এসে গেল ‘জি বাংলা ফুটবল লিগ’, সঙ্গে দাদা ও তারকারা

ZEE Bangla Football League: জেলায় জেলায় ফুটবল প্রতিভাদের সন্ধানে এবার মাঠে নামল জি বাংলা। আর তার সাক্ষী থাকবেন বাংলার টেলিদর্শক। ২৬ মে থেকে শুরু সম্প্রচার।

By: Kolkata  Updated: May 24, 2019, 07:04:09 PM

ZEE Bangla Football League: ক্রিকেট নিয়ে এদেশে যত মাতামাতিই হোক না কেন, বাংলা মানেই ফুটবল। এই খেলাতে যেন বাঙালির প্রাণভোমরা বসত করে। ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান, ফুটবলপ্রেমী বাঙালির এই প্রিয় লড়াইয়েরও প্রায় একশো বছর হতে চলল। বাংলার মাঠে মাঠে এখনও যে খেলার আধিপত্য, সেই খেলাতেই নতুন প্রতিভার সন্ধানে এবার মাঠে নামল জি বাংলা। আগামী ২৬ মে থেকে শুরু হতে চলেছে অনূর্ধ্ব ১৯ ‘জি বাংলা ফুটবল লিগ’ যা টেলিদর্শক দেখতে পাবেন লাইভ জি বাংলা সিনেমা-তে।

বাংলার বিভিন্ন জেলা থেকে বাছাই করা অনূর্ধ্ব ১৯ খেলোয়াড়দের নিয়ে তৈরি হয়েছে চারটি গ্রুপের মোট ১৬টি দল। চারটি গ্রুপ তৈরি হয়েছে বাংলার ফুটবলের প্রধান চারটি ক্লাব নিয়ে– ইস্টবেঙ্গল, মোহনবাগান, মহামেডান স্পোর্টিং ও এরিয়ানস। প্রত্যেক ক্লাবই তাদের গ্রুপের জেলাগত দলগুলির মেন্টর বলা যায় এবং এই লিগে যে ১৬টি দল রয়েছে, প্রত্য়েকটি দলেরই রয়েছেন একজন তারকা অ্য়াম্বাসাডর। তবে এই গোটা লিগের তারকাদূত কিন্তু বাংলার ক্রীড়াজগতের সবচেয়ে উজ্জ্বল তারকা, সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

আরও পড়ুন: অনেকদিন পর ফিরল ‘ফাগুন বউ’, রইল টিআরপি সেরা দশ তালিকা

বাংলা টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় নায়িকা-অভিনেত্রীদের দেখা যাবে ‘জি বাংলা ফুটবল লিগ’-এর এই দলগুলির তারকাদূত হিসেবে। সন্দীপ্তা সেন, রিমঝিম মিত্র, রূপাঞ্জনা মিত্র থেকে সুদীপ্তা বন্দ্য়োপাধ্য়ায়, সায়নী ঘোষ, সোনালি চৌধুরী, গীতশ্রী রায়– চাঁদের হাট এককথায়। এক ঝলকে দেখে নিতে পারেন চারটি গ্রুপের ১৬টি দল ও তাদের তারকাদূতের তালিকা–

গ্রুপ এ- মহামেডান স্পোর্টিং

অ্যাডামাস ইউনিভার্সিটি ২৪ পরগণা (উত্তর) মাস্টার্স– সায়নী ঘোষ
বীরভূম নবলস্– প্রমিতা চক্রবর্তী
পূর্ব মেদিনীপুর ফাইটার্স– রূপসা চট্টোপাধ্যায়
ডেয়ারিং দিনাজপুর সাউথ– ঐন্দ্রিলা শর্মা

গ্রুপ বি- ইস্টবেঙ্গল

আলিপুরদুয়ার অগ্রণী– গীতশ্রী রায়
বাঁকুড়া ব্য়াটালিয়ন– প্রিয়া মণ্ডল
চন্দননগর চ্য়াম্পিয়ন্স– অঙ্কিতা মজুমদার
দুর্দান্ত দক্ষিণ ২৪ পরগণা– তন্বী লাহা রায়

আরও পড়ুন: ‘ব্যাডবয়’ হয়েই মিঠুনপুত্র আসছেন বলিউডে

গ্রুপ সি- এরিয়ানস

হুগলি মার্শালস– সুদীপ্তা বন্দ্য়োপাধ্য়ায়
বর্ধমান ড্রিবলারস– অলিভিয়া সরকার
শিলিগুড়ি স্ট্রাইকার্স– রূপাঞ্জনা মিত্র
কোচবিহার কম্যান্ডোস– সুদীপ্তা চক্রবর্তী

গ্রুপ ডি- মোহনবাগান

হাওড়া একাদশ– সন্দীপ্তা সেন
দুরন্ত দিনাজপুর (উত্তর)– সোনালি চৌধুরী
নদীয়া নায়কস– রিমঝিম মিত্র
মানভূম ম্যাজিশিয়ানস– মধুমিতা চক্রবর্তী

দেখে নিতে পারেন ‘জি বাংলা ফুটবল লিগ’-এর প্রোমোটি নীচের লিঙ্কে ক্লিক করে–

আগামী ২৬ মে এই লিগের আনুষ্ঠানিক উদ্বোধন এবং ওইদিনই খেলা হবে প্রথম ম্য়াচ–  ‘কোয়েস ইস্টবেঙ্গল’ ও ‘এয়ারটেল আলিপুরদুয়ার অগ্রণী’-র মধ্যে, কলকাতার ইস্টবেঙ্গল ক্লাবে, বিকেল ৩ টে থেকে। উদ্বোধনী অনুষ্ঠানটি শুরু হবে দুপুর ২টো থেকে।

জি বাংলা-র এই উদ্যোগের বিষয়ে জি এন্টারটেনমেন্টে এন্টারপ্রাইজ লিমিটেড-এর বাংলা ক্লাস্টার-এর বিজনেস হেড সম্রাট ঘোষ জানান, ”নতুন প্রতিভাদের বিকশিত হওয়ার জন্য উপযুক্ত প্ল্য়াটফর্ম দিতে জি বরাবরই অগ্রণী ভূমিকা পালন করেছে। সেই ঐতিহ্যকে মাথায় রেখেই এবছর জি বাংলা ও জি বাংলা সিনেমা, আমাদের স্পোর্টস ভার্টিকালের সহযোগিতায়, এই বিশেষ প্রকল্পটি নিয়েছে। মূল উদ্দেশ্য় হল বাংলার অনূর্ধ্ব ১৯ ফুটবল প্রতিভাদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করা এবং জি বাংলা সিনেমা-র মাধ্যমে শুধু বাংলায় নয়, সারা পৃথিবীর দর্শকের কাছে তাদের প্রতিভাকে তুলে ধরা। তাছাড়া দাদাগিরি-র পরে আরও একবার সৌরভ গঙ্গোপাধ্যায়কে আমরা পেলাম আমাদের নতুন এই উদ্যোগের জন্য, আমাদের কাছে তা অত্যন্ত আনন্দের।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Under 19 zee bangla football league kickstarts with celebrity ambassadors

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement