বড় খবর

২০১৬-র সার্জিকাল স্ট্রাইক নিয়ে তৈরি ভিকি কৌশলের ‘উরি’

ভিকি কৌশল, ইয়ামি গৌতম এবং পরেশ রাওয়াল অভিনীত উরির ট্রেলার মুক্তি পেয়েছে সম্প্রতি। আড়াই মিনিটের এই ট্রেলার দেখলে গায়ে কাঁটা দেবে। মনে হচ্ছে অনেক দিন পর মিলিটারি ড্রামা তৈরি করছে বলিউড।

২০১৯ এর ১১ জানুয়ারী মুক্তি পাবে উরি।

এটা নতুন ভারত, ‘এই ভারত বাড়িতে ঢুকবেও আর মারবেও’, সংলাপটা আওড়ান পরেশ রাওয়াল। প্রকাশিত হল ‘উরি’ ছবির ট্রেলার। ভিকি কৌশলের ‘উরি’, লাইন অফ কন্ট্রোলে পাকিস্তানি জঙ্গি ঘাঁটিগুলোতে ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল অ্যাটাকের ঘটনা অবলম্বনে তৈরি। ২০১৬-র ১৮ সেপ্টেম্বর, ১৯ জন ভারতীয় সেনা মারা গিয়েছিলেন পাকিস্তানি জঙ্গিদের আক্রমনে। উরির হেডকোয়ার্টারে ১২ ইনফ্যান্ট্রি ব্রিগেডে জঙ্গি হামলা হয় ওদিন সকালে। আর সেবছরই ২৯ সেপ্টেম্বর ভারতীয় সেনাবাহিনীর বিশেষ ফোর্স লাইন অফ কন্ট্রোলে জঙ্গি ঘাঁটিগুলোতে সার্জিকাল স্ট্রাইক করে।

ভিকি কৌশল, ইয়ামি গৌতম এবং পরেশ রাওয়াল অভিনীত উরির ট্রেলার মুক্তি পেয়েছে সম্প্রতি। আড়াই মিনিটের এই ট্রেলার গায়ে কাঁটা দেবে। মনে হচ্ছে অনেক দিন পর মিলিটারি ড্রামা তৈরি করছে বলিউড। পরিচালক ও চিত্রনাট্যকার আদিত্য ধর রনি ক্রুওয়ালা প্রোডাকশনের সঙ্গে ছবিটা তৈরি করেছেন।

আরও পড়ুন, শাহরুখকে পেছনে ফেলে শীর্ষে সলমন

ছবিতে বলা হয়, ভারতের সেনাবাহিনীর ইতিহাসে এটা আশ্চর্য ঘটনা, এতটাই শক্তিশালী ছিল ভারতের পদক্ষেপ। তিনি বলেন, ”ওই এগারো দিনের ঘটনা নিয়ে তৈরি এই ছবি। অনেক বাস্তব মানুষের দ্বারা উদ্বুদ্ধ এই ছবি।” আর এই ছবি নিয়ে ভিকি কৌশল বলেছিলেন, ”যখন এই ছবিটা এসেছিল আমার কাছে, তখন মনে হয়েছিল এটা এমন একটা ঘটনা যা সবার জানা উচিৎ। এত সুন্দরভাবে ইন্ডিয়ান আর্মি অপারেশন চালিয়েছিল, তা প্রশংসার দাবি রাখে। আমার দায়িত্ব, সবার কাছে গল্পটা পৌঁছে দেওয়া।”

ছবিতে ইয়ামি গৌতম রয়েছেন গোয়েন্দা আধিকারিকের ভূমিকায়।

ছবিতে ইয়ামি গৌতম রয়েছেন গোয়েন্দা আধিকারিকের ভূমিকায়। নিজের চরিত্রে ভীষণ বাস্তবিক তিনি। একটি দৃশ্যে উরি অ্যাটাক নিয়ে জিজ্ঞাসাবাদ করছেন তিনি। তবে ভিকি কৌশলের থেকে চোখ সরানো সম্ভব নয়। ছবি নিয়ে এর আগে পরিচালক আদিত্য বলেছিলেন, ”সেই ১১ দিনে কী ঘটেছিল, এই গল্পটা তা নিয়েই। আমি গর্বিত যে রনি স্ক্রুওয়ালা আমার দৃষ্টিভঙ্গিকে সম্মান করে কাজটা করতে পাশে থেকেছেন। এটা সত্য ঘটনার ওপরে তৈরি একটি থ্রিলার”। ২০১৯ এর ১১ জানুয়ারী মুক্তি পাবে উরি।

Read the full story in English 

Get the latest Bengali news and Entertainment news here. You can also read all the Entertainment news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Uri trailer vicky kaushal surgical strikes action drama patriotism55555

Next Story
শাহরুখকে পেছনে ফেলে শীর্ষে সলমন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com