শাহরুখকে পেছনে ফেলে শীর্ষে সলমন

টাইগার জিন্দা হ্যায় ও রেস থ্রি, ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট, টেলিভিশন শো-দশ কা দম, বিগ বস ১২ সবমিলিয়ে সলমনের আয় ২৫৩.২৫ কোটি টাকা। অক্ষয় কুমার ও দীপিকা পাড়ুকোন যথাক্রমে তিন ও চার নম্বরে।

By: Mumbai  Updated: December 5, 2018, 02:14:53 PM

ফোর্বস ইন্ডিয়ার প্রথম ১০০ জনের তালিকায় বলিউডের ভাইজান জায়গা করে নিয়েছেন শীর্ষে। এই নিয়ে তৃতীয়বার নিজের জায়গা ধরে রাখলেন সলমন খান। গতবছর দু নম্বরে টিকে থাকার পরে এবছর ১৩য় নেমে এসেছেন কিং খান। অক্ষয় কুমার ও দীপিকা পাড়ুকোন যথাক্রমে তিন ও চার নম্বরে। ২০১৭ অক্টোবর থেকে ২০১৮র সেপ্টেম্বর পর্যন্ত র‍্যাঙ্কিং অনুযায়ী, টাইগার জিন্দা হ্যায় ও রেস থ্রি, ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট, টেলিভিশন শো-দশ কা দম, বিগ বস ১২ সবমিলিয়ে সলমনের আয় ২৫৩.২৫ কোটি টাকা।

অন্যদিকে অক্ষয় কুমার যার প্যাডম্যান ও গোল্ডে বক্সঅফিস সাফল্য ধরে রাখতে সক্ষম হয়েছে। তার আয় ১৮৫ কোটি টাকা। দীপিকা পাড়ুকোন এই তালিকার চতুর্থ নম্বরে রয়েছেন, পদ্মাবতের মতো সুপারহিট ছবি রয়েছে তার ঝুলিতে। ছবি ছাড়াও এন্ডোর্সমেন্ট মিলিয়ে দীপিকার আয় ১১২.৮ কোটি টাকা।

আরও পড়ুন, বিগ বসের ঘর থেকে সোজা হাসপাতালে শ্রীসান্থ

সম্প্রতি রণবীর সিংয়ের সঙ্গে বিয়ে করেছেন দীপিকা। শুধু তালিকার চতুর্থ নম্বরে নয়, মহিলা হিসাবে প্রারিশ্রমিকের নিরিখে শীর্ষে রয়েছেন ‘ফোর্বস হাইয়েস্ট আর্নিং ফিমেল সেলিব্রিটি’র তালিকায়। ২০১২ সালে যখন প্রথম এই তালিকা প্রকাশিত হয়, দীপিকাই প্রথম মহিলা ছিলেন যিনি সেরা পাঁচে নিজের জায়গা করে নিয়েছিলেন। আমির খান (৯৭.৫ কোটি), অমিতাভ বচ্চন (৯৬.১৭ কোটি), রণবীর সিং (৮৪.৬৭ কোটি) যথাক্রমে রয়েছেন ষষ্ঠ, সপ্তম ও অষ্টমে। স্পোর্টস পার্সন হিসাবে বিরাট কোহলি ও এম এস ধোনি রয়েছেন এই তালিকায়। দশ নম্বরে অজয় দেবগণ জায়গা করেছেন ৭৪.৫ কোটি আয় হওয়ার কারণে।

আরও পড়ুন, ১০০ কোটির ক্লাবে পা রাখল রজনীকান্তের ছবির হিন্দি ভার্সন

এবছর শাহরুখ খান রেয়েছেন ১৩ নম্বরে, রজনীকান্ত ১৪য় এবং পবন কল্যাণ রয়েছেন ২৪শে। সঙ্গীতের মায়েস্ত্রো এ.আর রহমান ‘সিঙ্গারস ও মিউজিশিয়ান’ বিভাগের ১১ নম্বরে রয়েছেন, যার আয় ৬৬.৭৫ কোটি। শুধুমাত্র বলিউড বাদশা নন, প্রিয়াঙ্কা চোপড়াও নিজের জায়গা হারিয়েছেন। ৭ থেকে সোজা ৪৯ নম্বরে নেমে গিয়েছেন দেশী গার্ল। মোট ১৫ জন দক্ষিণ ভারতীয় তারকা রয়েছেন এই তালিকায়। তারা সবাই কলিউড ও টলিউডের।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Entertainment News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Forbes india celebrity 100 list salman khan tops deepika padukone shah rukh khan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X