংলা বিনোদন জগতে এবার দলীয় প্রভাব বাড়াতে উদ্যোগী হল বিজেপি। একটি নয়, বিজেপি-সমর্থিত দু’টি সংগঠন একসঙ্গে মাথাচাড়া দিয়ে উঠছে, এমনটাই খবর। এর মধ্যে একটির দায়িত্বে রয়েছেন তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা শঙ্কুদেব পণ্ডা ও অন্যটির দায়িত্বে রয়েছেন ফ্যাশন ডিজাইনার তথা বিজেপিনেত্রী অগ্নিমিত্রা পাল। লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণার বেশ কিছু দিন আগে থেকেই টলিপাড়ায় গেরুয়া অনুপ্রবেশের জল্পনা ছিল। মনে করা হচ্ছিল, রাজ্যে শক্তি বাড়তেই এবার বাংলা বিনোদন জগতেও প্রভাব বিস্তার করতে উদ্যোগী হবে পদ্ম ব্রিগেড। এবার সেই জল্পনাই সত্যি হতে চলেছে।

২০১১ সালে রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে টলিপাড়া প্রায় নিজের দখলে এনে ফেলেছিল তৃণমূল কংগ্রেস। টলিপাড়ার সবচেয়ে বড় সংগঠন অর্থাৎ ‘ফেডারেশন অফ সিনে ওয়ার্কার্স অ্য়ান্ড টেকনিসিয়ান্স অফ ইস্টার্ন ইন্ডিয়া’ তো বটেই, এমনকী ‘আর্টিস্ট ফোরামে’ও তৃণমূলের দাপট ছিল লক্ষ্যণীয়। বাস্তব ক্ষেত্রে দেখা গিয়েছে, বহু শিল্পী-টেকনিসিয়ানই স্বেচ্ছায় তৃণমূলের এই প্রভাবকে সমর্থন জানিয়েছেন, আর বাকিরা তা নীরবে মেনে নিয়েছেন।

আরও পড়ুন: ‘রিয়্য়ালিটি শো-তে অশালীন হতে দেবেন না শিশুদের’, উপদেশ কেন্দ্রের

বিনোদন জগতে তৃণমূলের দাপট থাকলেও টলি ও টেলিপাড়ায় শিল্পী-টেকনিসিয়ানদের এমন বহু সমস্যা রয়েছে যার সমাধান বিগত কয়েক বছরে হয়নি এবং সেই সমস্যাগুলি বরং উত্তরোত্তর বেড়েই চলেছে। যেমন, পেমেন্ট বকেয়া থাকা। এই নিয়ে সম্প্রতি উত্তাল হয়েছে টেলি জগৎ। দাগ ক্রিয়েটিভ মিডিয়ার বকেয়া পেমেন্ট নিয়ে দীর্ঘ লড়াই চালিয়েছে ‘আর্টিস্টস ফোরাম’। শুধু দাগ ক্রিয়েটিভ মিডিয়া নয়, পেমেন্ট বকেয়া রাখার অভিযোগ উঠেছে অন্য প্রযোজনা সংস্থাগুলির ক্ষেত্রেও। জানা যাচ্ছে, টলিপাড়ার এমন একাধিক ইস্যু নিয়েই কাজ করতে চায় বিজেপি, এমনটাই আভাস মিলল ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পালের কথায়। গত মার্চ মাসে তিনি বিজেপিতে যোগ দিয়েছেন। আর এখন জানা যাচ্ছে, তাঁর কাঁধেই বর্তাচ্ছে টালিগঞ্জের একটি সংগঠন তথা ‘ইস্টার্ন ইন্ডিয়ান টেলি সিনে টেকনিশিয়ান অ্যান্ড আর্টিস্ট ফেডারেশন’-এর দায়িত্ব।

আরও পড়ুন: প্রথম দিনেই অনুপস্থিত! শপথ নিলেন না মিমি-নুসরত

সংগঠনের দায়িত্ব প্রসঙ্গে অগ্নিমিত্রা পাল ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে জানালেন, ”আমরা কিছুদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে এই বিষয়ে কথা বলব। দিলীপদা আমাকে দায়িত্ব দিয়েছেন এবং আমাদের এই উদ্যোগের বিষয়ে বিজেপি সভাপতির পক্ষ থেকেই নির্দেশ এসেছে। বাংলা বিনোদন জগতে বেশ কিছু সমস্য়া রয়েছে যা নিয়ে আমরা কাজ করতে চাই। বিশেষ করে, পেমেন্টের সমস্যা তো রয়েছেই। কাজ করে যদি সংসার চালানো না যায়, শিল্পী-টেকনিসিয়ানরা যদি মাসের পর মাস পেমেন্ট না পান, তবে তো কাজ করার কোনও মানেই হয় না।”

অগ্নিমিত্রার সংগঠনের পাশাপাশি বিনোদন জগতের জন্য বিজেপির ছত্রছায়ায় তৈরি হয়েছে আরেকটি সংগঠন- ‘বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ’। ওই সংগঠনের সভাপতি পদে নিযুক্ত হয়েছেন বিশ্বপ্রিয় রায়চৌধুরী ও জেনারেল সেক্রেটারি পদে রয়েছেন শঙ্কুদেব পণ্ডা। আগামী শুক্রবার, ২১ জুন একটি সাংবাদিক সম্মেলনের আয়োজন করছে ওই সংগঠন। সেখানেই আগামী দিনের কর্মসূচী ও পরিকল্পনা সম্পর্কে বিশদে কথা বলবেন পদাধিকারীরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook


Title: BJP, Tollywood: টলিউড দখলে সাঁড়াশি আক্রমণ বিজেপির

Advertisement