scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

‘অন্যায় কারওর মেরুদণ্ড ভেঙে দিতে পারে না’, ‘লক্ষ্মী ছেলের’ সাফল্যে আবেগপ্রবণ উজান

সিনে কেরিয়ার থেকে পড়াশোনায় আদতেই ‘লক্ষ্মী ছেলে’ উজান

‘অন্যায় কারওর মেরুদণ্ড ভেঙে দিতে পারে না’, ‘লক্ষ্মী ছেলের’ সাফল্যে আবেগপ্রবণ উজান
লক্ষ্মী ছেলের ৫০ দিন

একদিকে কেরিয়ারে সাফল্য, অন্যদিকে সিনে দুনিয়ায় সুপার উইক। লক্ষ্মী ছেলের সাফল্যে গর্বিত উজান গঙ্গোপাধ্যায়। আদতে সে নিজেও একজন লক্ষ্মী ছেলে। সিনেমার ৫০ দিন, খুশী ধরছে না উজানের।

দীর্ঘ ৫০ দিন ধরে চলছে লক্ষ্মী ছেলে। বলাই বাহুল্য, সিনেমাটি নিদারুণ ভালবাসা পেয়েছে দর্শকদের থেকে। তাঁর থেকেও, বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এহেন এক সামাজিক বার্তামূলক ছবি- সমাজের গোঁড়ামি এবং কুসংস্কারকে তথা এই প্রজন্মকে যেভাবে ভাবিয়ে তুলেছে তা প্রশংসার যোগ্য। সোশ্যাল মিডিয়ায় আবেগপ্রবণ উজান। আমির হুসেনের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

লিখলেন, লক্ষ্মী ছেলে ৫০ দিন সম্পূর্ণ করল। তাঁর সঙ্গেই দীর্ঘ এতদিন বেঁচে রয়েছে আমির হুসেন। তাঁর সাহসিকতার গল্প বুনেছিল লক্ষ্মী ছেলে। উজান লিখলেন, আমার দর্শককে ধন্যবাদ। কিন্তু তাঁর থেকেও বেশি কৃতজ্ঞ আমার মেকআপ ম্যান অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রতি। যিনি আমাকে এই রক্তাক্ত রূপ দান করেছিলেন। এরকম এক দৃশ্যে এত স্বতঃস্ফূর্তভাবে অভিনয় করতে পেরেছিলাম। ব্যাথাহীন রক্ত এবং অসুস্থতায় বিশ্বাস করতে শুরু করেছিলাম।

আরও পড়ুন [ ছোটকত্তা এবার ইংরেজি বাবু? প্রকাশ্যে নীল-তিয়াশার নতুন ধারাবাহিকের ট্রেলার, নেটপাড়ায় শোরগোল ]

এখানেই শেষ নয়। সিনেমায় আমিরের শেষ পরিণতি কাঁদিয়ে ছিল দর্শকদের। কুসংস্কারের বিরুদ্ধে আওয়াজ তুললে তাঁর এহেন পরিণতি, যেন আশা করতে পারেননি অনেকেই। তাঁদের উদ্দেশ্যে তিনি বললেন, যারা আমায় ওভাবে দেখে দুঃখ পেয়েছিলেন- আমি আপনাদেরকে আশ্বস্ত করতে চাই যে অন্যায় এবং গোঁড়ামি যদিও খুন করতে পারে, মাথার খুলি ভেঙে দিতে পারে, এটি কখনই তার মেরুদণ্ড ভেঙে দিতে পারে না।

কিছুদিন আগেই অক্সফোর্ডে কনভোকেশনে পৌঁছেছিলেন উজান। সিনেমা এবং সাহিত্যে ফার্স্ট ক্লাস ডিস্টিংশন পেয়েছেন তিনি। সিনে দুনিয়ার তো বটেই, বাবা মায়েরও লক্ষ্মী ছেলে সে।

Stay updated with the latest news headlines and all the latest Entertainment news download Indian Express Bengali App.

Web Title: Ujaan ganguly celebrates 50 days of lokkhi chele